Friday, September 30, 2022
HomeTENNISDavis Cup 2022  ভারত বনাম ডেনমার্ক: আবহাওয়া, কোর্ট ও ঘরের পরিস্থিতি ভারতকে...

Davis Cup 2022  ভারত বনাম ডেনমার্ক: আবহাওয়া, কোর্ট ও ঘরের পরিস্থিতি ভারতকে সুবিধা দেবে: রমেশ কৃষ্ণান

Davis Cup 2022  ভারত বনাম ডেনমার্ক: আবহাওয়া, কোর্ট ও ঘরের পরিস্থিতি  ভারতকে সুবিধা দেবে: রমেশ কৃষ্ণান

ইন্ডিয়া নিউজ বাংলা, নয়াদিল্লি:  ভারতের প্রাক্তন ডেভিস কাপ খেলোয়াড় রমেশ কৃষ্ণান বলেছেন ডেনমার্কের বিরুদ্ধে কোর্ট ও আবহাওয়া বড় ভূমিকা পালন করতে পারে। ম‍্যাচের ড্র ইতিমধ্যেই ভারতকে সুবিধা দিয়েছে। একই সঙ্গে তিনি আরও বলেন, ঘাসের কোর্টের চরিত্র সময়ে সময়ে পরিবর্তিত হয়। যদি বৃষ্টি হয়, কোর্ট পৃষ্ঠ ধীর হয়ে যায়, এবং যদি সূর্য বেরিয়ে আসে, পৃষ্ঠটি গতিময় হয়। ৪ ও ৫ মার্চ ম্যাচটি অনুষ্ঠিত হবে জিমখানা ক্লাবে।

India vs Denmark in Davis Cup 2022

আমরা ঘরের মাঠে খেলার সুবিধা পাব: রমেশ কৃষ্ণান

রমেশ কৃষ্ণান আইটিভি নেটওয়ার্ক দ্বারা আয়োজিত সর্বকালের বৃহত্তম টেনিস কনক্লেভে বলেছেন যে আমরা অবশ্যই আমাদের চেয়ে উচ্চ র‌্যাঙ্কিংয়ের একটি দলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছি।  তবে ডেনমার্ক আমাদের থেকে এতটা উপরে নয় যে ওদের পরাজিত করা যাবেনা। এটা আমাদের জন্য ভালো ব‍্যাপার যে ডেনিশ খেলোয়াড়রা খুব কমই ঘাসে খেলে। আমাদের ড্র ভালো হয়েছে কারণ আমরা ঘরের মাঠে খেলার সুবিধা পাব।

ঘরের মাঠে নিজের কোচের কাছ থেকে কোচিং করা,  পরিচিত সঙ্গীর সাথে অনুশীলন করা একটি বড় বোনাসের মতো। ৮-এর এর দশকে আমরা যখন ডেভিস কাপ ম‍্যাচ জিতেছিলাম, সেই ম্যাচটি ইউএস ওপেনের পরে অনুষ্ঠিত হয়েছিল। তখন খুব ঠাণ্ডা ছিল কিন্তু এখন পরিস্থিতি ভারতের অনুকূলে।

Davis Cup 2022   রমেশ তার শেষ ডেভিস কাপ ম্যাচ খেলেছেন জিমখানা ক্লাবে

ramesh krishnan
রমেশ কৃষ্ণন

দিল্লি জিমখানা ক্লাবের এই ম্যাচের ভেন্যু সম্পর্কে রমেশ বলেছেন যে এই ভেন্যুতে তিনি তার শেষ ডেভিস কাপ ম্যাচও খেলেছেন। তিনি এই ভেন্যুতে ১৯৭৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ডেভিস কাপ ম্যাচ খেলেছিলেন। একই বছর এখানে জাতীয় চ্যাম্পিয়নশিপও অনুষ্ঠিত হয়েছিল কিন্তু তারপর থেকে অনেক পরিবর্তন হয়েছে।
এমনকি তিন সেটের সেরাটাও দুই দিনেই শেষ হয়ে যায়। তিনি আনন্দিত যে ডেভিস কাপ ঐতিহ্য বেঁচে আছে এবং এটি সম্পর্কে সবসময় একটি উত্তেজনা থাকে। এই ম্যাচের জন্য ডেভিস কাপের স্কোয়াডে নির্বাচিত হওয়া সম্মানের। আমি এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য ভারতীয় দলের জন্য শুভকামনা জানাই।

Davis Cup 2022    ১৯৭৪ সালে ডেভিস কাপে অস্ট্রেলিয়াকে হারিয়েছিলাম:  জসজিৎ সিং

এই উপলক্ষে আরেক প্রাক্তন ডেভিস কাপ খেলোয়াড় জসজিৎ সিং বলেন, এই টুর্নামেন্টে আপনি দেশের হয়ে খেলেন, যা এর গুরুত্ব বাড়িয়ে দেয়। এমন ম‍্যাচে যদি দর্শকদের সমর্থন পাওয়া যায়, তাহলে কী বলব? ১৯৭৪ সালে কলকাতায় ডেভিস কাপের ম্যাচে যখন আমরা অস্ট্রেলিয়াকে হারিয়েছিলাম, সেই মুহূর্তটি আমরা সারাজীবন ভুলতে পারব না।
সেই ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন ১৫ হাজার মানুষ। তখনকার পরিবেশ সত্যিই অবিশ্বাস্য ছিল। জসজিৎ সিং বলেন, আমাদের সময়ে অনেক টুর্নামেন্ট গ্রাস কোর্টে অনুষ্ঠিত হত, কিন্তু এখন তাদের জায়গা দখল করেছে হার্ড কোর্ট এবং ক্লে কোর্ট।
এখন র‌্যাকেট থেকে বল সব  পাল্টে গেছে। যেভাবে টেনিস প্রশিক্ষণ দেওয়া হয় বা পুরো খেলাটাই বদলে গেছে। এই টুর্নামেন্টের মাধ্যমে বিশ্বের বড় বড় খেলোয়াড়দের ভারতে খেলতে দেখা একটি আনন্দদায়ক অভিজ্ঞতা। ডেভিস কাপের ম্যাচ টেনিসের ম্যারাথন বললে ভুল হবে না। আমি এটাকে গ্র্যান্ড স্লাম ইভেন্টের চেয়ে বেশি মনে করি।

Indian Players are ready for Davis Cup 2022

Davis Cup 2022  ভারত বনাম ডেনমার্ক: আবহাওয়া, কোর্ট ও ঘরের পরিস্থিতি  ভারতকে সুবিধা দেবে: রমেশ কৃষ্ণান

কনক্লেভে প্রাক্তন ডেভিস কাপ তারকা বিজয় অমৃতরাজ, আনন্দ অমৃতরাজ, প্রকাশ অমৃতরাজ, জয়দীপ মুখার্জি, নন্দন বাল, এনরিকো পিপার্নো এবং জসজিত সিং সহ ভারতীয় দলের কোচ জিশান আলি এবং রোহিত রাজপাল উপস্থিত ছিলেন।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular