Monday, September 26, 2022
HomeদেশSnowfall in Himachal : হিমাচল প্রদেশ জুড়ে রেকর্ড তুষারপাত,  বরফের চাদরে ঢাকা...

Snowfall in Himachal : হিমাচল প্রদেশ জুড়ে রেকর্ড তুষারপাত,  বরফের চাদরে ঢাকা পড়েছে রাস্তাঘাট, বিদ্যুৎ ,পানীয় জলের হাহাকার

Snowfall in Himachal

ইন্ডিয়া নিউজ বাংলা

সিমলা : হিমাচল প্রদেশ জুড়ে রেকর্ড তুষারপাত হয়েছে।  বরফের চাদরে ঢাকা পড়েছে রাস্তাঘাট। যান চলাচল বন্ধ হয়ে গেছে। ২৮০০ টিরও বেশি বিদ্যুতের ট্রান্সফরমার কাজ করছে না। আঁধারে ডুবেছে হিমাচলের অর্ধেকেরও বেশি অংশ।রাজধানী সিমলায় জেলা প্রশাসনকে আজ বাধ্য হয়ে সরকারি ছুটি ঘোষণা করতে হয়েছে।

ice 2

বিদ্যুৎ, পানীয় জলের হাহাকার  Snowfall in Himachal

চারদিনের টানা তুষারপাতের পর রোদ থেকে কিছুটা আশার আলো জাগলে ও প্রবল তুষারে চাপা পড়ে শহরে বেশির ভাগ অংশ। যানবাহন বন্ধ থাকায় বরফের চাদরে মোড়া রাস্তায় সবাইকে হাঁটতে হয়েছে। বিদ্যুৎ, পানিীয় জলের হাহাকার শুরু হয়েছে।দুর্যোগ ও তুষারপাত মোকাবিলায়  রাজ্য সরকার চূড়ান্ত ব্যর্থ বলে তোপ দেগেছেন বিরোধীরা। তাদের অভিযোগ সরকারের অদক্ষতার কারণে রাজধানীতেও সড়কপথে বরফ সরানো যায়নি, বাকি হিমাচলের অবস্থা আরও করুণ। বৈদ্যুতিক ট্রান্সফরমার, বৈদ্যুতিক তার ও খুঁটি ভেঙে পড়ায় হাজার হাজার গ্রামে ব্ল্যাক আউটের মতো অবস্থা।

ice 3

সিমলায় ৩০৩টি রাস্তা অবরুদ্ধ Snowfall in Himachal

রাজ্য বিপর্যয় মোকাবিলা বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে , তিনটি জাতীয় সড়ক, একটি রাজ্য সড়ক সহ ৭৫৪ টি রাস্তায় চলাচল ব্যাহত হয়েছে, যখন রাজ্যে ২৪৪২টি বিদ্যুৎ ট্রান্সফরমার অচল হয়ে পড়েছে।196টি পানীয় জল প্রকল্পও পরিষেবা ব্যাহত হয়েছে। পাঁচ শতাধিক বেসরকারি ও সরকারি বাস চলাচল স্বাভাবিক না হওয়ায় যাতায়াতের সমস্যায় পড়েছেন মানুষ। তবে আশার কথা কালকা-সিমলা রেল পরিষেবা নিয়মিত চলছে। সিমলা জেলায় সর্বাধিক৩০৩টি রাস্তা অবরুদ্ধ, মান্ডিতে ১00 টি, লাহৌল-স্পিতিতে ১১৯ টি, কুল্লুতে ৯৬ টি এবং চাম্বাতে ৪৪টি রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে।

Snowfall in Himachal

আর ও পড়ুন : Snowfall in Darjeeling রেকর্ড তুষারপাত দার্জিলিঙে, ২০ বছর পর বরফের চাদরে ঢাকল ঘুম

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular