Friday, October 7, 2022
HomeদেশPM Kisan Samman Nidhi কৃষকরা যত শক্তিশালী হবে, তত বেশি সমৃদ্ধ হবে...

PM Kisan Samman Nidhi কৃষকরা যত শক্তিশালী হবে, তত বেশি সমৃদ্ধ হবে নতুন ভারত : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা: PM Kisan Samman Nidhi ‘কৃষকরা যত শক্তিশালী হবে, তত বেশি সমৃদ্ধ হবে নতুন ভারত’– রবিবার বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী এদিন জোরের সঙ্গে বলেন, ‘প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি’ এবং অন্যান্য কৃষি-সম্পর্কিত প্রকল্পগুলি কোটি কোটি কৃষককে নতুন শক্তি যোগাচ্ছে। কৃষকদের শক্তির ওপর আলোকপাত করে তিনি বলেন, কৃষক যখন শক্তিশালী হয়, তখন দেশ সমৃদ্ধ হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হিন্দিতে টুইট করে জানান, ‘দেশ আমাদের কৃষক ভাই ও বোনদের জন্য গর্বিত। তাঁরা যত শক্তিশালী হবে, নতুন ভারত তত বেশি সমৃদ্ধ হবে। আমি খুশি যে প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি এবং কৃষি সম্পর্কিত অন্যান্য প্রকল্পগুলি দেশের কোটি কোটি কৃষককে নতুন শক্তি দিচ্ছে।’ PM Kisan Samman Nidhi

এদিন প্রধানমন্ত্রী টুইটারে একটি গ্রাফিক শেয়ার করেছেন যাতে বলা হয়েছে যে ১.৮২ লক্ষ কোটি টাকা সরাসরি ১১.৩ কোটি কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়েছে। গ্রাফিকে ‘প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি’ এবং অন্যান্য কৃষি-সম্পর্কিত প্রকল্পের আওতায় কৃষকরা যে সুবিধাগুলি পেয়েছেন তার উল্লেখ করেছেন। প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধির অধীনে সমস্ত কৃষকদের জন্য ৬ হাজার টাকার বার্ষিক সহায়তা এবং কোভিড মহামারীর সময় ১.৩০ লক্ষ কোটি টাকা স্থানান্তর করা হয়েছিল যা বিশেষত ছোট কৃষকদের উপকৃত করেছিল। কৃষি মৌলিক পরিকাঠামো প্রকল্পের জন্য ১১,৬৩২টি প্রকল্পের জন্য ৮ হাজার ৫৮৫ কোটি টাকা ঋণ অনুমোদন করা হয়েছে বলেও গ্রাফিকের মাধ্যমে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

PM Kisan Samman Nidhi

আরও পড়ুন : JP Nadda in Himachal Pradesh ‘রাজনীতির সংস্কৃতি’ পরিবর্তন করেছেন প্রধানমন্ত্রী মোদি : জেপি নাড্ডা

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular