Tuesday, October 4, 2022
HomeদেশPanipat Court Big Decision ইতিহাসে প্রথমবার কোন আসামিকে মৃত্যুদণ্ড দিল পানিপথ আদালত

Panipat Court Big Decision ইতিহাসে প্রথমবার কোন আসামিকে মৃত্যুদণ্ড দিল পানিপথ আদালত

অমিত সুদ, পানিপথ, ইন্ডিয়া নিউজ বাংলা, Panipat Court Big Decision ১২ বছরের এক বয়সী কিশোরীকে গণধর্ষণ ও খুনের ঘটনায় ২জনকে মৃত্যুদণ্ড দিল পানিপথ আদালত। ২০১৮ সালের জানুয়ারিতে এই ঘটনাটি ঘটেছিল। বিচারপতি সুমিত গর্গ বলেন, এই ধরনের ঘৃণ্য অপরাধের সঙ্গে যারা যুক্ত থাকেন তাদের সমাজে বেচেঁ থাকার কোনও অধিকার নেই। এই সমস্ত লোকেরা সমাজের জন্য বিপদ। বিচারপতি গর্গ অভিযুক্তদের ৩০২,৩৭৬এ এবং পকশো আইনের ভিত্তিতে মৃত্যুদণ্ড দিয়েছেন। সঙ্গে কুড়ি হাজার টাকা জরিমানাও ধার্য করেছেন। অভিযুক্তরা ৩৭৬ডি ধরা অনুযায়ী টাকা দিলে সেই টাকা মৃত তরুণীর পরিবারের হাতে তুলে দেওয়া হবে। পানিপথ আদালতের ইতিহাসে এই প্রথম কোন আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হল।

প্রথমবার পানিপথ আদালত কোনও আসামিকে মৃত্যুদণ্ড দিল Panipat Court Big Decision 

২০১৮ সালের ১৩ জানুয়ারি বাড়ির আবর্জনা ফেলার জন্য সন্ধ্যে ৬টা নাগাদ বাইরে গিয়েছিল বছর ১২র কিশোরীটি। তার পর থেকেই সে নিখোঁজ। সারারাত খোঁজাখুঁজির পরে কিশোরীর কোন খোঁজ না পেয়ে পুলিশের দ্বারস্থ হয় তার পরিবার। অনেক খোঁজাখুঁজির পরে ১৪ জানুয়ারি চৌপালের কাছে বিবস্ত্র অবস্থায় ওই কিশোরীর দেহ উদ্ধার করে পুলিশ। দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানান নির্যাতিতা কিশোরীর বাড়ির সদস্যরা। এই ঘটনায় দয়ানন্দ এবং চন্দ্রভান নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। যারা ওই কিশোরীর পাড়ার বাসিন্দা। এবং অভিযুক্তরা পুলিশি জেরায় নিজেদের দোষ কবুল করেছে । আদালতের রায়ে খুশি নিহত কিশোরীর পরিবার।

আরও পড়ুন :Special report on illegal mining of Shree Cement শ্রী সিমেন্টের স্বেচ্ছাচারিতায় মানুষের শ্বাস নিতে ও কষ্ট হচ্ছে

___

Published by Julekha Nasrin

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular