Friday, December 9, 2022
HomeবিনোদনFILMSThe Kashmir Files Earns Rs 42.20 Cr in Just 4 Days  চতুর্থ...

The Kashmir Files Earns Rs 42.20 Cr in Just 4 Days  চতুর্থ দিনেই ৪২.২০ কোটি ব্যবসা, প্রধানমন্ত্রী প্রশংসা করলেন ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর

 

 

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা:

The Kashmir Files Earns Rs 42.20 Cr in Just 4 Days  চতুর্থ দিনেই ৪২.২০ কোটি ব্যবসা, প্রধানমন্ত্রী প্রশংসা করলেন ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর

বক্স অফিসে চতুর্থ দিনেও কিন্তু দুরন্ত দৌড়, দ‍্য কাশ্মীর ফাইলসের।  চতুর্থ দিনে বক্স অফিসে রেকর্ড কালেকশন ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর।
ছবি মুক্তি চার দিনের মধ্যেই ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর বক্স অফিস কালেকশন চমকে দিয়েছে সকলকে। চতুর্থ দিনেই ব্যবসা ৪২  কোটি ছাড়িয়ে গেছে। শুক্র, শনি, রবিবারের পর সোমবারেও অশ্বমেধের ঘোড়া কাশ্মীর ফাইলস।

আর এবার এই ছবির প্রশংসা করলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি অন্যদেরও এই ছবি দেখার পরামর্শ দিয়ছেন।

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবির গল্প ১৯৯০ সালে ঘটে যাওয়া কাশ্মীরি পণ্ডিতদের ওপর নির্মম অত্যাচার, গণহত্যা এবং শেষপর্যন্ত কাশ্মীরি পণ্ডিতদের নিজেদের বাসস্থান ছাড়তে বাধ্য হওয়া। ছবিতে পুরোটাই তথ্যচিত্র মুলক ভাবে দেখানো হয়েছে, যেখানে সত্য ঘটনার  অবলম্বন করা হয়েছে।

kashmir files 1

The Kashmir Files Earns Rs 42.20 Cr in Just 4 Days  

ছবি পরিচালনায় বিবেক আগ্নিহোত্রী। ছবিতে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক। ছবিটির বিষয়বস্তু কাশ্মীরি পণ্ডিতরা। ১৯৯০ সালে তাঁদের কাশ্মীর ছেড়ে চলে যাওয়ার ঘটনার ইতিহাসের উপরেই তৈরি হয়েছে এই ছবি। মুক্তির চার দিন পরেও বক্স অফিসের দৌড়ে চরম সফল ‘দ্য কাশ্মীর ফাইলস’। তবে চতুর্থ দিনের বক্সঅফিস আয় চমকে দিয়েছে সকলকে। চতুর্থ দিনে…
ট্রেড আ্যানালিস্ট তরণ আদর্শ মঙ্গলবার টুইটে জানিয়েছেন, ‘সোমবার গুরুত্বপূর্ণ। অধিকাংশ ছবি ক্র্যাশ/পতনের সময়, তবে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিজের রেকর্ড বজায় রেখেছে। এ দিন সূর্যের মতোই উজ্জ্বল সে। রবিবারের মতোই খানিকটা সোমবারও। স্ম্যাশ-হিট… অবশ্যই ব্লকবাস্টার হতে চলেছে… শুক্রবার ৩.৫৫ কোটি… শনিবার ৮.৫০ কোটি… রবিবার ১৫.১০ কোটি…এবং চতুর্থ দিন অর্থাৎ সোমবার ১৫.০৫ কোটি যা এক বিশাল রেকর্ড… ভারতে মোট আয় ৪২.২০ কোটি।’যেখানে দেখা যাচ্ছে যে প্রত্যেক দিনের ইনকাম তার আগের দিনের থেকে অনেক অনেক বেশি। অর্থাৎ প্রত্যেকদিন আরো বড়ো হিট হিসেবে নিজেকে প্রমাণ করছে কাশ্মীর ফাইলস।

The Kashmir Files Earns Rs 42.20 Cr in Just 4 Days  

BoxOfficeIndia.com এর রিপোর্ট অনুযায়ী, ফিল্মটি উত্তর ভারত এবং গুজরাট/সৌরাষ্ট্র সবথেকে বেশি ব্যবসা করছে। মাল্টিপ্লেক্স এবং একক পর্দার সিনেমা হলে উভয়ের থেকেই এই অঞ্চলে ভালো ব্যবসা করছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে রিভিউ অনুযায়ী, ‘ট্র্যাজেডি সম্পর্কে বিবেক অগ্নিহোত্রীর গবেষণা ছবির প্রতিটি দৃশ্যে ফুটে উঠেছে। যদিও ছবিটি প্রায় তিন ঘণ্টার, সেক্ষেত্রে বিশেষ কোনও প্রয়োজনীয়তা ছিল না। নন-লিনিয়ার চিত্রনাট্য আপনাকে কোনও একটি চরিত্রের গল্পে ডুবে যেতে দেয় না।

kashmir files 1
অনুপম খের, যিনি নিজেই একজন কাশ্মীরি পন্ডিত

পুষ্কর এবং তার পরিবারের সঙ্গে যা ঘটেছিল সেইটা ভেবে আপনি যখন ভয় পাচ্ছেন, ঠিক একই সময় কৃষ্ণ এবং তার পরিবারের হত্যাকাণ্ডের সত্যতা খুঁজে পাওয়ার জন্য অনুসন্ধান শুরু হয়। সঙ্গে সঙ্গে আপনি বর্তমানে ফিরে আসেন। কৃষ্ণের যাত্রা এবং তার পরিবারের সঙ্গে কী ঘটেছিল সে সম্পর্কে সত্য খুঁজে পাওয়ার ক্ষেত্রে গল্প রয়েছে এই ছবিতে। সেইসব নক্কারজনক ঘটনা যা তুলে আনা হয়েছে গবেষণা থেকে।

kashmir files

The Kashmir Files Earns Rs 42.20 Cr in Just 4 Days  

দ‍্য কাশ্মীর ফাইলস তৈরি হতে সময় লেগেছিল চার বছরেরও বেশি যা নিজেই স্বীকার করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

শনিবার প্রযোজক অভিষেক আগরওয়াল, পরিচালক বিবেক অগ্নিহোত্রী এবং অভিনেতা পল্লবী যোশী সহ ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির গোটা টিম দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে।

এই ছবিটি মূলত ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের গণহত্যার ওপর তৈরি হয়েছে। অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার ও পল্লবী যোশী।

modi on kashmir files

ছবির প্রযোজক অভিষেক আগরওয়াল এদিন মোদির সঙ্গে সাক্ষাতের ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায় এবং লেখেন, ‘আমাদের মাননীয় প্রধান মন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি জির সঙ্গে সাক্ষাৎ করে খুবই আপ্লুত। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি সম্পর্কে তাঁর কথা এবং প্রশংসা আরও বিশেষ করে তুলেছিল গোটা বিষয়টিকে। আমরা কেবলই একটা ছবি প্রযোজনা করার জন্য প্রযোজক হইনি। ধন্যবাদ মোদি জি।’

এই ছবিটিতে ৩ রাজ্য, গুজরাট, হরিয়ানা, মধ্যপ্রদেশে কর মকুব করা হয়েছে

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular