Friday, December 9, 2022
HomeFootballFootballer's death on field খেলার মাঠে মৃত্যু উদীয়মান ফুটবলারের,বাংলার ফুটবলের পরিকাঠামো...

Footballer’s death on field খেলার মাঠে মৃত্যু উদীয়মান ফুটবলারের,বাংলার ফুটবলের পরিকাঠামো নিয়ে প্রশ্ন

 

Footballer’s death on field

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা: স্বপ্নপূরণ হল না। তার আগেই এক ধাক্কায় জীবন চলে গেল এক উদীয়মান ফুটবলারের। খেলার মাঠে মৃত্যুর কোলে ঢলে পড়লেন উদীয়মান ফুটবলার। ফুটবল মাঠে মৃত্যু ঘটল আরও এক বাঙালি ফুটবলারের।

রেলওয়ে এফসি দলে খেলে কলকাতা লিগে সুনাম কুড়িয়েছেন দেবজ্যোতি ঘোষ। কলকাতা ফুটবল লিগে রানার্স আপ হয়েছিল রেল দল। আগামী মরসুমে ইস্টবেঙ্গল কর্তারাও আগ্রহ দেখিয়ে ছিলেন দলে নেওয়ার ব্যাপারে।  কিন্তু সব শেষ। মাত্র ২৫ বছর বয়সেই ঝরে গেল ফুটবলারের জীবন। একটি ফুটবল ম্যাচ খেলার সময় বুকে বল লেগে যায় তার। সেই সময় অবশ্য চিকিৎসা ব্যবস্থার কতটা পরিকাঠামো ছিল তা নিয়ে প্রশ্ন উঠছে।

FB IMG 1647713298762
ফুটবল মাঠে মৃত্যু হল দেবজ্যোতি ঘোষের

Footballer’s death on field 

বাংলার ফুটবলের পরিকাঠামো নিয়ে প্রশ্ন

দেবজ্যোতির মৃত্যু আরও একবার অনেকগুলো প্রশ্ন তুলে রাখল।  ফুটবল মাঠের সঠিক পরিকাঠামো আছে কিনা। সঠিক চিকিৎসার ব্যবস্থা হয় কিনা। ফুটবলারদের  সঠিক যত্ন নেওয়া হয় কিনা। তাদের গাইড করা হয় কিনা।

বাংলা ফুটবলে সঞ্জীব দত্তের নাম সবাই জানে। ফুটবল খেলতে খেলতে বল লেগে হৃদরোগে আক্রান্ত হন।  তারপর ব্রাজিলের ফুটবলার জুনিয়রের মৃত্যু ভুলতে পারেনি ভারতীয় ফুটবল।

কৃষ্ণনগর চৌরাস্তায় বাড়ি হলেও বরানগর অ্যাডামাস ক্লাবে নিয়মিত প্র্যাকটিস করতেন তিনি।  পরিবারের এক মাত্র সন্তান দেবজ্যোতি। অভাবের সংসার চলত তাঁর উপার্জনেই।

ময়দান জুড়েও এখন শোক এবং  হাহাকার।

Published by Samyajit Ghosh

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular