Saturday, October 8, 2022
HomeNationalPK may join Cong সরাসরি কংগ্রেসে যোগ দিতে সোনিয়া-রাহুলের এই ভোট কুশলীকে অনুরোধ 

PK may join Cong সরাসরি কংগ্রেসে যোগ দিতে সোনিয়া-রাহুলের এই ভোট কুশলীকে অনুরোধ 

সাম্যজিৎ ঘোষ, নতুন দিল্লি, ইন্ডিয়া নিউজ বাংলা: PK may join Cong: নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোরকে দলে যোগ দিতে বলেছেন কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী।  পরামর্শদাতা হিসাবে নয়, কংগ্রেস দলে যোগ দিতে বলেছেন সোনিয়া-রাহুল বলেছে, এমনটাই সূত্র জানিয়েছে। এদিন প্রশান্ত কিশোরের সঙ্গে দীর্ঘ বৈঠক হয় সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর।  প্রশান্ত কিশোর নিজেও দলে যোগদানে আগ্রহ দেখিয়েছেন এবং দলের দুর্বলতা এবং উন্নতির জন্য কী করা দরকার তার একটি বিশদ উপস্থাপনা দিয়েছেন।  ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভোটযুদ্ধের নীল নকশা তৈরি করে দিয়েছেন । প্রশান্ত কিশোরের পরিকল্পনা অনুযায়ী কংগ্রেস সম্ভবত ৩৭০টি আসনে মনোনিবেশ করতে পারে, সূত্র জানিয়েছে।

rahul and sonia gandhi

প্রশান্ত কিশোর ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য একটি বিশদ উপস্থাপনাও দিয়েছেন এবং তার পরামর্শ এবং পরিকল্পনগুলি আলোচনা করে দেখার জন্য একটি ছোট কমিটি গঠন করা হবে।  কীভাবে সেগুলিকে এগিয়ে নিয়ে যেতে হবে, তা পর্যালোচনা করা হবে,  বলেন প্রবীণ কংগ্রেস নেতা কেসি ভেনুগোপাল।

প্রশান্ত কিশোর সম্প্রতি ২০২৪ সালের সাধারণ নির্বাচন সহ সামনের বড় নির্বাচনের আগে কংগ্রেসকে পুনরুত্থিত করার জন্য গান্ধীদের সাথে আবার আলোচনা শুরু করেছেন। তবে এর আগে কয়েক দফা আলোচনা হলেও দুই পক্ষের মতানৈক্যে তা ভেস্তে যায়।

fdr8776o prashant
কংগ্রেসে যোগ দিতে পারেন প্রশান্ত কিশোর

তবে ভোট কৌশলবিদ প্রশান্ত কিশোরের ঘনিষ্ঠ সূত্র বলেছেন কংগ্রেস প্রস্তাব দিয়েছিল, আলোচনা হবে এই বছরের শেষের দিকে গুজরাট নির্বাচনকে কেন্দ্র করে।  যদিও  প্রশান্ত কিশোর বা “পিকে” প্রধানত ২০২৪ সালের সাধারণ নির্বাচনের জন্য একটি নীলনকশা নিয়ে আলোচনা করেছে, কংগ্রেস সূত্র  বলেছে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular