Wednesday, February 1, 2023
HomeদেশRussia Ukraine war Update News রাশিয়ার হামলায় ১৪ শিশুসহ ৩৫২ জন...

Russia Ukraine war Update News রাশিয়ার হামলায় ১৪ শিশুসহ ৩৫২ জন সাধারণ নাগরিক নিহত হয়েছে, ইউক্রেন এই তথ্য প্রকাশ করেছে

ইন্ডিয়া নিউজ বাংলা

Russia Ukraine war Update News

নয়া দিল্লি :

আজ রুশ-ইউক্রেন যুদ্ধের পঞ্চম দিন। ইউক্রেন সোমবার একটি বিবৃতি জারি করেছে, যা অনুযায়ী গত চার দিনে রাশিয়ার হামলায় ১৪ শিশুসহ ৩৫২ জন সাধারণ নাগরিক নিহত হয়েছে। অন্যদিকে, রাশিয়া দাবি করেছে যে তার বাহিনী কেবল ইউক্রেনের সামরিক কেন্দ্র গুলিকে লক্ষ্যবস্তু করছে এবং ইউক্রেনের সাধারণ নাগরিকদের জন্য কোন হুমকি নেই।

Ground Report From Ukraine

পঞ্চম ফ্লাইট দিল্লি পৌঁছেছে

পঞ্চম ফ্লাইট ইউক্রেনে আটকা পড়া ২৪৯ জন ভারতীয় ছাত্রকে নিয়ে দিল্লি পৌঁছেছে। সাড়ে ৬ টার দিকে ফ্লাইটটি দিল্লি বিমানবন্দরে অবতরণ করে। এখনও পর্যন্ত, ১১০০রও বেশি ভারতীয় ছাত্রকে ইউক্রেন থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের নিরাপত্তার জন্য জরুরি বৈঠক  মোদি Russia Ukraine war Update News 

ইউক্রেনে অনেক ভারতীয় শিক্ষার্থী আটকে পড়ায় চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। ক্রমাগত গুলিবর্ষণ ও ক্ষেপণাস্ত্র হামলার কারণে এখানকার সবাই আতঙ্কে রয়েছে। ভারতীয় শিক্ষার্থীদের সমস্যার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উচ্চ পর্যায়ের জরুরি বৈঠক করেছেন। মনে করা হচ্ছে, ইউক্রেনে আটকে পড়া ভারতীয় ছাত্রদের সরিয়ে নেওয়ার জন্য চার কেন্দ্রীয় মন্ত্রীকে ইউক্রেনের সীমান্তবর্তী দেশগুলিতে পাঠানো হতে পারে। উচ্ছেদ অভিযান বিশ্বের অন্যান্য দেশের সাথে সমন্বয় করা হবে এবং আটকে পড়া ভারতীয় শিক্ষার্থীদের সাহায্য করার জন্য কাজ করবে। সমস্ত ভারতীয় নাগরিকদের নিরাপদে সরিয়ে নেওয়া আমাদের প্রচেষ্টা চলছে। এখনও প্রায় ১৮ হাজার ভারতীয় ইউক্রেনে আটকে পড়ে আছে। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি, কিরেন রিজিজু, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং জেনারেল ভি কে সিংকে ইউক্রেনের প্রতিবেশী দেশগুলিতে পাঠানো হবে।

Russia Ukraine war Update News

আর ও পড়ুন Today Corona update সুস্থ হচ্ছে দেশ, দৈনিক সংক্রমণ নামল ১০ হাজারের নীচে

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular