Tuesday, October 4, 2022
HomeখেলাINDIAN CRICKETIndian cricket mourns death দুই শোক ভারতীয় ক্রিকেটে,মাত্র ৪০ বছরে প্রয়াত ভারতীয়...

Indian cricket mourns death দুই শোক ভারতীয় ক্রিকেটে,মাত্র ৪০ বছরে প্রয়াত ভারতীয় বোলার ও এক কিংবদন্তি পুত্র

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: Indian cricket mourns death; রবিবার মুম্বইয়ের প্রাক্তন পেস বোলার এবং ২০০৬-০৭ রঞ্জি ট্রফি জয়ী দলের সদস্য রাজেশ ভার্মা হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪০ বছর। এই রঞ্জি ট্রফি জয়ী ক্রিকেটারের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর প্রাক্তন সতীর্থ ভভিন ঠক্কর। ২০০৬-০৭ সালের মুম্বইয়ের রঞ্জি ট্রফি জয়ী দলের সদস্য রাজেশ নিজের কেরিয়ারে মাত্র ৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন। ২০০৬-০৭ সালেই রাজেশ নিজের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক করেন। ২০০৮ সানে তিনি মুম্বইয়ের ব্র্যাবোর্ণ স্টেডিয়ামে পাঞ্জাবের বিরুদ্ধে নিজের শেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেন। সাতটি প্রথম শ্রেণির ম্যাচ এই বোলার নিয়েছিলেন ২৩টি উইকেট। এর মধ্যে তাঁর সেরা বোলিং ছিল ৯৭/৫। এছাড়াও প্রয়াত এই জোরে বোলার ১১টি লিস্ট এ ম্যাচও খেলে মোট ২০টি উইকেট নেন।

প্রয়াত কিংবদন্তি পুত্র

mankad son
কিংবদন্তি ভিনু মানকড়ের পুত্র রাহুল প্রয়াত

প্রসঙ্গত, দিনকয়েক আগেই মুম্বই এবং ভারতের প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার ভিনু মানকড়ের ছেলে রাহুল মানকড়ও প্রয়াত হন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি লন্ডনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ভারতীয় কিংবদন্তি তারকা ভিনু মানকড়ের ছেলে রাহুল নিজেও একজন অলরাউন্ডার ছিলেন এবং তিনি ৪৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে মোট ২১১১ রান করেন। এর মধ্যে তার সর্বোচ্চ স্কোর ছিল ১৬২। প্রয়াত এই ক্রিকেটারের নামে প্রথম শ্রেণির ম্যাচে ৫টি সেঞ্চুরির পাশাপাশি ১২টি হাফ সেঞ্চুরিও রয়েছে। রাহুলের আরও দুই ভাই অশোক এবং অতুল মানকড়ও ক্রিকেট খেলেছেন। অশোক মানকড় যেখানে ভারতীয় দলের হয়ে অভিষেক করেছিলেন সেখান অতুল মানকড় শুধু মাত্র ভারতীয় ঘরোয়া ক্রিকেট পর্যন্তই নিজের কেরিয়ার এগিয়ে নিয়ে যেতে পেরেছিলেন।

দুই ক্রিকেটারের মৃত্যুতেই ভারতীয় তথা মুম্বাই ক্রিকেটমহলে শোকের ছায়া।

Published by Samyajit Ghosh

আরো পড়ুন IPL 2022: Kohli poor form continues কোহলি ফের ব্যর্থ হওয়ার পর প্রাক্তনরা বলছেন বিশ্রাম নিন, লজ্জার নজির করল ব্যাঙ্গালোর

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular