Thursday, September 29, 2022
HomeবিনোদনFILMSMamata Banerjee on Lata Mangeshkar পঞ্চমী তিথিতেই বিদায় সুরের সরস্বতীর

Mamata Banerjee on Lata Mangeshkar পঞ্চমী তিথিতেই বিদায় সুরের সরস্বতীর

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা, Lata Mangeshkar passes away একটা যুগের সমাপ্তি ঘটল আজ। অভিভবকহীন হল সংস্কৃতি জগৎ। স্তব্ধ হল সুরের সাধনা। পড়ে রইল কিছু শুকিয়ে যাওয়া ফুল। সরস্বতী পুজোর সত্যি সত্যি ভাসান হল আজ।

একটি আবেগের নাম লতা মঙ্গেশকর Lata Mangeshkar passes away

লতা মঙ্গেশকর। একটি নাম। যার অর্থ লক্ষ্য লক্ষ্য অনুরাগী, ভক্তের আবেগ। সকাল ১০.১৫ নাগাদ যখন প্রথম ব্রেকিং নিউজটা আসে আসে তখন প্রায় গোটা মুম্বই হাজির হয়েছিল ব্রিচ ক্যান্ডি হাসপাতালের সামনে আর টেলিভিশনের পর্দায় চোখ আটকে ছিল কোটি কোটি দেশবাসীর।

স্মৃতিচারণায় মুখ্যমন্ত্রী Lata Mangeshkar passes away

e0caa6f78d35fbac1213eb1883d3d9ee original

সারা দেশবাসীর মত, সুর সম্রাজ্ঞীর মৃত্যুতে গভীর ভাবে শোকাহত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। স্মৃতি হাতড়ে তিনি বলেন, লতা মঙ্গেশকরের সঙ্গে ব্যক্তিগতভাবে বহুবার কথাও হয়েছে। ২০১১ সালে প্রথমবার বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার পরে লতা মঙ্গেশকর একটি কালীমূর্তির মুখ আঁকা সোনার লকেট পাঠিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য। যেটি আজও যত্ন করে রেখে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।হর্ষ গোয়েঙ্কার মাধ্যমে লতা মঙ্গেশকরের কাছে গিয়ে তাঁকে ‘বঙ্গবিভূষণ’ দেওয়ার পরিকল্পনা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, শিল্পী শয্যাশায়ী থাকায় তা সম্ভবপর হয়নি। পরে যদিও লতা মঙ্গেশকর নিজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে ধন্যবাদ জানান। একইসঙ্গে বলেন, তাঁর আসার ইচ্ছে থাকলেও শারীরিক পরিস্থিতির কারণে সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন : Lata Mangeshkar memories শচীনের মুখে মা ডাক শুনে চমকে গিয়েছিলাম, লতা মঙ্গেশকর

____

Published by Julekha Nasrin

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular