Saturday, October 8, 2022
HomeEmploymentUnemployment can end this way: Modi দেশে বেকারত্ব থাকবে না এই কারণে:...

Unemployment can end this way: Modi দেশে বেকারত্ব থাকবে না এই কারণে: মোদি

সাম‍্যজিৎ ঘোষ, আহমেদাবাদ, ইন্ডিয়া নিউজ বাংলা; Unemployment can end this way: Modi:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও একবার আত্মনির্ভরশীল হওয়ার জন্য সোচ্চার হলেন। আর তাহলে দেশের বেকারত্ব থাকবে না জোর দিয়ে বললেন। দেশের স্থানীয় ব্যবসা বাণিজ্য বাড়ানোর লক্ষ্যে তিনি এদিন আবারও আওয়াজ তোলেন। তিনি বললেন দেশে মানুষ দেশীয় জিনিস কিনলে, দেশীয় জিনিস বানালে, দেশের উন্নতি হবে। সবচেয়ে বড় কথা কর্মসংস্থান বেড়ে যাবে।

তিনি বলেন, ‘আজও যখন আমরা স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করছি, তখন আমাদের মধ্যে সেবার চেতনা যত বেশি শক্তিশালী হবে,  তত বেশি জনহিতকর হবে, সমাজের তত বেশি উন্নতি হবে। আমাদের জাতি আরও শক্তিশালী হয়ে উঠবে, আর আজ ভারতের এমন হওয়া উচিত। এখন আমরা জেগে থাকি বা ঘুমিয়ে থাকি, কিন্তু স্হানীয় দ্রব্যর ব‍্যবহার না হলে মুক্তি নেই। আত্মনির্ভর হতেই হবে। পৃথিবীর অবস্থা এমন হয়েছে।

Threat to Assassinate PM Modi
ফের আত্মনির্ভর হওয়ার বার্তা মোদির

আজ সারা বিশ্ব বলছে আত্মনির্ভরশীল হতে হবে। এখন আমি যখন বিশিষ্ঠদের মাঝে বসে আছি, তখন তাঁদের অনুরোধ করব মানুষকে শেখাতে হবে।  লোকালের জন্য সোচ্চার হও, লোকালের জন্য সোচ্চার হও, এই কথাটা একটানা বলা উচিত।

‘নিজের দেশে তৈরি, শুধু নিজের মানুষের বানানো জিনিস ব্যবহার করুন’

প্রধানমন্ত্রী বলেন ‘নিজের দেশে তৈরি, শুধু নিজের মানুষের বানানো জিনিস ব্যবহার করুন, নিজের পরিশ্রমে তৈরি করলে এখানে এমন পরিবেশ তৈরি হবে। ভাবুন কত মানুষের কর্মসংস্থান হবে।

তিনি আরও বলেন ‘বাইরে থেকে আনতে ভাল লাগে, ১৯-২০ এর পার্থক্য থাকতে পারে, কিন্তু ভারতের মানুষ তৈরি করে, যদি ভারতের টাকায় তৈরি হয়, যদি ভারতের ঘামের গন্ধ থাকে, যদি ভারতের মাটির গন্ধ থাকে, তখন তার গর্ব এবং তার আনন্দ আলাদা।  সাধু-মহন্তরা যেখানেই যান ভারতে তৈরি জিনিস কিনতে তাকে অনুরোধ করতে থাকুন। তারপরে, ভারতের মধ্যে জীবিকার জন্য কোনও ধরণের সমস্যা হওয়া উচিত নয়, এমন একটি দিন আসা উচিত।’

modi 2

প্রধানমন্ত্রী গুজরাটের মরবি অঞ্চলে ভগবান হনুমানজির ১০৮ ফিট  মূর্তি উন্মোচনের সময় বলেন এই অঞ্চলকে আরও বেশি সচল করতে হবে। স্থানীয় ব্যবসা বাণিজ্য বাড়লে এখানকার মানুষ কর্মসংস্থান পাবে,পর্যটনও বাড়বে। প্রধানমন্ত্রী তিনদিনের গুজরাট সফরে যাচ্ছেন সোমবার।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular