Monday, September 26, 2022
HomeWorldNew Variant B.1.640.2       করোনার আরেকটি নতুন রূপ B.1.640.2

New Variant B.1.640.2       করোনার আরেকটি নতুন রূপ B.1.640.2

New Variant B.1.640.2.      

করোনার আরেকটি নতুন রূপ B.1.640.2

অমিত সুদ, ইন্ডিয়া নিউজ,প্যারিস:  করোনার আরেকটি নতুন রূপ, নতুন ভেরিয়েন্ট B.1.640.2।  সারা বিশ্বে করোনার প্রকোপ বাড়ছে l  প্রথমে কোভিড-১৯ , তারপর করোনার নতুন রূপ ওমিক্রন-এর প্রকোপ বাড়ছে যা উদ্বেগ বাড়িয়ে দিয়েছে। জনজীবনও পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়ছে। একই সময়ে, এখন ফ্রান্সে করোনার একটি নতুন রূপ পাওয়া গেছে, যার নাম E.1.640.2। যার মধ্যে 46টি মিউটেশন রিপোর্ট করা হচ্ছে। প্রাথমিক তথ্য থেকে জানা যায় যে এই নতুন ভেরিয়েন্ট-এর বর্তমানে উচ্চ সংক্রমণের হার নেই।উল্লেখযোগ্যভাবে ভিন্ন B.1.640.2।

নতুন ভেরিয়েন্ট বেশ কিছু জেনেটিক পরিবর্তন দেখায়

বিজ্ঞানীরা বলছেন যে এই নতুন ভেরিয়েন্ট B.1.640.2,  এখনও পর্যন্ত পাওয়া করোনার সমস্ত নতুন রূপের থেকে একেবারেই আলাদা । নতুন ভেরিয়েন্ট বেশ কিছু জেনেটিক পরিবর্তন দেখায়। এটি ভূমধ্যসাগরীয় সংক্রমণ ইউনিভার্সিটি হাসপাতাল ইনস্টিটিউট দ্বারা আবিষ্কৃত হয়েছে, তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখনও পর্যন্ত কোনও তদন্ত শুরু করেনি।
এই নতুন রূপের প্রথম কেস নভেম্বরে দেখা গিয়েছিল। বিজ্ঞানীরা দাবি করেছেন যে এই নতুন সংস্করণে প্রথম যে ব্যক্তি সংক্রামিত হয়েছিল  সে  উভয় ডোজ গ্রহণ করেছিল। নভেম্বরে, তিনি ক্যামেরুন থেকে 3 দিনের সফরে ফ্রান্সে আসেন। এখানে এসে শ্বাসকষ্টের পর করোনা পরীক্ষা করা হয়,যাতে রিপোর্ট পজিটিভ আসে। এই ভেরিয়েন্ট নিয়ে গবেষণা শুরু হলে  এর ফলাফল সবাইকে অবাক করে দেয়।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular