Thursday, September 29, 2022
HomepoliticalImran gone,Ramiz may be next ইমরান খানের বিদায়, এবার পাক ক্রিকেট বোর্ড...

Imran gone,Ramiz may be next ইমরান খানের বিদায়, এবার পাক ক্রিকেট বোর্ড ছাড়তে হতে পারে রামিজ রাজাকে, এই কারণে

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: Imran gone,Ramiz may be next   শনিবার রাতে পাকিস্তানের জাতীয় পরিষদে ক্ষমতার পালাবদল হয়েছে। ইমরান খানের সরকারকে অনাস্থা প্রস্তাবের মুখোমুখি হয়ে হারতে হয়েছে।  সরকার বাঁচাতে পারেননি তিনি। পাকিস্তানের ইতিহাসে ইমরানই প্রথম প্রধানমন্ত্রী যিনি অনাস্থা প্রস্তাবে হেরে সরকার হারালেন।

নিজের চেয়ার ছাড়ার পর এখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রমিজ রাজার ভবিষ্যৎ সংকটে। রমিজকে ইমরান খানের ঘনিষ্ঠ মনে করা হয়। পাক বোর্ড প্রধানের চেয়ারম্যান ইমরানই রামিজকে বসিয়ে ছিলেন।  এমন পরিস্থিতিতে খবরটি যদি সত্যি হয়, তাহলে পিসিবি প্রধান, রামিজ তার পদ থেকে ইস্তফা দিতে পারেন।

imran ramiz
ইমরান খান ও রামিজ রাজা

পদত্যাগ করতে পারেন রামিজ রাজা 

এদিকে আইসিসির বোর্ড সভার জন্য রমিজ রাজা দুবাইয়ে গিয়েছেন। পিসিবির বড় পরিকল্পনা – চার দেশের টি-২০ সিরিজ আয়োজনের বিষয়ে তিনি আইসিসি কর্মকর্তাদের সাথে কথা বলতে যান। যদিও তার প্রস্তাব খারিজ হয়ে যায় ওই সভায়।

পাকিস্তানে ফেরার পর আগামী সপ্তাহে তার পদ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা গেছে। রমিজ নিজেও পদ থেকে পদত্যাগ করতে পারেন এমন সম্ভাবনাও রয়েছে। প্রতিবেদনে এটাও বলা হয়, এই বিষয়ে রমিজ রাজা তার ঘনিষ্ঠদের সঙ্গে পরামর্শ করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। দুবাইয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সঙ্গে বৈঠকের পর পিসিবি চেয়ারম্যান পদত্যাগের ঘোষণা করতে পারেন।

অনাস্থা প্রস্তাবে হেরে ইমরান খান সরকার পতন
ইমরান খানের সরকারে আসার পর, রামিজ রাজা ২০২১ সালে তিন বছরের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হয়েছিলেন। এহসান মণির জায়গায় তাকে এই দায়িত্ব দেওয়া হয়। রাজা এর আগে ২০০৩-০৪ সালে পিসিবিতে প্রধান নির্বাহীর পদে দায়িত্ব পালন করেছিলেন।
পাকিস্তানে ইমরান খানের সরকারের পতনের পর বিরোধী দলগুলো একসঙ্গে ক্ষমতায় আসার প্রস্তুতি নিচ্ছে। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ নেতা শাহবাজ শরিফকে প্রধানমন্ত্রী পদের প্রার্থী হিসেবে নিয়োগ দিয়েছে ইউনাইটেড মার্চে।
imran khan 1
অনাস্থা প্রস্তাবের হেরে বিদায় ইমরান
লক্ষণীয় বিষয় হল, তিন বছর, সাত মাস এবং ২৩ দিন পর, ইমরান খান রবিবার ভোরে পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশনে অনাস্থা প্রস্তাবে হেরে যান। ন্যাশনাল অ্যাসেম্বলি এখন খানের উত্তরসূরি নির্বাচনের জন্য ১১ এপ্রিল ভোট দেবে। রবিবার, পাকিস্তানের ৩৪২ সদস্যের সংসদে ১৭৪ জন সদস্য অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন।
রাজনৈতিক পালাবদল এরপর ক্রিকেট বোর্ডের পালাবদলের আশঙ্কা পাকিস্তানে।
Published by Samyajit Ghosh
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular