Friday, September 30, 2022
HomeদেশUP First Phase Assembly Election ঃ উত্তরপ্রদেশে শান্তিপূর্ণ প্রথম...

UP First Phase Assembly Election ঃ উত্তরপ্রদেশে শান্তিপূর্ণ প্রথম দফার ভোটে ৬০.১৭ শতাংশ ভোট পড়েছে

ইন্ডিয়া নিউজ বাংলা

লখনউ, UP First Phase Assembly Election : উত্তরপ্রদেশের  ১১টি জেলার ৫৮টি আসনে আজ শান্তিপূর্ণভাবে প্রথম ধাপের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টায়। প্রথম ধাপে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ৬০.১৭ শতাংশ ভোট পড়েছে। কাইরানা আসনে সর্বাধিক ভোট পড়েছে। ভোট পড়েছে ৭৫.১২ শতাংশ এবং সাহিবাদে সর্বনিম্ন ৪৫ শতাংশ ভোট পড়েছে৷

৫৮টি আসনেই  বিজেপির কঠিন পরীক্ষা   UP First Phase Assembly Election 

প্রথম দফার ভোটে যোগী সরকারের ৯ জন মন্ত্রীও নির্বাচনী ময়দানে রয়েছেন। ৫৮টি আসনেই ক্ষমতাসীন বিজেপির কঠিন পরীক্ষা বলে মনে করা হচ্ছে। মথুরায় ভোট দিতে পারেননি রাষ্ট্রীয় লোকদল (আরএলডি) প্রধান জয়ন্ত চৌধুরী। গাজিয়াবাদের লোনি বিধানসভায় একটি বুথে  বিবাহ করতে যাওয়ার আগে ভোটগ্রহণ কেন্দ্রে এসে ভোট দিয়ে যান এক যুবক।

জেনে নিন কী বলছেন নির্বাচন কর্মকর্তারা  UP First Phase Assembly Election 

রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক বি. ডি. রাম তিওয়ারি (বি ডি রাম তিওয়ারি টুইট) বলেছেন, প্রথম দুই ঘন্টায় ভোটার ৭.৯৩ শতাংশ ভোট রেকর্ড করা হয়েছে। তিনি বলেন, সব জায়গায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। কিছু জায়গায় ইভিএম ত্রুটির খবর পাওয়া গেছে, যার কারণে ভোটগ্রহণ সাময়িক ভাবে বন্ধ করা হয়েছিল, তবে সেগুলি আবার বদল করার পর আবার ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হয়।

UP First Phase Assembly Election

আর ও পড়ুন : Lakhimpur Kheri Violence লখিমপুর খেরি মামলায় প্রধান অভিযুক্ত আশীষ মিশ্রকে জামিন দিল এলাহাবাদ হাইকোর্ট

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular