Thursday, September 29, 2022
HomeদেশSudip Roy Barman joined Congress জল্পনার অবসান ঘটিয়ে ‘হাত’ ধরলেন সুদীপ রায়...

Sudip Roy Barman joined Congress জল্পনার অবসান ঘটিয়ে ‘হাত’ ধরলেন সুদীপ রায় বর্মন

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Sudip Roy Barman joined Congress বিজেপি ছেড়ে ফের কংগ্রেসে যোগ দিলেন সুদীপ রায় বর্মন এবং আশিসকুমার সাহা। সোমবারই আগরতলার বিধায়ক পদ থেকে ইস্তফা দেন সুদীপ রায় বর্মন। সেইসঙ্গে ছাড়েন বিজেপির প্রাথমিক সদস্যপদও। সুদীপ রায় বর্মনের ঘনিষ্ঠ হিসেবে আশিসকুমার সাহাও বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। একই সঙ্গে দলের প্রাথমিক পদ থেকে ইস্তফা দিলেন তাঁরা।

সোমবারই তাঁরা দিল্লির উদ্দেশে রওনা হয়েছিলেন। সূত্র মারফত জানা গিয়েছিল তাঁরা রাহুল গান্ধির সঙ্গে শীঘ্রই দেখা করতে চলেছেন। অবশেষে সেই জল্পনা সত্যি করে মঙ্গলবার সকালে রাহুল গান্ধির সঙ্গে দেখা করার পর কংগ্রেসে যোগদান। নিঃসন্দেহে সুদীপ রায় বর্মনের মতো দাপুটে নেতা বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়ায় যথেষ্ট ব্যাকফুটে গেরুয়া শিবির।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে সুদীপ রায় বর্মনের বিবাদ বহুদিনের। সেই বিবাদে ঘৃতাহুতি পড়েছিল মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের পর। তখনই শোনা গিয়েছিল হয়তো সুদীপ রায় বর্মন বন্ধু মুকুল রায়ের পথ অনুসরণ করে তৃণমূলে যোগদান করবেন।

প্রসঙ্গত এই মুহূর্তে ত্রিপুরার মাটিতে রাজীব বন্দ্যোপাধ্যায় নেতৃত্বে সংগঠন গড়ে তোলার প্রয়াস চালিয়ে যাচ্ছে তৃণমূল নেতৃত্ব। আগরতলা পৌর নির্বাচনে মাত্র একটি আসনে খাতা খুলতে সক্ষম হয়েছে ঘাসফুল শিবির। শুধু তাই নয়, সংগঠন আগের থেকে আরও অনেকটাই মজবুত হয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায় তত্ত্বাবধানে। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন এই পরিস্থিতিতে দাঁড়িয়ে গেরুয়া শিবিরের কাছে সুদীপ রায় বর্মনের মতো নেতার ইস্তফা যথেষ্ট অস্বস্তিকর। অন্যদিকে ত্রিপুরার মাটিতে শক্ত সংগঠন রয়েছে বামেদের। সেক্ষেত্রে সুদীপ রায় বর্মন কংগ্রেসে যোগ দিলে হাত শিবির যে শক্তিশালী হবে সে কথা নতুন করে বলার অপেক্ষা রাখে না। চতুর্মুখী এই লড়াইয়ে পাল্লা ভারী কোন রাজনৈতিক দলের দিকে হয়, সে দিকেই নজর রয়েছে আপামর রাজ্যবাসীর।

আরও পড়ুন : UP Bidhan Sabha Election 2022 বিজেপি যা বলে, কাজে করে দেখায় : রাজনাথ সিং

আরও পড়ুন : Mahabharat’s Bheem Praveen Kumar Sobti passes away মহাভারতের ভীম প্রবীণ কুমার প্রয়াত

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular