Friday, December 9, 2022
HomeদেশNIA Court Frames Charges Against Hafiz Saeed and Syed Salahuddin জম্মু ও...

NIA Court Frames Charges Against Hafiz Saeed and Syed Salahuddin জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী তহবিল মামলায় হাফিজ সইদ ও সৈয়দ সালাহউদ্দিনের বিরুদ্ধে চার্জ গঠন এনআইএ আদালতের

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা: NIA Court Frames Charges Against Hafiz Saeed and Syed Salahuddin জম্মু ও কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী সংগঠনকে অর্থ সাহায্য করার অপরাধে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) আদালত লস্কর-ই-তৈবার প্রতিষ্ঠাতা হাফিজ সইদ এবং হিজবুল মুজাহিদিনের প্রধান সৈয়দ সালাহউদ্দিনের বিরুদ্ধ চার্জ গঠন করল। একসঙ্গে কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক, শাব্বির শাহ, মাসারত আলমের বিরুদ্ধেও অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছে আদালত। এদের বিরুদ্ধে সন্ত্রাসবাদী এবং বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপ সংঘটিত করে জম্মু ও কাশ্মীর রাজ্যে অশান্তির বাতাবরণ তৈরির অপরাধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের (ইউএপিএ) ধারা প্রয়োগ করা হয়েছে।

nia team is terrorism 710x400xt 1280x720 1

আদালত কাশ্মীরি রাজনীতিবিদ এবং প্রাক্তন বিধায়ক রশিদ ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী জহুর আহমদ শাহ ওয়াতালি, বিট্টা কারাতে, আফতাব আহমদ শাহ, অবতার আহমদ শাহ, নাঈম খান, বশির আহমেদ ভাট ওরফে পিয়ার সাইফুল্লাহ এবং আরও কয়েকজনের বিরুদ্ধে বিভিন্ন ধারায় অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছে। আদালত ভারতীয় দণ্ডবিধি এবং ইউএপিএ-সহ একাধিক ধারায় অপরাধমূলক ষড়যন্ত্র, দেশের বিরুদ্ধে যুদ্ধ চালানো, বেআইনি কার্যকলাপ ইত্যাদি চালানোর অপরাধে চার্জ গঠনের নির্দেশ দিয়েছে।

solidarity 20160720 600 855

জম্মু ও কাশ্মীরে অসামরিক নাগরিক ও নিরাপত্তা বাহিনীকে আক্রমণ করার জন্য সন্ত্রাসবাদকে অর্থায়ন করেছে পাকিস্তান। এনআইএ আদালত জানিয়েছে, পাকিস্তানের আইএসআই-এর সমর্থনে বিভিন্ন সন্ত্রাসী সংগঠন যেমন লস্কর-ই-তৈবা (এলইটি), হিজবুল-মুজাহিদিন (এইচএম), জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্ট (জেকেএলএফ), জইশ-ই-মহাম্মদ (জেএম) জম্মু ও কাশ্মীরে অসামরিক ও নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালিয়ে উপত্যকায় হিংসা চালিয়েছে। এমনকী পাকিস্তান সন্ত্রাসবাদকে মদত দেওয়ার জন্য তাদের কূটনৈতিক মিশনকেও ব্যবহার করেছিল।

NIA Court Frames Charges Against Hafiz Saeed and Syed Salahuddin

আরও পড়ুন : The Kashmir Files record অসমের মুখ্যমন্ত্রী সরকারি কর্মচারীদের অর্ধদিবস ছুটি দিলেন, অমিতাভের টুইটে বিতর্ক

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular