Sunday, February 5, 2023
Homeরাজ্যউত্তর ২৪ পরগণাStudent of North 24 Parganas stuck in Ukraine ইউক্রেনে আটকে অশোকনগরের তারিকুল,...

Student of North 24 Parganas stuck in Ukraine ইউক্রেনে আটকে অশোকনগরের তারিকুল, দুঃশ্চিন্তায় দিন কাটছে পরিবারের

সোমনাথ মজুমদার, বনগাঁ, ইন্ডিয়া নিউজ বাংলা : Student of North 24 Parganas stuck in Ukraine ডাক্তারি পড়তে গিয়ে ইউক্রেনে আটকে উত্তর ২৪ পরগনার অশোকনগরের ছাত্র।  দুঃশ্চিন্তায় দিন কাটছে পরিবারের। সরকারের কাছে ছেলেকে ফিরিয়ে আনার কাতর আবেদন বাবা-মায়ের। অশোকনগরের ভাটশালা এলাকার বছর ২৩-এর ছাত্র তারিকুল রহমান মণ্ডল ডাক্তারি পড়তে গিয়ে আটকে পড়েছে ইউক্রেনে। রাশিয়া ও ইউক্রেনে শুরু হওয়া প্রাক-যুদ্ধ পরিস্থিতিতে ঘটে চলা একের পর এক বিস্ফোরণে ব্যাহত হয়েছে ইউক্রেনের স্বাভাবিক জনজীবন। বন্ধ হয়েছে সেখানকার স্কুল-কলেজগুলিও।

তারিকুলের পরিবারের তরফ থেকে জানা যায়, ২০২০ সালের ১১ এপ্রিল ইউক্রেনে এমবিবিএস পড়তে যায় সে। বর্তমান সেকেন্ড ইয়ারের ছাত্র তারিকুলের এই বছরই বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু পরিস্থিতি অন্যদিকে মোড় নেওয়ায় মার্চের ১৫ তারিখে দেশে ফেরার টিকিট কাটেন তিনি। যদিও এই পরিস্থিতিতে ইউক্রেন সরকারের তরফ থেকে সমস্ত বিমান পরিষেবা বন্ধ করা হয়েছে। ফোনের যোগাযোগের মাধ্যমে তারিকুল জানায়, সেখানে তার মতনই ১৮-২০ হাজার পড়ুয়া আটকে পড়েছে। ইউক্রেনের সরকারের তরফ থেকে পড়ুয়া-সহ সেই দেশের নাগরিকদের ঘর থেকে বেরোনোয় বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

তারিকুলের মতনই ১৮-২০ হাজার পড়ুয়া আটকে ইউক্রেনে Student of North 24 Parganas stuck in Ukraine

তারিকুলের বাবা মাহমুদ রহমান জানান, ‘এখনও অবধি ছেলের সাথে ফোনে যোগাযোগ করতে পারছি, কিন্তু এরপরে সাইবার আট্যাক হলে সেই যোগাযোগটাও বন্ধ হয়ে যাবে। ছেলে জানিয়েছে হস্টেলে ওর মতোই অসংখ্য পড়ুয়া আটক রয়েছে। পরশুদিন ভোর রাতে প্রথম বিস্ফোরণের পর বিধিনিষেধ জারি হয়েছে, যদিও মূল শহরে এখনও অবধি কোনও বিস্ফোরণ হয়নি।’

হস্টেল থেকে কুড়ি কিলোমিটার দূরে অবস্থিত এয়ারপোর্ট। যেখানে বন্ধ হয়েছে বিমান চলাচল। তবে এখনও অবধি সুরক্ষিত রয়েছে পড়ুয়ারা, বলে জানান মাহমুদ রহমান। তবে কতদিন এভাবে কাটবে সে বিষয়ে আতঙ্কিত পরিবারের মানুষজন। উৎকণ্ঠায় দিন কাটছে পরিবারের সদস্যদের। কান্নায় ভেঙে পড়েছে তারিকুলের মা। এখন শুধু বুকে চাঁপা কান্না রেখে ছেলের বাড়ি ফেরার অপেক্ষায় গোটা পরিবার। তারিকুলের বাবা সংবাদমাধ্যমের দ্বারা রাজ্য সরকারের কাছে কাতর আবেদন জানায়, যাতে কেন্দ্রীয় সরকারের সাথে যোগাযোগ করে দ্রুত তাঁদের সন্তানকে দেশে ফেরানোর ব্যবস্থা করে সরকার।

Student of North 24 Parganas stuck in Ukraine

আরও পড়ুন : Central Committee Ukraine Crisis ইউক্রেন সংকট নিয়ে আলোচনা কেন্দ্রীয় কমিটির, রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে কথা প্রধানমন্ত্রী মোদির

আরও পড়ুন : Russia-Ukraine War রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের মাঝে গোবরডাঙায় মেয়ের জন্য উদ্বিগ্ন মা

আরও পড়ুন : Indians stranded in Ukraine ইউক্রেনে আটকে রায়দিঘি বিধানসভার দুই পড়ুয়া, আতঙ্কিত পরিবারের পাশে বিধায়ক

———–
Published by Subhasish Mandal  

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular