Friday, December 9, 2022
HomeদেশRussia Ukraine War 31st Day Update রাশিয়ার ৭০টিরও বেশি হামলায় ইউক্রেনে ১৩৬...

Russia Ukraine War 31st Day Update রাশিয়ার ৭০টিরও বেশি হামলায় ইউক্রেনে ১৩৬ জন শিশুর মৃত্যু হয়েছে

ইন্ডিয়া নিউজ বাংলা, মস্কো/কিয়েভ: Russia Ukraine War 31st Day Update চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আজ ৩১তম দিন এবং এখনও পর্যন্ত রাশিয়া ইউক্রেনে ৭০টির বেশি হামলা চালিয়েছে। এই হামলায় এখন পর্যন্ত সৈন্য ও অসামরিক নাগরিক ছাড়াও ইউক্রেনের ১৩৬ শিশুও মারা গেছে। বেশ কয়েকদিন ধরেই ইউক্রেনের আবাসিক এলাকায় বোমা হামলা চলছে। ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলের অফিস আজ নিশ্চিত করেছে যে রাশিয়ার হামলায় ১৩৬ ইউক্রেনীয় শিশু নিহত হয়েছে। এতে বলা হয়, মৃত শিশুদের মধ্যে ইউক্রেনের রাজধানী কিয়েভের ৬৪ জন শিশু রয়েছে। ডোনেটস্ক অঞ্চলে রাশিয়ার হামলার শিকার হয়েছে ৫০ জন শিশু। এ নিয়ে হামলায় আহত হয়েছে ১৯৯ জন শিশু।

ইউক্রেনের স্বাস্থ্যসেবা ধ্বংস করতে চায় রাশিয়া: হু Russia Ukraine War 31st Day Update

রাশিয়া ইউক্রেনের স্বাস্থ্যসেবা ধ্বংস করতে উদ্যত। এ তথ্য জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এর পরিপ্রেক্ষিতে রাশিয়া এখনও পর্যন্ত ইউক্রেনের স্বাস্থ্যসেবার ওপর ৭০টির বেশি হামলা চালিয়েছে। টার্গেট করা হয়েছে হাসপাতাল, স্বাস্থ্য-সংশ্লিষ্ট পরিবহন, স্বাস্থ্য বিভাগের কর্মচারী ইত্যাদি। হু-র মতে, এসব হামলায় স্বাস্থ্যসেবায় নিয়োজিত ৭১ জন নিহত এবং ৩৭ জন আহত হয়েছেন। হতাহতদের মধ্যে চিকিৎসক ও রোগী উভয়ই রয়েছেন।

Third World War

জেনেভা চুক্তির অধীনে হাসপাতাল আক্রমণ করা যাবে না Russia Ukraine War 31st Day Update

জেনেভা চুক্তি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ক্ষেত্রে প্রযোজ্য। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর, জেনেভা কনভেনশন অসামরিক এবং সামরিক কর্মীদের মৌলিক অধিকার নির্ধারণ করে। এর মাধ্যমে আহত ও রোগীদের নিরাপত্তা প্রতিষ্ঠার জন্য রাশিয়াও সম্মত হয়েছে। একটি প্রতিবেদন অনুসারে জানা যাচ্ছে, ১৯৫৪ সালে তৎকালীন সোভিয়েত ইউনিয়নও এটি নিশ্চিত করেছিল। চুক্তির ১৮ অনুচ্ছেদ অনুযায়ী, অসামরিক হাসপাতালে কোনও অবস্থাতেই আক্রমণ করা যাবে না। এই নিয়ম লঙ্ঘনে আন্তর্জাতিক অপরাধ আদালত দ্বারা তদন্ত করা যেতে পারে। একজন যুদ্ধাপরাধীকে খুঁজে বের করলেই মামলা শুরু হতে পারে এবং দোষীদের শাস্তিও হতে পারে।

আরও পড়ুন : Chinese Foreign Minister Wang Yi in India কাশ্মীর নিয়ে বিতর্কের মধ্যেই ভারতে এলেন চিনা বিদেশমন্ত্রী

আরও পড়ুন : CBI investigating Rampurhat Violence থ্রিডি স্ক্যানের মাধ্যমে বগটুইয়ে তদন্তে ডিআইজি অখিলেশ সিংয়ের নেতৃত্বে সিবিআই টিম

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular