Wednesday, February 1, 2023
HomeদেশSome Other Plane Crash History ফিরে দেখা দেশের মধ্যে...

Some Other Plane Crash History ফিরে দেখা দেশের মধ্যে অন্য সব মর্মান্তিক বিমান দুর্ঘটনা

Some Other Plane Crash History

ইন্ডিয়া নিউজ কলকাতা : Some Other Plane Crash History বুধবার, বিপিন রাওয়াতের বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছে। এই ঘটনা  সেই সমস্ত ঘটনার স্মৃতি ফিরিয়ে আনল, যেখানে অনেক প্রবীণ নাগরিক প্রাণ হারিয়েছিলেন।  ভারতীয় রাজনীতিবিদ ওয়াই এস রাজশেখর রেড্ডি, মাধব রাও সিন্ধিয়া, সঞ্জয় গান্ধী, জিএমসি বাল যোগী, ওপি জিন্দাল, এস. মোহন কুমার মঙ্গলম, অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী দরজি খান্ডুর মতো প্রবীণরা প্রাণ হারিয়েছিলেন বিমান দুর্ঘটনায়।

চলুন ফিরে দেখা যাক সেই সব মর্মান্তিক বিমান দুর্ঘটনার ইতিহাস

1. 23 নভেম্বর, 1963-এ, জম্মু ও কাশ্মীরের পুঞ্চে একটি দুর্ঘটনা ঘটে, যেখানে ভারতীয় বিমান বাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় ভারতীয় বিমানবাহিনীর ছয় কর্মকর্তার মৃত্যু হয়। তাদের মধ্যে ছিলেন লেফটেন্যান্ট জেনারেল বিক্রম সিং এবং এয়ার ভাইস মার্শাল আর্লিক পিন্টো।

2. 1973 সালের 31 মে, কংগ্রেস নেতা মোহন কুমার মঙ্গলমও একটি বিমান দুর্ঘটনায় অকাল মৃত্যুবরণ করেন। তিনি ইন্ডিয়ান এয়ারলাইন্স 440-এ চড়েছিলেন। তার দেহটি তার পার্কার পেন দেখে শনাক্ত করা হয়েছিল।

3. 23 জুন, 1980-এ ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ছেলে সঞ্জয় গান্ধীও বিমান দুর্ঘটনায় মারা যান।  তিনি নিজেই বিমানটি উডানোর সময় এই দুর্ঘটনাটি ঘটেছিল। ঘটনার পর  তারা বিমান থেকে বিপজ্জনক কিছু পাওয়া যায়।

4. আসুন 2011 সালের হেলিকপ্টার দুর্ঘটনার কথা বলি যেখানে অরুণাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দরজি খান্ডু নিহত হন। তার মরদেহ খুঁজে পেতে বেশ কয়েকদিন লেগেছিল।

5. 30 সেপ্টেম্বর, 2001-এর কথা বলতে গেলে, উত্তরপ্রদেশের মইনপুরি জেলার বিখ্যাত কংগ্রেস নেতা মাধবরাও সিন্ধিয়াও একই তারিখে মোতা গ্রামে একটি বিমান দুর্ঘটনায় মারা যান। তিনি তার 10 আসন বিশিষ্ট প্রাইভেট জেটে ছিলেন। তার সঙ্গে ৪ জন সাংবাদিকও ছিলেন।

6. লোকসভার স্পিকার তেলেগু দেশা পার্টির নেতা জিএমসি বাল যোগীও 3 মার্চ, 2002-এ অন্ধ্র প্রদেশে একটি বিমান দুর্ঘটনায় মারা যান। দুর্ঘটনার কারণ ছিল পাইলট ভুলবশত বিমানটিকে একটি পুকুরে অবতরণ করান।

7. 2004 সালের সেপ্টেম্বরে মেঘালয়ের কেন্দ্রীয় মন্ত্রী এবং কমিউনিটি উন্নয়ন মন্ত্রী সি সাংমার মৃত্যুও একটি হেলিকপ্টার দুর্ঘটনায় । সাংমা পবন হংস গুয়াহাটি থেকে শিলং যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে।

8. 31 মার্চ, 2005-এ, উত্তর প্রদেশের সাহারানপুরে একটি বিমান বিধ্বস্ত হয়, যাতে হরিয়ানার বিদ্যুৎমন্ত্রী ওপি জিন্দাল নিহত হন। ঘটনার পর জানা যায় বিমানটিতে কিছু কারিগরি ত্রুটি ছিল।

9. 3 সেপ্টেম্বর, 2009 একটি দুঃখজনক দিন ছিল যখন অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওয়াই.এস. রাজশেখর রেড্ডির হেলিকপ্টার বিধ্বস্ত। ঘটনার সময় রেড্ডির হেলিকপ্টার চিত্তুর জেলার একটি জঙ্গলের মধ্য দিয়ে যাচ্ছিল। 27 ঘন্টা পরে YSR এর মৃতদেহ পাওয়া যায়।

10. 18 আগস্ট, 1945: সুভাষ চন্দ্র বসু প্রথম সেলিব্রিটিদের মধ্যে একজন যিনি তার জীবন হারান।তাঁর বিমানটি 18ই আগস্ট, 1945-এ বিধ্বস্ত হয়েছিল বলে কথিত আছে, কিন্তু তার মৃত্যু এখনও সন্দেহের মধ্যে রয়েছে।

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular