Thursday, December 8, 2022
HomeখেলাINDIAN CRICKETAsia Cup 2022 in T20 format এশিয়া কাপ ২০২২ টি-টোয়েন্টি ফরম্যাটে হবে,...

Asia Cup 2022 in T20 format এশিয়া কাপ ২০২২ টি-টোয়েন্টি ফরম্যাটে হবে, জয় শাহ আরও এক বছর এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি নির্বাচিত

Asia Cup 2022 in T20 format 

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: ২০২২ সালের এশিয়া কাপ এই বছরের শেষের দিকে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বরের মধ্যে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) শনিবার ঘোষণা করেছে যে এশিয়া কাপের আসন্ন সংস্করণ এই বছরের শেষের দিকে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এবারের টুর্নামেন্টের ফরম‍্যাটে একটু বদলানো হয়েছে।

টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে এবং এর জন্য বাছাইপর্ব শুরু হবে আগস্ট থেকে। এর জন্য  যোগ্যতা অর্জনের ম্যাচগুলি ২০ আগস্ট ২০২২ এর পর থেকে খেলা হবে,” এসিসি একটি সরকারি বিবৃতিতে বলেছে।

Asia Cup 2022 in T20 format

এসিসির নবনির্বাচিত কমিটির কোনো পরিবর্তন হয়নি। সভাপতি হিসেবে জয় শাহ আরো একবছর নির্বাচিত হলেন।

এশিয়া কাপ প্রতি দুই বছর অন্তর অনুষ্ঠিত হয় কিন্তু কোভিড-১৯ মহামারীর কারণে টুর্নামেন্টের ২০২০ সংস্করণ বাতিল করা হয়।

india asia cup champ
গতবারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত

১৯৮৪ সালে টুর্নামেন্ট শুরু হওয়ার পর থেকে, ভারত এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে সফল দল হিসেবে রয়ে গেছে। শেষ দুটি সংস্করণ সহ (১৯৮৪, ১৯৮৮, ১৯৯০/৯১, ১৯৯৫, ২০১০, ২০১৬ এবং ২০১৮)।

টুর্নামেন্টের গত আসরে, রোহিত-শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া দুবাইয়ে ফাইনালে বাংলাদেশকে হারিয়েছিল।এশিয়া কাপের আসন্ন সংস্করণটি শুধুমাত্র দ্বিতীয় উপলক্ষ হবে যখন টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular