Thursday, December 8, 2022
HomeBadmintonAll England Open: Lakshya misses target লক্ষ্যভেদ হলনা লক্ষ্য সেনের, দুরন্ত লড়াই...

All England Open: Lakshya misses target লক্ষ্যভেদ হলনা লক্ষ্য সেনের, দুরন্ত লড়াই করে বিশ্বের এক নম্বরের কাছে হারলেন অল ইংল্যান্ড ফাইনালে

All England Open: Lakshya misses target

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: লক্ষ্যভেদ হলনা লক্ষ্য সেনের, দুরন্ত লড়াই করে বিশ্বের এক নম্বরের কাছে হারলেন অল ইংল্যান্ড ফাইনালে। বিশ্বের এক নম্বর ও অলিম্পিক চ্যাম্পিয়ন ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেন ২১-১০,২১-১৫ গেমে হারিয়ে দেন ভারতের তরুণ তুর্কি তারকা লক্ষ্য সেনকে।

রবিবার পুরুষদের অল ইংল্যান্ড ওপেনের ফাইনালে, ড্যানিশ শীর্ষ বাছাই ভিক্টর অ্যাক্সেলসেন ভারতীয় শাটলার লক্ষ্য সেনকে পরাজিত করে জয়লাভ করেন। অ্যাক্সেলসেন ২১-১০,২১-১৫ গেমে জিতেছেন।

lakshya sen

All England Open: Lakshya misses target

২০ বছর বয়সী ভারতীয় ব্যাডমিন্টন তারকা ১৯ মার্চ সেমিফাইনালে গতবারের চ্যাম্পিয়ন মালয়েশিয়ার লি জি জিয়াকে ২১-১৩,, ১২-২১, ২১-১৯ গেমে পরাজিত করে প্রথম ফাইনালে ওঠেন। পুরুষদের অল ইংল্যান্ড ওপেনের ফাইনালে তিনি ডেনমার্কের শীর্ষ বাছাই ভিক্টর অ্যাক্সেলসেনের মুখোমুখি হন।

ফাইনালে শুরু থেকেই অবশ্য ভিক্টর অ্যাক্সেলসেন  বুঝিয়ে দেন কেন তিনি বিশ্বের এক নম্বর। শুরু থেকেই আগ্রাসী ব্যাডমিন্টন খেলে তরুণ প্রতিভা লক্ষ্য সেনকে চাপে ফেলে দেন তিনি। যদিও লক্ষ্য কিন্তু লড়াই করেছেন। স্কোর সে কথা না বললেও প্রথম গেমের সঙ্গে দ্বিতীয় গেমেও যথেষ্ট লড়াই করেন লক্ষণ সেন।

All England Open লক্ষ্যভেদ হলনা লক্ষ্যে সেনের, দুরন্ত লড়াই করে বিশ্বের এক নম্বরের কাছে হারলেন অল ইংল্যান্ড ফাইনালে 

প্রথম গেম ২১-১০ পয়েন্টে হারের পরেও চমৎকার ফিরে আসেন দ্বিতীয় গেমে। সমানে সমানে লড়াই করেন।  কিন্তু শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে হার মানলেন লক্ষ্য।

ব্যাডমিন্টনে ভারত-ডেনমার্ক দ্বৈরথ

ডেনমার্কের খেলোয়াড় বনাম ভারতের খেলোয়াড়ের লড়াই এর আগেও দেখেছে বিশ্ব ব্যাডমিন্টন। সাত ও আটের  দশকে ভারত-ডেনমার্কের ব্যাডমিন্টন কোর্টের যুদ্ধ দেখেছে। প্রকাশ পাড়ুকোন ও মর্টেন ফ্রস্ট  হ‍্যানসেনের বহু দ্বৈরথ দেখা গেছে ব্যাডমিন্টন কোর্টে। আগামী দিনে হয়তো এই দুই তারকা অ্যাক্সেলসেন ও লক্ষ্য আরো এরকম লড়াই ফিরিয়ে আনবেন। প্রকাশ পাড়ুকোনের অ্যাকাডেমী থেকেই তো উঠে এসেছেন লক্ষ্য সেন।

prakas Morten frost
প্রকাশ পাড়ুকোন ও মর্টেন
ফ্রস্টের ব্যাডমিন্টন দ্বৈরথ একসময় বহু চর্চিত ছিল

All England Open: Lakshya misses target

লক্ষ্য সেন হলেন চতুর্থ ভারতীয় যিনি অল ইংল্যান্ড ফাইনালে উঠলেন। তার আগে, শুধুমাত্র প্রকাশ নাথ (১৯৪৭), প্রকাশ পাড়ুকোন (১৯৮০ এবং ১৯৮১), পুলেলা গোপীচাঁদ (২০০১), এবং সাইনা নেহওয়াল (২০১৫) ছিলেন। প্রকাশ পাড়ুকোন এবং গোপীচাঁদ  ভারতের হয়ে এই ব্যাডমিন্টনের মর্যাদাপূর্ণ শিরোপা জিতেছেন।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular