Thursday, September 29, 2022
HomePOLITICSRakesh Tikait on India News Manch যাঁরা নির্বাচনে লড়তে চায় লড়ুক, আমরা...

Rakesh Tikait on India News Manch যাঁরা নির্বাচনে লড়তে চায় লড়ুক, আমরা লড়ব না

ইন্ডিয়া নিউজ বাংলা, লখনউ : Rakesh Tikait on India News Manch লখনউতে অনুষ্ঠিত ‘ইন্ডিয়া নিউজ মঞ্চ’ থেকে বিজেপিকে কড়া আক্রমণ করলেন ভারতীয় কিষাণ ইউনিয়নের জাতীয় মুখপাত্র রাকেশ টিকাইত। ভোটে লড়াই করার জন্য অখিলেশ যাদবের আমন্ত্রণে টিকাইত বলেন, ‘যাঁরা প্রতিদ্বন্দ্বিতা করতে চান, তাঁদের লড়াই করতে দিন। আমরা প্রতিদ্বন্দ্বিতা করব না।’ রাকেশ টিকাইত বলেছেন যে, ভারতে মুদ্রাস্ফীতি আকাশচুম্বী হয়েছে এবং তেল-সবজির দামও আকাশচুম্বী।

আরও পড়ুন : CM Yogi Adityanath on India News Manch Live এবারও মানুষের আশীর্বাদ পাব : যোগী আদিত্যনাথ

তরুণদের প্রশিক্ষণ ছিল এই আন্দোলন (Rakesh Tikait on India News Manch)

কিষাণ আন্দোলনের কথা উল্লেখ করে টিকাইত বলেন, এটি একটি প্রশিক্ষণ ছিল এবং সেই প্রশিক্ষণ শেষ হয়েছে। এটি মূলত যুবকদের প্রশিক্ষণ। তরুণরা এই আন্দোলনে অংশ নিয়েছে। কৃষক ট্রাক্টর চালাবে এবং যুবকরা ট্যাঙ্ক চালাবে ও টুইটার চালিয়ে আমাদের সাহায্য করবে। আখ চাষের বকেয়া পরিশোধ প্রসঙ্গে রাকেশ টিকাইত বলেন, আজও কোটি কোটি টাকা বকেয়া আছে চিনিকলগুলোর কাছে।

সরকার ভুয়ো পোস্টার লাগাচ্ছে (Rakesh Tikait on India News Manch)

এত টাকা দিয়েছি বলে ভুয়ো পোস্টার লাগাচ্ছে সরকার। কিন্তু এগুলো সবই মিথ্যা কারণ সরকার আমাদের বলেছে আখের মূল্য ১৪ দিনের মধ্যে পরিশোধ করা হবে। আমরা যখন আখ বপন শুরু করি তার মাত্র ১৪ দিনের মধ্যে পেমেন্ট পাওয়া উচিত। সেটা না দিয়েই বিজেপি ভুয়ো পোস্টার দিয়ে আন্দোলন শুরু করেছে। যাঁরা আমাদের এই আন্দোলনে সাহায্য করেছেন আমরা আন্তরিকভাবে তাঁদের ধন্যবাদ জানাই।

আরও পড়ুন : CM Yogi Adityanath on India News Manch উত্তরপ্রদেশে উন্নয়নই রাজত্ব করবে : যোগী আদিত্যনাথ

MSP-তে কোনও কেনাকাটা নেই (Rakesh Tikait on India News Manch)

এমএসপি-র মাধ্যমে কোনও কেনাকাটা কেন হচ্ছে না, এটিই এখন বড় প্রশ্ন! বললেন রাকেশ টিকাইত। তিনি বলেন, এই প্রশ্নগুলো নিয়েই আমরা ভারত সরকারের সঙ্গে আলোচনা করব। আমরা ধন্যবাদ জানাই তাদের। আমরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই না। আখের বকেয়া পরিশোধের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আন্দোলন করা হবে। মিলগুলো টাকা দিচ্ছে না। টাকা পরিশোধের জন্য মিলগুলোর ওপর চাপ সৃষ্টি করা সরকারের দায়িত্ব। একই সঙ্গে বিয়ের জন্য মেয়েদের বয়স বাড়ানোর বিষয়েও প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

——-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular