Thursday, December 8, 2022
HomeবিনোদনFILMSThe Kashmir Files record অসমের মুখ্যমন্ত্রী সরকারি কর্মচারীদের অর্ধদিবস ছুটি দিলেন,...

The Kashmir Files record অসমের মুখ্যমন্ত্রী সরকারি কর্মচারীদের অর্ধদিবস ছুটি দিলেন, অমিতাভের টুইটে বিতর্ক

 

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: The Kashmir Files record

দ‍্য কাশ্মীর ফাইলস ইতিমধ্যেই দেশের সবচেয়ে চর্চিত বিষয় এবং সিনেমা। ইতিমধ্যেই ছবিটি ব্যবসায়ীক দিক দিয়ে সবাইকে চমকে দিয়েছে। ষষ্ঠ দিনেই ৯০ কোটির ওপর ব্যবসা করে নিয়েছে।  ছুটে চলেছে ১০০ কোটি ক্লাবের দিকে।

কিন্তু একইসঙ্গে ইতিহাসের পাতা থেকে বেশ কিছু বিতর্কিত বিষয় উঠে এসেছে যা এতদিন ফাইলবন্দি ছিল, ধামাচাপা ছিল।  গোটা দেশজুড়ে শুরু হয়েছে বিতর্ক। অনেকেই বলছেন এই সত্যটা উদঘাটনের দরকার ছিল। ৩০ বছরের আগে কাশ্মীরি পণ্ডিতদের উপর যে অত্যাচার হয়েছিল তা মানুষের সামনে তুলে ধরার দরকার ছিল। কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে গোটা দেশের অনেক মানুষই গলা মিলিয়েছেন এই সুরে। আবার অনেকে এর বিরোধিতাও করেছেন।

ইতিমধ্যেই এই ছবিটি দেখানোর জন্য বেশ কিছু রাজ্য কর মকুব করেছে। গুজরাট, মধ্যপ্রদেশ, হরিয়ানা, ত্রিপুরা, গোয়ার পরে কর্ণাটকও এই ছবিটির কর মকুব করেছে। ছবির পরিচালক এবং নির্মাতারাও ধন্যবাদ জানিয়েছেন।

The Kashmir Files record  অসমের মুখ্যমন্ত্রী সরকারি কর্মচারীদের অর্ধদিবস ছুটি দিলেন, অমিতাভের টুইটে বিতর্ক

অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন তাঁর রাজ্যের সরকারি কর্মচারীরা এই ছবি দেখতে চাইলে অর্ধদিবস ছুটি পাবেন। পরের দিন সিনেমার টিকিট দেখালেই  ছুটি মঞ্জুর হবে। শুধু তাদের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে গেলে হবে।

1647411522 hemanta biswa sharma

The Kashmir Files record  বিবেক অগ্নিহোত্রীর জন্য “ওয়াই” ক্যাটাগরির নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে গোটা দেশজুড়ে

ইতিমধ্যেই এই ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রীর জন্য “ওয়াই” ক্যাটাগরির নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে গোটা দেশজুড়ে।

the kashmir files
পরিচালক বিবেক অগ্নিহোত্রী এবার থেকে দেশজুড়ে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পাবেন

ছবিটি নিয়ে আলোড়ন তৈরি হয়েছে নেটদুনিয়াতেও।  অনেকেই ক্ষোভ উগরে দিচ্ছেন যে সেই সময় কেন্দ্র এবং জম্মু-কাশ্মীর সরকার ব্যবস্থা কেন নেয়নি।  এই নির্বিচারে গণহত্যার কথা ইতিহাসে লেখা নেই।

তবে সবচেয়ে বিতর্কিত বলিউডের প্রতিক্রিয়া। অনেকেই বলছেন বলিউডের বড় সেলেবরা কেউই এই ছবিটি নিয়ে মন্তব্য করছে না। ইতিমধ্যেই অমিতাভ বচ্চনের একটি টুইট নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সেখানে অমিতাভ সরাসরি নাম না করেও ইঙ্গিতপূর্ণ টুইট করেছেন। তবে তার বিরুদ্ধেও নেটিজেনরা বলছেন কেন অমিতাভ সরাসরি মুখ খুলছেন না। তিনি কি সেদিনের ঘটনা জানতেন না? তিনি তো সেই সময় একটি পরিবারের ঘনিষ্ঠ ছিলেন।

amitabh on kashmir files

The Kashmir Files record

দ‍্য কাশ্মীর ফাইলস ইতিমধ্যেই যেমন অনেকের কন্ঠের জোর বাড়িয়েছে আবার অনেকেই কিন্তু এই বিষয়ে চুপ করে আছেন। সেদিনের যন্ত্রণা, সেদিনের হত্যা, সেদিনের ভয়, এসব নিয়েই এখন গোটা দেশ যথেষ্ট আলোড়িত।

তবে সাধারণ মানুষের  উৎসাহে কিন্তু ভাটা পড়েনি। যা দেখা যাচ্ছে যে দ্বিতীয় সপ্তাহেও এই সিনেমার দৌড় অশ্বমেধের ঘোড়ার মত ছুটছে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular