Friday, December 9, 2022
HomeEmploymentNitin Gadkari rides Hydrogen car সবুজ হাইড্রোজেন চালিত গাড়িতে সংসদে এলেন কেন্দ্রীয়...

Nitin Gadkari rides Hydrogen car সবুজ হাইড্রোজেন চালিত গাড়িতে সংসদে এলেন কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গডকরি

 

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা:Nitin Gadkari rides Hydrogen car   সবুজ শক্তি দিয়ে যানবাহন চালানোর প্রকল্পে এদিন নতুন উদ্যোগ দেখা গেল কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গডকরির।

সবুজ হাইড্রোজেন চালিত গাড়িতে (Green Hydrogen-Powered Car) চড়ে সংসদে এলেন কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গডকরি। এই প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, “আত্মনির্ভর’ হওয়ার জন্য, আমরা সবুজ হাইড্রোজেন প্রবর্তন করেছি যা জল থেকে উত্‍পন্ন হয়।

Nitin Gadkari rides Hydrogen car

20220330 202245
হাইড্রোজেন চালিত গাড়িতে নীতিন গডকরি

এই গাড়িটি একটি পাইলট প্রকল্প। এখন, দেশে সবুজ হাইড্রোজেনের উত্‍পাদন শুরু হবে, আমদানি বন্ধ করে দেশে নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।”

Nitin Gadkari rides Hydrogen car

গডকরি আরও বলেন, “এই প্রকল্পে  ৩ হাজার কোটির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। আমরা হাইড্রোজেন উত্‍পাদনকারী দেশ হয়ে উঠব খুব শিগগির। দেশের যেখানে এখন কয়লা ব্যবহৃত হচ্ছে সেখানেই হাইড্রোজেন ব্যবহার হবে। গাড়ির নাম ‘মিরাই’, এর অর্থ ভবিষ্যত। জ্বালানিকেও আমাদের স্বাবলম্বী হয়ে উঠতে হবে। ”

জ্বালানির মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস শুধু ভারত নয় গোটা বিশ্বই। বিকল্প জ্বালানির খোঁজে ভারতের পদক্ষেপ হাইড্রোজেন গাড়ি। আগামী দিনে এই প্রকল্পের আরও বাড়িয়ে নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছে ভারত।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular