Tuesday, October 4, 2022
HomeNationalPM Modi says J&K youth won't inherit old problems জম্মু ও কাশ্মীরের...

PM Modi says J&K youth won’t inherit old problems জম্মু ও কাশ্মীরের যুবকরা তাদের পূর্বপুরুষের সমস্যা  উত্তরাধিকারসূত্রে পাবেনা: মোদি

সাম‍্যজিৎ ঘোষ, জম্মু, ইন্ডিয়া নিউজ বাংলা: PM Modi says J&K youth won’t inherit old problems ; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জম্মু-কাশ্মীরে তার প্রথম আনুষ্ঠানিক সফর করলেন, ২০১৯এর আগস্টে এই অঞ্চলের বিশেষ মর্যাদা লুপ্ত হওয়ার পর।  ২৪ এপ্রিল ছিল তাঁর প্রথম সফর  ।

তার সফরের সময়, তিনি ২০ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প চালু করেছেন এবং জম্মু বিভাগের সাম্বা জেলার পল্লী পঞ্চায়েত থেকে জাতীয় পঞ্চায়েতি রাজ দিবস উপলক্ষে সারা দেশে গ্রাম সভাগুলিতে ভাষণ দিয়েছেন। তার বক্তৃতায়, তিনি বলেছেন যে জম্মু ও কাশ্মীরের যুবকরা তাদের পূর্বপুরুষেরা যে সমস্যার মুখোমুখি হয়েছিল, উত্তরাধিকারসূত্রে তা পাবে না।  ভারতের গণতন্ত্রে পঞ্চায়েতের গুরুত্বের উপর জোর দেন প্রধানমন্ত্রী ।

Modi JK

২০ হাজার কোটি টাকার প্রকল্প 

প্রধানমন্ত্রী মোদি রবিবার জম্মু ও কাশ্মীরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কিশতওয়ার জেলার চেনাব নদীতে 850 মেগাওয়াট রাটল জলবিদ্যুৎ প্রকল্প এবং 540 মেগাওয়াট কোয়ার জলবিদ্যুৎ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বানিহাল-কাজিগুন্ড রোড টানেলের উদ্বোধন করেছেন, 3,100 কোটি টাকারও বেশি ব্যয়ে নির্মিত। 8.45 কিলোমিটার দীর্ঘ টানেলটি বানিহাল এবং কাজিগুন্ডের মধ্যে রাস্তার দূরত্ব 16 কিলোমিটার কমিয়ে দেবে এবং যাত্রার সময় প্রায় দেড় ঘন্টা কমিয়ে দেবে।
  • দিল্লি-অমৃতসর-কাটরা এক্সপ্রেসওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • সাম্বার পল্লী গ্রামে 500KW সৌরবিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদি।

modi inauguration in kashmir

প্রধানমন্ত্রী মোদির ভাষণের শীর্ষ পয়েন্ট

রবিবার জম্মু ও কাশ্মীরে প্রধানমন্ত্রী মোদির ভাষণ থেকে এখানে শীর্ষ পয়েন্টগুলি দেওয়া হল৷

“আমি এখানে উন্নয়নের বার্তা নিয়ে এসেছি। J&K-তে উন্নয়নের গতি দিতে, 20,000 কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পগুলি আজ উদ্বোধন করা হয়েছে।”

“এই বছর J&K-তে পঞ্চায়েতি রাজ দিবস পালিত হচ্ছে। এটি একটি নতুন উন্নয়নের ইঙ্গিত দেয়। গণতন্ত্র তৃণমূল পর্যায়ে পৌঁছেছে। J&K এর জনগণ বহু বছর ধরে ত্রি-স্তরীয় পঞ্চায়েতি রাজ ব্যবস্থা থেকে বঞ্চিত ছিল।”

“জনগণের ক্ষমতায়নের জন্য আমরা J&K-তে সমস্ত কেন্দ্রীয় আইন প্রয়োগ করেছি। J&K-তে যারা বছরের পর বছর ধরে সংরক্ষণের সুবিধা থেকে বঞ্চিত তারা এখন যোগ্য।”

“জম্মু ও কাশ্মীরে পর্যটন শিল্প আবার গতি পাচ্ছে।”

“মাতৃভূমিকে রাসায়নিক থেকে মুক্ত করতে হবে। তাই আমাদের কৃষকরা যদি জৈব চাষের দিকে এগিয়ে যায়, তাহলে সমগ্র মানবতা উপকৃত হবে। গ্রাম পঞ্চায়েত স্তরে জৈব চাষকে উৎসাহিত করতে হবে, এর জন্যও সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।” ”

পঞ্চায়েত বা সংসদ, কোনো কাজই ছোট নয়।

Published by Samyajit Ghosh.

আরও পড়ুন Indians break Pakistani flag waving record ভাঙল পাকিস্তানের রেকর্ড,পতাকা নাড়িয়ে বিশ্বরেকর্ড ভারতের

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular