Thursday, September 29, 2022
HomeBUISINESSEB get back Sporting Rights বিনা শর্তে স্পোর্টিং রাইটস ফেরত, দুবছরের যন্ত্রণামুক্তি ইস্টবেঙ্গল...

EB get back Sporting Rights বিনা শর্তে স্পোর্টিং রাইটস ফেরত, দুবছরের যন্ত্রণামুক্তি ইস্টবেঙ্গল ক্লাব ও বাঙ্গুর গোষ্ঠীর

সাম‍্যজিৎ ঘোষ, কলকাতা ইন্ডিয়া নিউজ বাংলা:  EB get back Sporting Rights অবশেষে গাঁটছড়া ভেঙে গেল বাঙ্গুর গোষ্ঠী ও ইস্টবেঙ্গল ক্লাবের। কোনও টানাপোড়েন বা শর্ত  ছাড়াই  বাঙ্গুর গোষ্ঠী ইস্টবেঙ্গল ক্লাবের “স্পোর্টিং রাইটস” ফিরিয়ে দিল। বাংলা নববর্ষের আগে লাল-হলুদের নাভিশ্বাস কমল। উল্টোদিকে বাঙ্গুর গোষ্ঠীর মাথাব্যথাও কমে গেল।

east bengal
ইস্টবেঙ্গলের নামের আগে এসসি আর থাকবে না

দু’বছরের যন্ত্রণা থেকে মুক্তি পেল দুই শিবির।  বাঙ্গুর গোষ্ঠীর সংস্থা শ্রী সিমেন্ট,  ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হয়েছিল আইএসএল খেলার জন্য। বাঙ্গুর গোষ্ঠীর সংস্থা  মঙ্গলবার ইস্টবেঙ্গল ক্লাবকে বিনা শর্তে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিল। এর ফলে লাল-হলুদ ক্লাব এখন স্বাধীন। নতুন স্পনসর বা ইনভেস্টর আনতে ইস্টবেঙ্গল কর্তাদের এখন আর কোনও বাধা রইল না।

east bengal 1 1

এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজী সমাদ্দার জানান ক্লাব কর্তারা যেহেতু চুক্তিপত্রে সই করেননি, তাই নতুন করে চুক্তি নবীকরণ হচ্ছে না। ফলে দু’বছরের মধ্যেই শেষ হয়ে গেল গাঁটছড়া।  দু’বছর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বাঙ্গুর গোষ্ঠী ইস্টবেঙ্গল ক্লাবের স্পন্সর হতে রাজি হয়েছিল। এর ফলে ইস্টবেঙ্গল আইএসএল খেলার সুযোগ পায়। কিন্তু ক্লাব কর্তাদের সঙ্গে চুক্তি পত্রের বনিবনা না হওয়ায় গত দুবছর ধরেই টানাপোড়েন ছিল। এর জেরে আইএসএলে দুবারই লিগ টেবলের নিচে শেষ করে এসসি ইস্টবেঙ্গল। এবার সেই টানাপোড়েন শেষ হল।

east bengal 2
নতুন ইনভেস্টরের আশায় ইস্টবেঙ্গল

তবে আগামী দিনে ইস্টবেঙ্গলের স্পনসর কে হবে, বা নতুন ইনভেস্টর নিয়ে জল্পনা বেশ কিছুদিন ধরেই। বাঙ্গুর গোষ্ঠী চলে যাওয়ার পরে নতুন ইনভেস্টর এলে ইস্টবেঙ্গল কি আইএসএল খেলবে? প্রাক্তন ফুটবলারদের গোষ্ঠী পরামর্শ দিয়েছিল ক্ষমতা অনুযায়ী দেশের অন্যান্য টুর্নামেন্টগুলোতে খেলা উচিত।

এদিকে বাংলাদেশের একটি সংস্থার সঙ্গে বেশ কিছুদিন ধরেই কথাবার্তা চলছে লাল-হলুদ কর্তাদের। শোনা যাচ্ছে তারাই নাকি ক্লাবের নতুন ইনভেস্টর। বসুন্ধরা গোষ্ঠী নাকি অন‍্য কোনও সংস্থা?  ক্লাব কর্তারা অবশ্য এখনই খোলসা করছেন না। বিনা শর্তে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দেওয়ার কথা স্বীকার করে ভবিষ্যৎ পথ কী হবে তা সাংবাদিক সম্মেলন করে জানাবেন ক্লাব কর্তারা।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular