Thursday, September 29, 2022
HomeNationalModi for 'Rastravad' vs 'Parivarvad'  দেশে দুই ধরনের রাজনীতি চলছে, পরিবার ভক্তি এবং ...

Modi for ‘Rastravad’ vs ‘Parivarvad’  দেশে দুই ধরনের রাজনীতি চলছে, পরিবার ভক্তি এবং  দেশভক্তি, বিজেপির প্রতিষ্ঠা দিবসে তোপ প্রধানমন্ত্রীর 

সাম‍্যজিৎ ঘোষ,ইন্ডিয়া নিউজ বাংলা: দেশে দুই ধরনের রাজনীতি চলছে। একটি হল পরিবার ভক্তি এবং অন্যটি দেশভক্তি। কেন্দ্রীয় স্তরে এবং বিভিন্ন রাজ্যে, কিছু রাজনৈতিক দল শুধুমাত্র তাদের পরিবারের স্বার্থে কাজ করে। দেশের তরুণ-তরুণীরা এখন বুঝতে পারছেন যে, পারিবারিক দল গণতন্ত্রের সবচেয়ে বড় শত্রু, প্রতিষ্ঠা দিবসে তোপ দাগেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী বলেছেন যে পারিবারিক শাসনের জন্য নিবেদিত রাজনৈতিক দলগুলি সাংবিধানিক নিয়মের প্রতি খুব কম গুরুত্ব দেয় এবং তারা একে অপরের অপকর্ম ঢেকে রাখে।

Screenshot 20220406 201205 Twitter

ভারতের এই জাতীয় রাজনৈতিক দলগুলির তোপ দেগে প্রধানমন্ত্রী মোদির বলেন , পরিবার ভিত্তিক দলগুলি তরুণ প্রতিভা বিকাশের বা উন্নয়নের সুযোগ দেয়নি, তারা বিশ্বাসঘাতকতা করেছে যুব সমাজকে।

প্রধানমন্ত্রী আরও বলেন যে কেন্দ্র এবং রাজ্যগুলিতে বিজেপি-নেতৃত্বাধীন সরকারগুলি “সবকা সাথ, সবকা বিকাশ” নীতির প্রতিফলন করে কোনও বৈষম্য এবং পক্ষপাত ছাড়াই প্রতিটি সুবিধাভোগীর কাছে কল্যাণমূলক প্রকল্পগুলি নিয়ে যাওয়ার জন্য কাজ করেছে।

Modi for ‘Rastravad’ vs ‘Parivarvad

পরিবার ভিত্তিক ক্ষমতায় থাকা দলগুলি আগে ভোট ব্যাঙ্কের রাজনীতি বজায় রেখেছিল, যেখানে সমাজের কিছু অংশকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল এবং অন্যদের উপেক্ষা করা হয়েছিল। প্রধানমন্ত্রী মোদি বলেন যে বৈষম্য এবং দুর্নীতি “এই পরিবার তান্ত্রিক রাজনীতির পার্শ্ব প্রতিক্রিয়া”।

 

কলকাতাতেও বিজেপির সদর দফতরে প্রধানমন্ত্রী মোদির ভাষণ শোনেন সর্বোচ্চ নেতৃত্ব থেকে কার্যকর্তারা।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular