Friday, December 9, 2022
HomeদেশToday Sonia Likely To Meet Azad আজ সনিয়া গান্ধির সঙ্গে আজাদের সাক্ষাৎ...

Today Sonia Likely To Meet Azad আজ সনিয়া গান্ধির সঙ্গে আজাদের সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Today Sonia Likely To Meet Azad কংগ্রেসকে পুনরুজ্জীবিত করতে নানান প্রস্তাব নিয়ে আজ সভানেত্রী সনিয়া গান্ধির সঙ্গে দেখা করতে পারেন জি-২৩-এর নেতা গুলাম নবি আজাদ। রবিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের বহু সিদ্ধান্তের বিরোধিতা এবং পাঁচ রাজ্যে দলের ভরাডুবি নিয়ে বৈঠক করেছেন কংগ্রেসের বিক্ষুদ্ধ জি-২৩ নেতারা। গুলাম নবি অাজাদের বাড়িতে হওয়া বৈঠকের সারমর্মই আজ কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধির হাতে তুলে দেবেন বিক্ষুব্ধ গোষ্ঠীর গুলাম নবি আজাদ। তবে জি-২৩ নেতারা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, কংগ্রেসকে দুর্বল করা লক্ষ্য নয় তাঁদের। দলকে পুরনজ্জীবনের দিশা দেখানোই তাঁদের মূল লক্ষ্য।

কয়েকদিন আগে জি-২৩ নেতা কপিল সিবাল সরাসরি সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে গান্ধি পরিবার তথা রাহুল গান্ধিকে সরাসরি আক্রমণ করেন। তিনি বলেন ‘ঘর কি কংগ্রেস’ নয়, ‘সব কি কংগ্রেসে’র পক্ষেই তিনি কাজ করবেন। এমনকী রাহুল গান্ধিকে একহাত নিয়ে তিনি বলেন, রাহুল তো দলের প্রেসিডেন্ট নন! তবে কী করে পঞ্জাব নির্বাচনে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেন? কপিল সিবাল স্পষ্টই জানিয়ে দেন, প্রেসিডেন্ট না হয়েও দলের সব সিদ্ধান্ত নিয়ে ফেলেন রাহুল গান্ধি।

ghulam congress pti 1647439209

আরও পড়ুন : Congress Rebels’ Meet দলকে বিশ্বাসযোগ্য করে তোলা হোক, দাবি নিয়ে সনিয়ার দ্বারস্থ হচ্ছেন জি-২৩ নেতারা

২০১৪ সালের লোকসভা ভোটের পর থেকে একের পর এক নির্বাচনী পরাজয়ের পর ২০২০ সালে সনিয়া গান্ধিকে প্রথমবার চিঠি দেয় জি-২৩ নেতারা। তাঁরা ধারাবাহিকভাবে কংগ্রেসের সংগঠনের পুনর্গঠন চেয়েছেন বারবার। পাঁচ রাজ্যে ধরাশায়ী হওয়ার পর জি-২৩ নেতারা বুধবার এক বিবৃতিতে বলেছিল, ‘কংগ্রেসের সামনে এগিয়ে যাওয়ার একমাত্র উপায় হল সমস্ত স্তরে অন্তর্ভুক্তিমূলক এবং সম্মিলিত নেতৃত্ব এবং সিদ্ধান্ত নেওয়ার মডেল গ্রহণ করা।’ তাঁরা জোর দিয়েছিল যে তাঁরা কংগ্রেসকে শক্তিশালী করতে চায়। এদিকে গতকালই রাহুল গান্ধি হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডার সঙ্গে দেখা করেন। উল্লেখ্য, হুডা আজাদের বাড়িতে হওয়া বিক্ষুব্ধদের বৈঠকে হাজির ছিলেন। সূত্রের খবর, হুডা রাহুল গান্ধিকে বলেছেন যে জি-২৩ নেতারা কোনও পদের জন্য আকাঙ্ক্ষা করছেন না। কেবল দলকে শক্তিশালী করতে চাইছেন। এমনকী হুডা জানিয়েছেন যে গান্ধিদের উচিত কংগ্রেসের দায়িত্ব থেকে সরে যাওয়া এবং দলের লাগাম নেওয়ার জন্য অন্য কাউকে পথ প্রশস্ত করে দেওয়া।

এদিকে জি-২৩-এর সূত্র জানিয়েছে যে, নেতারা কংগ্রেসকে শক্তিশালী করার জন্য কিছু ‘কংক্রিট প্রস্তাব’ নিয়ে আলোচনা করেছেন। গান্ধি পরিবারের অনুগত গুলাম নবি আজাদ যখন কংগ্রেস সভাপতির সাথে দেখা করবেন তখনই এই প্রস্তাবগুলি বিবেচনা করা হবে।

Today Sonia Likely To Meet Azad

আরও পড়ুন : President and Prime Minister greeted Holi রঙের উৎসবে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও

আরও পড়ুন : ‘G-23’ leaders meet at Ghulam Nabi Azad’s residence : গোলাম নবি আজাদের বাড়িতে জি-২৩ নেতাদের ৫ ঘণ্টা বৈঠক

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular