Saturday, October 8, 2022
HomeদেশUP Assembly Elections 2022 Second Phase Polling উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর...

UP Assembly Elections 2022 Second Phase Polling উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর দ্বিতীয় দফার ভোট ,৫৫টি আসনে ৫৮৬ জন প্রার্থীর আজ ভাগ্য নির্ধারিত হবে

ইন্ডিয়া নিউজ বাংলা

উত্তরপ্রদেশ, UP Assembly Elections 2022 Second Phase Polling

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর দ্বিতীয় দফার ভোট আজ সকাল ৭ টায় শুরু হয়েছে। এই পর্বে রাজ্যের ৫৫টি আসনে ভোট হবে। মোট ৫৮৬ জন প্রার্থী ভোটের রয়েছেন এবং ২,০১,৪২,৪৪১ ভোটার তাদের ভাগ্য নির্ধারণ করবেন। নির্বাচন কমিশন সব ধরনের প্রস্তুতি নিয়েছে। কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

১৭ হাজার ভোটকেন্দ্র, গত নির্বাচনে বিজেপি ৪০ টি আসন পেয়েছিল  UP Assembly Elections 2022 Second Phase Polling

উত্তরপ্রদেশের ৫৫টি আসনের দ্বিতীয় দফা, যা আজ ভোট হতে চলেছে, গত নির্বাচনে (এগুলির মধ্যে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি ৪০ টি আসন জিতেছিল, যেখানে সমাজবাদী পার্টি ১৩টি এবং বহুজন সমাজ পার্টি মাত্র দুটি জিততে পারে। এই দফায় ১৭ হাজার ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে।

নয় জেলায় চলছে ভোট, জেনে নিন কোন জেলায় কতটি আসন UP Assembly Elections 2022 Second Phase Polling

বেরেলির অধীনে সর্বাধিক ৯টি বিধানসভা আসন, বিজনরের অধীনে আটটি, সাহারানপুরের অধীনে সাতটি, মোরাদাবাদ এবং বুদাউনে ছয়টি, রামপুর এবং শাহজাহানপুরে পাঁচটি, সম্বল এবং আমরোহা বিধানসভা আসনে চারটি করে আজ ভোট হবে। দ্বিতীয় ধাপের নির্বাচনের জন্য ১২৫৩৮টি ভোটকেন্দ্রে ২৩৩৫২টি বুথ তৈরি করেছে নির্বাচন কমিশন।

UP Assembly Elections 2022 Second Phase Polling

আর ও পড়ুন Now Maneka Is Also Included in Star Campaigners Of BJP তারকা ভোট প্রচারকদের তালিকায় যুক্ত করা হল মানেকা গান্ধিকে,বাদ বরুণ

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular