Friday, December 9, 2022
HomeদেশRussia Ukraine War 25th Day Update পরমাণু যুদ্ধ মহড়ার নির্দেশ পুতিনের, ইউক্রেনে...

Russia Ukraine War 25th Day Update পরমাণু যুদ্ধ মহড়ার নির্দেশ পুতিনের, ইউক্রেনে পারমাণবিক হামলার হুমকি বাড়ল

ইন্ডিয়া নিউজ বাংলা, মস্কো: Russia Ukraine War 25th Day Update রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধের অবসান ঘটাতে দুই পক্ষের মধ্যে যখন আলোচনা চলছে, তখন রাশিয়া ইউক্রেন দখল না করে যুদ্ধ শেষ করবে বলে মনে হচ্ছে না। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, রাশিয়ার তরফ থেকে ইউক্রেনের উপর পারমাণবিক হামলার হুমকি বেড়েছে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পারমাণবিক যুদ্ধ নিয়ে উচ্ছেদ মহড়ার নির্দেশ দিয়েছেন বলে খবর প্রকাশের পর এই আশঙ্কা আরও বেড়েছে। ব্রিটেনের একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ দাবি করা হয়েছে। সেখানকার টেলিগ্রাম চ্যানেলগুলোর মাধ্যমেও এ তথ্য জানানো হয়েছে। এতে স্পষ্ট বোঝা যায় রাশিয়া পারমাণবিক যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে।

ড্রিল রিপোর্ট দেখে ক্রেমলিনের কর্মকর্তারাও হতবাক Russia Ukraine War 25th Day Update

পারমাণবিক যুদ্ধ নিয়ে উচ্ছেদ মহড়ার প্রতিবেদনে ক্রেমলিনের কর্মকর্তারাও হতবাক। প্রতিবেদনের দাবি অনুসারে, পুতিন ক্রেমলিনের প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্বদেরও পারমাণবিক যুদ্ধ নিয়ে উচ্ছেদ মহড়ায় অংশ নেওয়ার জন্য সতর্ক করেছেন। রাশিয়ার নিরাপত্তার বড় দায়িত্ব এখন প্রাক্তন প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভের ওপর। মেদভেদেভ এবং পার্লামেন্টের স্পিকার ভ্যালেন্টিনা মাতভিয়েনকো এবং ব্যাচেস্লাভ ভোলোদিনকে পারমাণবিক যুদ্ধ সম্পর্কে অবহিত করা হয়েছে।

ukrine 300x225 1

অস্ত্রের ডিপো ধ্বংস, এ পর্যন্ত ইউক্রেনে ১১২ শিশু মারা গেছে Russia Ukraine War 25th Day Update

জানিয়ে রাখা যাক যে, রাশিয়ান সেনাবাহিনী গতকাল পশ্চিম ইউক্রেনে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে তাদের অস্ত্রের ডিপো ধ্বংস করেছে। সেখানে ইউক্রেনের অস্ত্রে ভরা একটি আন্ডারগ্রাউন্ড স্টেশন ছিল যা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এদিকে ইউক্রেন দাবি করেছে যে রাশিয়ার হামলায় এ পর্যন্ত ১১২ শিশু নিহত হয়েছে।

জেনে নিন যুদ্ধের পর থেকে পুতিনের পরিবার কোথায় আছে Russia Ukraine War 25th Day Update

Vladimir Putin Family 300x169 1

অসমর্থিত সূত্রের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেন আক্রমণের পর পুতিন পরিবারের সদস্যদের সাইবেরিয়ায় অজ্ঞাত স্থানে পাঠিয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে যে, সাইবেরিয়ার আলতাই পর্বতমালাকে একটি হাই-টেক আন্ডারগ্রাউন্ড বাঙ্কারে রূপান্তরিত করা হয়েছে যা পুতিনের পরিবারের বাড়ি বলে বিশ্বাস করা হয়। তথ্য অনুযায়ী, আলতাই পর্বত একটি সম্পূর্ণ ভূগর্ভস্থ শহর।

আরও পড়ুন : Terrorist Attacks On Security forces উপত্যকায় কয়েক ঘণ্টার মধ্যে তিন জায়গায় জঙ্গি হামলা

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular