Wednesday, February 1, 2023
HomeদেশNawab Malik Arrested Mumbai Update : ইডির হাতে গ্রেফতার মহারাষ্ট্রের মন্ত্রী...

Nawab Malik Arrested Mumbai Update : ইডির হাতে গ্রেফতার মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক, পওয়ারকে ফোন মমতার,

ইন্ডিয়া নিউজ বাংলা

Nawab Malik Arrested Mumbai Update

মুম্বই : মহারাষ্ট্র সরকারের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী এবং জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির (এনসিপি) মুখপাত্র নবাব মালিককে ৩ মার্চ পর্যন্ত ইডি হেফাজতে পাঠানো হয়েছে। জমি ক্রয় মামলায় আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে তার সম্পর্কের অভিযোগে বুধবার সকাল থেকে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ রয়েছে।

nawabmalikedquestion feb d

বুধবারই তাকে বিশেষ PMLA আদালতে হাজির করে ১৪ দিনের রিমান্ড চেয়েছিল ইডি। প্রায় ৫ ঘণ্টা উভয়পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে আদালত তাদের ৮ দিনের হেফাজতে পাঠান। আদালত ইডির হেফাজতে নবাব মালিককে ওষুধ রাখার এবং ঘরে তৈরি খাবার খেতেও অনুমতি দিয়েছেন।

আদালতের সিদ্ধান্তের পরপরই মালিকের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল টুইট করে- কিছুক্ষণ নীরবতা, তারপর শোরগোল আসবে… আপনার একমাত্র সময় আমাদের সময়!!

মামলার শুনানির সময় আদালতের বাইরে এনসিপি কর্মীদের ভিড় ছিল। আদালত থেকে বের হওয়ার সময়, গাড়িতে যাওয়ার সময়, মালিক তার হাত নেড়ে ইঙ্গিত দেন যে সবকিছু ঠিক আছে এবং সেখান থেকে ইডি আধিকারিকদের সাথে চলে যান। মালিকের সমর্থকদের আশঙ্কার পরিপ্রেক্ষিতে ইডি অফিসে সিআরপিএফ মোতায়েন করা হয়েছে।

সিএম ঠাকরের সঙ্গে বৈঠক করলেন শরদ পাওয়ার  Nawab Malik Arrested Mumbai Update

download 1 1

মালিকের গ্রেফতারের পর রাজনৈতিক উত্তাপ বেড়েছে। এনসিপি প্রধান শরদ পাওয়ারের বাড়িতে সিলভার ওক-এ দলের সিনিয়র নেতাদের বৈঠক হয়। বৈঠকের পর তিনি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে তাঁর সরকারি বাংলো ‘বর্ষায়’ পৌঁছোন। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও বৈঠক করেছেন ঠাকরে। নবাব মালিককে গ্রেফতারের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১০টায় বিধানসভার বাইরে বিক্ষোভ করতে চলেছেন মহাবিকাস আঘাদি সরকারের মন্ত্রীরা।

ফড়নবীস বলেছেন- সম্পূর্ণরূপে সন্ত্রাসের অর্থ  Nawab Malik Arrested Mumbai Update

Dawood Money Laundering Case 1 300x172 1

মালিককে ইডি হেফাজতে পাঠানোর সিদ্ধান্তের পরে, বিজেপি নেতা এবং মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস বলেছেন যে এতে সন্ত্রাসের অর্থায়ন হয়েছে তা পরিস্কার। আন্ডারওয়ার্ল্ডের মাধ্যমে হাজার কোটি টাকার জমি কিনেছেন নবাব মালিক,  তা এখন প্রকাশ্যে আসছে । নকল কাগজপত্র তৈরি করে যে মহিলার জমি দখল করা হয়েছিল, সেই মহিলা ইডি-র কাছে তাঁর বিবৃতিতে বলেছেন যে তিনি একটি পয়সাও পাননি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পওয়ারকে ফোন Nawab Malik Arrested Mumbai Update

jpg 5

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ফোন করেন শরদ পাওয়ারকে। সূত্রের খবর, মমতা পাওয়ারকে মন্ত্রী নবাব মালিকের পদত্যাগ না করতে বলেছেন। এই সময়, পাওয়ার নারদা মামলায় গ্রেপ্তার মন্ত্রীদের অপসারণের বিষয়ে জিজ্ঞাসা করেছিলেন। মমতা আরও বলেন, এই কর্মকাণ্ডের বিরুদ্ধে আমি এবং দল আপনাদের সঙ্গে আছি। মালিকের গ্রেপ্তারের পর, বিরোধী ঐক্যের কথা বলেছেন টিএমসি প্রধান। এনসিপি প্রধানের সঙ্গে দেখা করেছেন নবাব মালিকের ভাইও। পাওয়ার তাকে বলেছেন যে পুরো দল নবাব মালিকের সাথে দাঁড়িয়েছে। শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেছেন, ‘নবাব মালিক, পদত্যাগ করবেন না, লড়াই চালিয়ে যান অবশ্যই জিতবেন’।

Nawab Malik Arrested Mumbai Update

আরও পড়ুন  Number 1 French Player Withdraws From Davis Cup ফরাসি ১ নম্বর টেনিস খেলোয়াড় ডেভিস কাপ থেকে সরে দাঁড়াচ্ছেন কোভিড টিকার প্রভাবে

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular