Friday, October 7, 2022
HomeদেশUP Assembly Elections 2022 First Phase পশ্চিম ইউপির ৫৮টি আসনে চলছে ভোটগ্রহণ,...

UP Assembly Elections 2022 First Phase পশ্চিম ইউপির ৫৮টি আসনে চলছে ভোটগ্রহণ, প্রথম দফায় প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬২৩ জন প্রার্থী

ইন্ডিয়া নিউজ বাংলা, উত্তরপ্রদেশ : UP Assembly Elections 2022 First Phase উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ সকাল ৭টা থেকে ১১টি জেলার ৫৮টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট উপলক্ষে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। মুখ্য নির্বাচনী আধিকারিক অজয় ​​কুমার শুক্লা জানিয়েছেন, ৫৮টি আসনে ভোটের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচন কমিশন নিরাপত্তা ব্যবস্থার জন্য মোতায়েন করেছে ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

sdfsdfd 300x169 1
মুখ্য নির্বাচনী আধিকারিক অজয় ​​কুমার শুক্লা

২৯১৭ সালের বিধানসভা নির্বাচনে এই ৫৮টি আসনে ৬৪.২% ভোট পড়েছিল। রাজ্যের এডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার বলেছেন যে, আধাসামরিক বাহিনীর ৮০০ কোম্পানির মধ্যে বুথে মোতায়েন করা হয়েছে ৭২৪ কোম্পানিকে। নিরাপত্তা বজায় রাখতে স্ট্রংরুমে রাখা ইভিএম রক্ষায় ১৫ কোম্পানি মোতায়েন করা হয়েছে। একই সঙ্গে আইনশৃঙ্খলায় মোতায়েত ৬৬ কোম্পানি বাহিনী।

voting 696x391 1

মিরাট-সাহারানপুর বিভাগের ৩৭টি আসনে কঠোর নিরাপত্তা UP Assembly Elections 2022 First Phase

পশ্চিম ইউপির ৫৮টি আসনে ভোটগ্রহণের মধ্যে মিরাট-সাহারানপুর বিভাগের আটটি জেলার ৩৭টি বিধানসভা আসনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে নির্বাচন কমিশন। এই ৩৭টি আসনে হোমগার্ড থেকে শুরু করে মোতায়েন করা হয়েছে আধাসামরিক বাহিনীকেও। যেখানে মিরাট জেলায় ৮৮ কোম্পানি আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। যাতে নির্বাচনে কোনও অনিয়ম না হয়।

adg 1595956135 1200x675 300x169 1
এডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার

রাজ্যের পশ্চিম জেলাগুলিতে মিরাট, বুলন্দশহর, গাজিয়াবাদ, গৌতম বুদ্ধ নগর, মিরাট বিভাগের হাপুর এবং বাগপত, সাহারানপুর বিভাগের মুজাফফরনগর এবং শামলিতে আজ ভোটগ্রহণ হচ্ছে। মিরাট বিভাগে ৩৭টি আসন রয়েছে এবং যেখানে ৪১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে আমরা যদি ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের কথা বলি, এই ৩৭টি আসনের মধ্যে ৩৩টি আসনে বিজেপি, দুটিতে এসপি, বিএসপি এবং আরএলডি একটি করে আসনে জিতেছিল।

কতজন প্রার্থী ও ভোটার আছে জেনে নিন UP Assembly Elections 2022 First Phase

মোট প্রার্থী: ৬২৩ জন

মোট ভোটার: ২.২৮ কোটি

পুরুষ ভোটার: ১.২৪ কোটি

মহিলা ভোটারঃ ১.০৪ কোটি

তৃতীয় লিঙ্গ ভোটার: ১,৪৪৮

মহিলা প্রার্থী : ৭৩ জন

UP Assembly Elections 2022 First Phase

আরও পড়ুন : Smack Accused Absconding From Hospital হাসপাতাল থেকে পালাল করোনা পজিটিভ দাগি আসামি, পুলিশের গাফিলতিতে উঠছে প্রশ্ন

আরও পড়ুন : Family Id Haryana Income Update Online ভুল আয়ের হিসাব সংশোধন করা যাবে ফ্যামিলি আইডিতে

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular