Thursday, September 29, 2022
HomeদেশRajasthan Burkha controversy : জয়পুরের বেসরকারি কলেজে ছাত্রীদের বোরখা পরে আসা...

Rajasthan Burkha controversy : জয়পুরের বেসরকারি কলেজে ছাত্রীদের বোরখা পরে আসা নিয়ে বিতর্ক

ইন্ডিয়া নিউজ বাংলা

জয়পুর, Rajasthan Burkha controversy : কর্ণাটকে হিজাবের পর এবার রাজস্থানের জয়পুরে বোরখা পরে কলেজ আসা নিয়ে বিতর্ক তৈরি হল।  শুক্রবার সকালে রাজস্থানের জয়পুরের চাকসু শহরে একটি বেসরকারি কলেজে কয়েকজন ছাত্রী বোরখা পরে কলেজে আসে। কলেজ প্রশাসন তাদের কলেজ ইউনিফর্ম পরে আসতে বললে শুরু হয় বাকবিতণ্ডা। ছাত্রীরা জানান, ভারতের সংবিধানে সব পোশাকের স্বীকৃতি দেওয়া হয়েছে। এমতাবস্থায় আমাদের ধর্মের পোশাক পরতে কারো কোনো আপত্তি থাকার কথা নয়। কিছু সাম্প্রদায়িক লোক আমাদের অকারণে সমস্যা তৈরি করছে, যা সম্পূর্ণ ভুল।

জয়পুরে বোরখা বিতর্ক Rajasthan Burkha controversy

e0238550 1a04 48f3 b280 4d41bd30e0f51 1644571306

কলেজে ছুটে ছাত্রীদের পরিবার পরিজনরাও। কলেজ প্রসাশনের বিরুদ্ধে তারা শ্লোগান দিতে শুরু করে। কলেজে অপ্রীতিকর পরিস্থির সৃষ্টি হয়। ঘটনাস্থলে আসে পুলিশ বাহিনী। পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ইউনিফর্মের জন্য কলেজ প্রশাসন বাধা দেওয়ায় বোরখা পরা মেয়েরা ক্ষুব্ধ হয় এবং তারা তাদের পরিবারকে খবর দিয়ে কলেজে ডেকে আনে।

পুলিশ বিষয়টি শান্ত করে  Rajasthan Burkha controversy

স্থানীয় চাকসু থানার উপ-পরিদর্শক জিতেন্দ্র কুমার ভার্মা দাবি করেছেন যে বিক্ষুব্ধ লোকজনকে বুঝিয়ে বিষয়টি শান্ত করা হয়েছে। অন্যদিকে এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তিনি ক্যামেরার সামনে উপস্থিত হওয়া এড়িয়ে যান। একই সঙ্গে এই হিজাব পর্বের সঙ্গে কলেজ প্রশাসনের কোনো সম্পর্ক নেই। কিছু ছাত্রী ইউনিফর্ম সমর্থন করেছিল। বোরকা পরে আসা মেয়েরাও মিডিয়ার সামনে কিছু বলতে ইতস্তত বোধ করেন।

 ইউনিফর্ম চাইছিল: কলেজ ম্যানেজমেন্ট   Rajasthan Burkha controversy

কলেজের সহকারী পরিচালক সুমিত শর্মা জানান, গত কয়েকদিন ধরে মেয়ে শিক্ষার্থীরা একটানা বোরখা পরে কলেজে আসছিল। কলেজ প্রশাসনের পক্ষ থেকে ছাত্রীদের ক্রমাগত ইউনিফর্ম পরে আসতে বলা হচ্ছিল। কলেজ কর্তৃপক্ষের কথা উপেক্ষা করে মেয়ে শিক্ষার্থীরা বোরকা-হিজাব পড়ে কলেজে আসতে থাকে, যার পর আজ আমরা কঠোরতা দেখিয়ে ছাত্রীদের বাধা দিতে বাধ্য হই। এর পর মেয়েরা কিছু অসামাজিক উপাদান নিয়ে কলেজে পৌঁছে প্রচণ্ড স্লোগান দিতে থাকে।

Rajasthan Burkha controversy

আর ও পড়ুন : France Minister Statement on Hijab Controversy ভারতের মতো ফ্রান্সেও দেখা দিয়েছিল হিজাব বিতর্ক

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular