Friday, October 7, 2022
HomeFireSkyfall: Satellite debris or meteor আকাশ থেকে এ কী পড়ল, আতঙ্কে এলাকাবাসী

Skyfall: Satellite debris or meteor আকাশ থেকে এ কী পড়ল, আতঙ্কে এলাকাবাসী

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা, মুম্বাই: Skyfall: Satellite debris or meteor  আকাশ থেকে হঠাৎ করে দেখা গেল অসাধারণ সেই দৃশ্য।  যে দৃশ্য প্রথমদিকে দেখা গেল তাতে মনে হল উল্কাপাত।  এই বিরল দৃশ্য ধরা পরল মহারাষ্ট্রের অমরাবতীর কাছে। চন্দ্রপুর জেলার এক গ্রামের এই দৃশ্য দেখা যায় যেখানে আগুনের গোলার মতন কিছু আকাশ থেকে পড়ে। তা গনমাধ্যমের শেয়ার করে দিলেন এক ব্যক্তি।

  • Screenshot 20220402 232158 Twitter
    আকাশ থেকে এই দৃশ্যই দেখেন গ্রামবাসীরা

এই নিয়ে শোরগোল শুরু হতেই তদন্তে নামে পুলিশও। যদিও পুলিশ জানিয়েছে যে সবকিছু নিয়ন্ত্রণে। বৈজ্ঞানিকরা বলছেন অনেক সময় একটি উপগ্রহের জীবনকাল শেষ হয়ে গেলে তাকে নিয়ন্ত্রণ করে ধ্বংস করা হয়। কিন্তু এক্ষেত্রে বোধহয় সেই নিয়ন্ত্রণ ছিল না। আঙ্গুল উঠেছে চিনা উপগ্রহের দিকে।

Screenshot 20220403 195646 Facebook
এই রকম জিনিস ছড়িয়ে পড়েছে এই এলাকায়

আকাশ থেকে দেখা গেল উল্কাপাতের মতই কিছু, কিন্তু সত্যিই কি উল্কাপাত? এই প্রশ্নই ঘোরাফেরা খাচ্ছে ওই অঞ্চলের মানুষের কাছে এবং একইসঙ্গে আতঙ্কও গ্রাস করেছে। সত্যি সত্যি আসলে ওটা কি?

Screenshot 20220403 195626 Facebook

Skyfall: Satellite debris or meteor

এরপরে বোঝা গেল উপগ্রহের অংশ বা রকেটের ভেঙেপড়া বিচ্ছিন্ন অংশ। এখন অনেকেই বলছেন যে চীনের একটি রকেট বিভিন্ন জায়গায় ভেঙে পরার কথা ছিল। নেট মাধ্যমে ছড়িয়ে পড়তেই আরো অনেকেই বলেন এই দৃশ্যের কথা ইন্দোরও নাকি ভেঙে পড়েছে বেশ কিছু টুকরো এরকম। একই কথা শোনা যায় রাজস্থান, গুজরাটেও ।সেই  ভেঙে পরা অংশ দেখতে মানুষের ভিড় জমে যায়। তদন্ত করতে আসে পুলিশ। তা নিয়েই এখন নেট দুনিয়া সরগরম।

Screenshot 20220403 195702 Facebook
ভেঙেপড়া এই অংশ দেখতে ভিড় জমে যায়

অনেকে সেই ছবি পোস্ট করেছেন গণমাধ্যমে। দেখে নিন সেই ভেঙেপড়া দৃশ্য বা প্রথমদিকে মনে করা উল্কাপাত।

সবকিছুর মধ্যেই আতঙ্ক ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে। কারণ বসতির ওপর যদি এই জিনিস ভেঙে পড়ে তাহলে বিপদ ঘটতে পারে মানুষের। এই নিয়েও চিন্তিত সবাই এবং এ বিষয়ে সবাই সেই চিন্তার কথা ব্যক্ত করেছেন।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular