Thursday, December 8, 2022
HomeখেলাINDIAN CRICKETIndia vs Srilanka বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে ২৩৮ রানে হারিয়ে ভারত ২-০...

India vs Srilanka বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে ২৩৮ রানে হারিয়ে ভারত ২-০ সিরিজ জিতেছে

 

সাম‍্যজিৎ ঘোষ,ইন্ডিয়া নিউজ বাংলা: সোমবার বেঙ্গালুরুতে ভারত দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে ২৩৮ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে আরও একটি দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করল।

রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের গোলাপী বলের দিবা-রাত্রির টেস্টের তৃতীয় দিন, জয়ের জন্য ৯ উইকেটের প্রয়োজন ছিল।  ঘরের মাটিতে তাদের আধিপত্য বিস্তার করতে দেড় সেশনের মধ্যেই তা পেয়ে যায় অশ্বিনরা। ভারতের জয়ের তারকা রবিচন্দ্রন অশ্বিন এবং জাসপ্রিত বুমরাহ। এ মুহূর্তে দেশের অভিজ্ঞতম অফ-স্পিনার চারটি উইকেট তুলে নেন এবং সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় ডেল স্টেইনকে পেছনে ফেলে দ্বিতীয় ইনিংসে ভারতের জয়ের নেতৃত্ব দেন। অন্যদিকে বুমরাহ, দ্বিতীয় ইনিংসে তিন উইকেট নিয়ে প্রথম ইনিংসের পাঁচ উইকেট সমেত মোট আট উইকেট তুলে নেন টেস্টে। শ্রীলঙ্কার হয়ে, অধিনায়ক দিমুথ করুনারত্নে দুর্দান্ত লড়াকু ইনিংস খেলেন। সঙ্গে তার ১৪ তম শতরান করেন।  কুশল মেন্ডিস হাফ সেঞ্চুরি করেন। কিন্তু এই দুজনের লড়াই যথেষ্ট ছিল না।

ভারত সিরিজ সুইপ সম্পূর্ণ করতে দ্বিতীয় ইনিংসে তাদের ২০৮ রানে আউট করে। প্রথম টেস্টে ইনিংস ও ২২২ রানে জিতেছিল রোহিত শর্মার দল।

20220314 200858
দ্বিতীয় ইনিংসে বোলিং এ নেতৃত্ব দেন রবীচন্দ্রন অশ্বিন

India vs Srilanka বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে ২৩৮ রানে হারিয়ে ভারত ২-০ সিরিজ জিতেছে

শ্রেয়াস আইয়ারকে এমন একটি কঠিন পিচে তার জোড়া হাফ সেঞ্চুরির জন্য প্লেয়ার অফ দ্য ম্যাচ ঘোষণা করা হয়েছে।  এই পিচ যা স্পিনারদের জন্য অনেক সাহায্য করেছিল এবং ব্যাটিং করার জন্য মোটেও সহজ ছিল না। ভারতের উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্ত ব্যাট হাতে তার আগ্রাসী প্রভাবশালী পারফরম্যান্সের জন্য প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হন এবং স্টাম্পের পিছনে আস্থা রাখার মতো পারফর্মেন্স করেন ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২য় টেস্টে ভারতের বিশাল জয়ে বিশ্ব কীভাবে প্রতিক্রিয়া জানায় তা এখানে দেখে নেওয়া যাক।

“ভারতের জন্য ক্লিনিকাল সিরিজ জয়। শ্রেয়াস আইয়ার উভয় ইনিংসেই দেখার মতো একটি ট্রিট ছিল, ঋষভ পন্ত তার বিনোদনমূলক সেরা ছিলেন এবং বুমরাহ আবার তার ক্লাস দেখিয়েছিলেন। শ্রীলঙ্কার হয়ে, করুণারত্নে বীরত্বের সাথে লড়াই করেছিলেন তবে এটি সর্বদা একটি কঠিন কাজ হতে চলেছে। অভিনন্দন @BCCI #INDvSL ,” লিখেছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ

 

“বুমরাহের মতো দুর্দান্ত পেসাররাও টার্নার্সে উইকেট নেওয়ার উপায় খুঁজে পান। কাটার, ইয়র্কার, হার্ড লেন্থ, বাউন্সার। কপিল দেব, জহির খান এবং এখন বুমরাহ, যখন টার্নার্সে, স্পিনারদের মতো চিন্তা করেন। @Jaspritbumrah93 #INDvSL ,” প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফ টুইট করেছেন।

ভারতের আধিপত্যপূর্ণ পারফরম্যান্স। পান্ত ও বুমরাহ…ফায়ার হ্যায় ফায়ার। উভয় ইনিংসে শ্রেয়াসের কাছ থেকে দুর্দান্ত নক এবং শ্রীলঙ্কার পক্ষে এটি সর্বদা কঠিন হতে চলেছে,” বীরেন্দ্র শেবাগ টুইট করেছেন।

ভারতীয় ক্রিকেটাররা ২৬ শে মার্চ থেকে শুরু হওয়া IPL 2022-এর বায়ো-বাবলে প্রবেশের আগে একটি ছোট বিরতিতে যাবে।

 

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular