Thursday, December 8, 2022
HomeদেশOmicron XE Variant : করোনার নতুন বিপদ কড়া নাড়ছে, WHO জানিয়েছে...

Omicron XE Variant : করোনার নতুন বিপদ কড়া নাড়ছে, WHO জানিয়েছে – XE ভেরিয়েন্ট ওমিক্রণের চেয়ে এর চেয়ে ৪৩ শতাংশ দ্রুত ছড়িয়ে পড়ে,

ইন্ডিয়া নিউজ বাংলা

XE Variant Spreads 43% Faster Than Omicron

কলকাতা : দেশে করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত কমছে, তবে বিপদ এখনো কাটেনি। WHO এর মতে, Omicron এর একটি নতুন XE ভেরিয়েন্ট এসেছে, যা BA.2 এর থেকে দশ গুণ বেশি বিপজ্জনক। এর মানে এটি Omicron এর আসল ভেরিয়েন্টের চেয়ে 43% দ্রুত ছড়িয়ে পড়তে চলেছে। XE ভেরিয়েন্টটি Omicron এর BA.1 এবং BA.2 দুটি সাবলাইনেজ নিয়ে গঠিত।যাইহোক, ডব্লিউএইচও বলেছে যে যতক্ষণ না এই ভ্যারিয়েন্টটির কোনও উল্লেখযোগ্য পরিবর্তন পরিলক্ষিত না হয়, ততক্ষণ এটিকে ওমিক্রনের একটি রূপ হিসাবে বিবেচনা করা হবে।

প্রথম  সংক্রমণ পাওয়া গেছে ব্রিটেনে
ওমিক্রণের  XE ভেরিয়েন্টের প্রথম সংক্রমণ 19 জানুয়ারি  আমেরিকায় পাওয়া গিয়েছিল। তারপর থেকে এই ভ্যারিয়েন্টটির  ৬০০০ টিরও বেশি সংক্রামিত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও, ফ্রান্স, ডেনমার্ক এবং বেলজিয়ামেও এই নতুন রূপটি পাওয়া গেছে। ইউকে হেলথ প্রোটেকশন এজেন্সি অনুসারে, XE ভেরিয়েন্ট কতটা বিপজ্জনক বা ভ্যাকসিন কাজ করবে কিনা তা জানার জন্য এখনও পর্যাপ্ত ডেটা নেই।

ভারতে করোনা পরিস্থিতি
গত ২৪ ঘন্টায়, দেশে ১,৩৩৫ টি করোনার নতুন করে আক্রান্তের রিপোর্ট করা হয়েছে, যার পরে মোট আক্রান্তের  সংখ্যা বেড়ে ৪৩,০২৫,৭৭৫ হয়েছে। বর্তমানে দেশে সক্রিয় মামলার সংখ্যা ১৩,৬৭৮। গত ২৪ ঘন্টায় ১৯১৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একই সময়ে, 52 জন সংক্রমণে মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫,২১,১৮১। গত ২৪ ঘন্টায় ২৩,৫৭,৯১৭ জন ভ্যাকসিন পেয়েছেন। এ পর্যন্ত দেশে মোট ১,৮৪,৩১,৮৯,৩৭৭ জনকে টিকা দেওয়া হয়েছে।

XE Variant Spreads 43% Faster Than Omicron

আর ও পড়ুন Threat to Assassinate PM Narendra Modi প্রধানমন্ত্রীকে প্রাণে মারার হুমকি! এনআইএ-র মুম্বই শাখায় এল ইমেল, তৎপর গোয়েন্দারা

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular