Friday, September 30, 2022
HomeবিনোদনFILMSWas Lata given poison ? Dark tales  লতা মঙ্গেশকরকে বিষ খাইয়ে নাকি...

Was Lata given poison ? Dark tales  লতা মঙ্গেশকরকে বিষ খাইয়ে নাকি খুন করার চেষ্টাও  হয়েছিল

Was Lata given poison ? Dark tales  লতা মঙ্গেশকরকে বিষ খাইয়ে নাকি খুন করার চেষ্টাও  হয়েছিল

ইন্ডিয়া নিউজ বাংলা: রবিবার ৯২ বছর বয়সে প্রয়াত হয়েছেন কিংবদন্তি  লতা মঙ্গেশকর। গোটা দেশ শোকাহত এবং স্মৃতিচারণায় মগ্ন।  যারা তাকে দেখেছেন তারা শোকাতুর যারা ভক্ত তারাও আজ শোকার্ত । সারা দেশ তাঁকে সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধা জানাচ্ছে। সঙ্গীত জীবনে অনেক ভাল-মন্দ স্মৃতি তাঁকে জড়িয়ে। এত নাম-যশ-খ্যাতি-প্রতিপত্তি সহজে পাননি কোকিলকণ্ঠী। যত তাঁর খ্যাতি ছড়িয়েছে ততই নাকি তাঁর শত্রুও বেড়েছে। এমনকী লতা মঙ্গেশকরকে মেরে ফেলার চেষ্টাও করা হয়েছিল। এমনি কাহিনী শোনা যায় বলিউডে কান পাতলে।

এক সাক্ষাৎকারে লতা মঙ্গেশকর,  জানিয়েছিলেন যে ১৯৬৩ সালে তাঁর খাবারে বিষ মিশিয়ে নাকি খুন করার চেষ্টা হয়েছিল তাঁকে! পরে এই খবরের সত্যতায় সিলমোহর দিয়েছিলেন শিল্পীর বোন ঊষা মঙ্গেশকর।

Lata Mangeshkar Photo Twitter @mangeshkarlata

জানা গিয়েছিল যে লতা মঙ্গেশকরের বয়স তখন ৩৩ বছর। তিনি যখন জনপ্রিয়তার তুঙ্গে। হঠাত্‍ই এক ভোরে তাঁর পেটে প্রচণ্ড ব্যথা। এর পরেই সবুজ বমি করতে থাকেন তিনি। আস্তে আস্তে সারা শরীর অসাড়। হাত-পা নাড়ানোর ক্ষমতাটুকুও নেই। অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছেন গায়িকা। চিকিত্‍সককে খবর দিতেই তিনি বাড়িতে এক্স রে-র ব্যবস্থা করেন। ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে দেন তাঁকে। তাঁর করা এক্স রে থেকে জানা যায়, পাকস্থলীতে বিষ রয়েছে। সে বার টানা তিন দিন মৃত্যুর সঙ্গে লড়েছিলেন লতা। তবে অবিশ্বাস্যভাবে তিনি সুস্থ হয়ে ওঠেন। ধীরে ধীরে স্বাভাবিক হয়ে ওঠেন তিনি। কিন্তু তখন ভীষণ দুর্বল। তখনই চিকিত্‍সক জানান তাঁকে কেউ বিষপ্রয়োগ করে খুন করতে চেয়েছিল। বিষক্রিয়ার প্রভাবে অনেক দিন পর্যন্ত লতা গরম খাবার খেতে পারতেন না। বরফের টুকরো মেশানো তরল খাবার খেতেন তিনি।

কে তাঁকে এভাবে মারার চেষ্টা করেছিলেন তা জানা যায়নি। তবে জানা গিয়েছিল যে এই ঘটনার পরই লতার বাড়ির এক রাঁধুনি পারিশ্রমিক না নিয়ে কাজ ছেড়ে দেন। এরপর লতা মঙ্গেশকরকে কড়া নজরদারির মধ্যে রাখা হত। তাঁর খাবার পরীক্ষা করে তবে তাঁকে দেওয়া হত।

তবে লতা মঙ্গেশকরকে কে বা কারা ,কেন খুন করতে চেয়েছিল তা আজও রহস্য হয়ে আছে। হয়ত অল্প বয়সে তাঁর জনপ্রিয়তা অনেক শিল্পীর ইর্ষার কারণ হয়ে উঠেছিল। আর তাই তাঁকে হয়ত সরিয়ে দিতে চেয়েছিল কেউ। তবে সত্যি কাহিনী কোনদিনই প্রকাশ্যে আসেননি।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular