Monday, September 26, 2022
HomeTENNISIndian Players are ready for Davis Cup 2022 ভারতীয় খেলোয়াড়দের র‌্যাঙ্কিংয়ে...

Indian Players are ready for Davis Cup 2022 ভারতীয় খেলোয়াড়দের র‌্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি হয়েছে: জিশান আলি

Indian Players are ready for Davis Cup 2022 ভারতীয় খেলোয়াড়দের র‌্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি হয়েছে: জিশান আলি

ইন্ডিয়া নিউজ বাংলা : আগামী মাসে ডেভিস কাপে ভারত মুখোমুখি হচ্ছে ডেনমার্কের  বিপক্ষে। ডেভিস কাপ ওয়ার্ল্ড গ্রুপ 1-এর প্লে-অফ ম্যাচের আগে ভারতীয় খেলোয়াড়দের র‌্যাঙ্কিংয়ে অনেকেই উপরের দিকে উঠে এসেছেন। দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় রোহন বোপান্না ডাবলস র‌্যাঙ্কিংয়ে ৩৫তম স্থানে উঠে এসেছেন। একই সময়ে, রামকুমার রামানাথন, যিনি বোপান্নার সাথে টাটা ওপেন শিরোপা জিতেছেন, তিনিও তার র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। রামনাথন ডাবলসে তার ক্যারিয়ারের সেরা ৯৪-এ পৌঁছেছেন।  ইউকি ভামব্রির র‌্যাঙ্কিং ১৯৩ স্থানে লাফিয়ে উঠে এসেছে।

images 22
রোহন বোপান্না

অন্যদিকে, ডেনিশ খেলোয়াড়দের র‌্যাঙ্কিংয়েও অনেক উন্নতি হয়েছে কিন্তু ভারতীয় খেলোয়াড়দের তুলনায় তাদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে কম।

images 23
কোচ জিশান আলি

এ প্রসঙ্গে ভারতীয় দলের কোচ জিশান আলি বলেন, যদিও ডেভিস কাপে ব্যক্তিগত র‌্যাঙ্কিং খুব একটা গুরুত্বপূর্ণ নয়, তবুও ডেভিস কাপের মতো বড় আসরের আগে র‌্যাঙ্কিং বেড়ে যাওয়ায় খেলোয়াড়দের মনোবল অবশ্যই বেড়ে যায়। এবং আমি পুরো ভারতীয় দলের জন্য গর্বিত। আমি এর জন্য ওদের অভিনন্দন জানাই। এর সাথে আমি পুরো টিমের জন্য শুভকামনা জানাই।

Indian Players are ready for Davis Cup 2022

images 21
ইয়ুকি ভাম্বরী

লক্ষণীয় যে ইউকি ভাম্বরির র‌্যাঙ্কিং এই মরসুমের শুরুতে এক হাজারের নিচে নেমে গিয়েছিল এবং হাঁটুর চোটের কারণে তিনি দীর্ঘদিন টেনিস খেলেননি, কিন্তু এখন তিনি ১৯৩ ধাপ লাফিয়ে ৬৭০ তম স্থানে এসেছেন। শুধুমাত্র প্রজনেশ গুনেশ্বরন র‌্যাঙ্কিংয়ে সাত স্থান নেমে গেছেন এবং ২৩৫ তম স্থানে রয়েছেন।

Indian Players are ready for Davis Cup 2022    ভারতীয় খেলোয়াড়দের র‌্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি হয়েছে: জিশান আলি

সিঙ্গলসে দুই দলের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন ডেনমার্কের হোলগার রেনে। তিনি এসেছেন ৮৮তম স্থানে। এর আগে তার র‌্যাঙ্কিং ছিল ১০৩তম স্থানে। মাইকেল টপারগ্যাড তার স্থান ২২৩-এ উন্নতি করেছে।

আর ও পড়ুন    No.1000 ODI for India 1000 তম একদিনের ম্যাচ খেলবে ভারত 

আর ও পড়ুন When Lata raised funds for 1983 WC winners বোর্ডের কাছে টাকা ছিল না লতা অনুষ্ঠান করে পুরস্কার অর্থ তুলেছিলেন

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular