Wednesday, February 1, 2023
HomeTENNISDavis Cup: India vs Denmark   ডেভিস কাপ 'দ্য ওয়ার্ল্ড কাপ অফ টেনিস'...

Davis Cup: India vs Denmark   ডেভিস কাপ ‘দ্য ওয়ার্ল্ড কাপ অফ টেনিস’ পাঁচ দশক পর  দিল্লি জিমখানা ক্লাবে ফিরেছে

ইন্ডিয়া নিউজ বাংলা, নয়াদিল্লি: 

Davis Cup : India vs Denmark  ডেভিস কাপ ‘দ্য ওয়ার্ল্ড কাপ অফ টেনিস’ পাঁচ দশক পর  দিল্লি জিমখানা ক্লাবে ফিরেছে

প্রায় পাঁচ দশকের ব্যবধানে ডেভিস কাপ দিল্লি শহরের ঐতিহ্যবাহী দিল্লি জিমখানা ক্লাবে (ডিজিসি) ফিরে এসেছে । এবার তিনবারের ফাইনালিস্ট ভারত বিশ্ব টেনেছে তার চেয়ে উচ্চ র‌্যাঙ্কের ডেনমার্কের বিরুদ্ধে খেলবে৷ এখানে ৪ এবং ৫ মার্চ সপ্তাহান্তে বিশ্ব গ্রুপের প্লে অফ ম্যাচে মুখোমুখি হবে দুই দেশ I  DGC-এর গতিময় ঘাসের  কোর্টে দুই দিনের রাবার ১৯৮৪ সালের সেপ্টেম্বরের পর থেকে ভারত এবং ডেনমার্কের মধ্যে প্রথম টাই হবে। এর আগে  এই দু’দেশের মুখোমুখি সাক্ষাৎকারে ডেনমার্ক আরহাসে ৩-২ ব্যবধানে জয়লাভ করেছিল। ১৯২৭ সালে কোপেনহেগেনে কোয়ার্টার ফাইনালে ডেনমার্ক ভারতকে ৫-০ তে হারায়।

Davis Cup 2022 PC
(LR) মিঃ আদিত্য খান্না টুর্নামেন্ট ডিরেক্টর, জনাব ওম পাঠক, DGC প্রশাসক এবং ডেভিস কাপ আয়োজক কমিটির সহ-চেয়ারম্যান, ডঃ অনিল জৈন, অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন (AITA), সভাপতি এবং ডেভিস কাপ আয়োজক কমিটি (OC) চেয়ারম্যান, রোহিত রাজপাল, ডেভিস কাপ ইন্ডিয়ার ক্যাপ্টেন, দলজিৎ ওয়ালিয়া, চেয়ারম্যান, স্পোর্টস কমিটি, দিল্লি জিমখানা।

Davis Cup: India vs Denmark

ভারত তিনবার ডেভিস কাপের ফাইনালে উঠেছে – ১৯৬৬, ১৯৭৪ এবং ১৯৭৪ –  ডেভিস কাপ’টেনিসের বিশ্বকাপ’  অংশ নিচ্ছে অন্যতম ফেভারিট হয়ে।

সংবাদ মাধ্যমের সামনে সেদিন কথা বলার সময় অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন (এআইটিএ) সভাপতি  এবং  ডেভিস কাপ আয়োজক কমিটির (ওসি) চেয়ারম্যান ,  শ্রী অনিল জৈন বলেছেন, এই ইভেন্টটি টেনিস খেলাকে দেশে আরও জনপ্রিয়তা অর্জনে সহায়তা করবে৷ “ডেভিস কাপ একটি মর্যাদাপূর্ণ ইভেন্ট এবং আমরা তিন বছর পর ঘরের মাটিতে এই টাই আয়োজন করতে পেরে আনন্দিত। এটা ভারতের জন্য তার যোগ্যতা প্রদর্শনের একটি দুর্দান্ত সুযোগ। আমরা বিশ্বাস করি যে ইভেন্টের আয়োজন, টেনিসকে দেশের প্রতিটি প্রান্তে পৌঁছে দিতে সাহায্য করবে, ”এআইটিএ সভাপতি বলেছেন।

এই উপলক্ষে,  DGC প্রশাসক এবং ডেভিস কাপ আয়োজক কমিটির সহ-চেয়ারম্যান, শ্রী ওম পাঠক  বলেছেন, “দিল্লি জিমখানা ক্লাবে ডেভিস কাপ ২০২২ বিভিন্ন উপায়ে একটি গেম চেঞ্জার হিসাবে স্মরণ করা যেতে পারে। বিশেষ করে, এই ইভেন্টের মহিমা খেলাটির অপরিহার্য দৃশ্যমানতা প্রদান করবে।  উঠতি টেনিস তারকাদের আকৃষ্ট করবে এবং অনুপ্রাণিত করবে। ইভেন্টটি ভারতে টেনিস খেলার বিবর্তনে একটি দারুণ মঞ্চ হিসাবে স্মরণ করা যেতে পারে।”

Rohit Rajpal India Davis Cup Captain 768x877 1
ভারতের ডেভিস কাপ অধিনায়ক রোহিত রাজপাল
Davis Cup: India vs Denmark    ডেভিস কাপ ‘দ্য ওয়ার্ল্ড কাপ অফ টেনিস’ পাঁচ দশক পর  দিল্লি জিমখানা ক্লাবে ফিরেছে

ভারতীয় দলের প্রস্তুতি সম্পর্কে কথা বলতে গিয়ে  , দেশের নন-প্লেয়িং অধিনায়ক রোহিত রাজপাল বলেছেন,  আমাদের প্রস্তুতি ভালোই হয়েছে, “ডেনমার্ক খুব ভালো দল। আমরা আমাদের ম্যাচের জন্য ভাল প্রস্তুতি নিচ্ছি এবং এখন আমাদের কেবল আমাদের শক্তির উপর ফোকাস করতে হবে। এটাই আমাদের  কৌশল হবে, “তিনি বলেছিলেন।

ভারত তিন বছর পর হোম টাই বরাদ্দ পেয়েছে এবং দিল্লি পাঁচ বছরেরও বেশি সময় পরে ডেভিস কাপ ম্যাচ আয়োজন করবে।

ডেভিস কাপের জন্য ভারতের স্কোয়াড:

  1. প্রজ্ঞেশ গুনেশ্বরন
  2. ইউকি ভামব্রি
  3. রোহন বোপান্না
  4. রামকুমার রামনাথন
  5. দিবিজ শরণ

রিজার্ভ: সাকেথ মাইনেনি এবং দিগ্বিজয় প্রতাপ সিং

ডেভিস কাপের জন্য ডেনমার্কের স্কোয়াড

  1. মিকেল টর্পেগার্ড (210 তম স্থান)
  2. জোহানেস ইনগিল্ডসেন (805 তম স্থান)
  3. ক্রিশ্চিয়ান সিগসগার্ড (833 তম স্থান)
  4. এলমার মোলার (১৭০৮ নম্বরে)
  5. ফ্রেডরিক লোচে নিলসেন (অধিনায়ক)

কোচ: মার্টিন কিলেমোস লিনেট এবং জ্যাকব হোলস্ট

ফিজিও: কিম লিকে

ক্রীড়া প্রধান: জেনস অ্যাঙ্কার অ্যান্ডারসেন

প্রেস অফিসার: টমাস হ্যানসেন

ভাইস প্রেসিডেন্ট: হেনরিক মারিস

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular