Thursday, December 8, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL 2022 আইপিএল উদ্বোধনী ম্যাচে চেন্নাইয়ের মুখোমুখি কলকাতা, আগামী মরসুমে মহিলাদের আইপিএল

IPL 2022 আইপিএল উদ্বোধনী ম্যাচে চেন্নাইয়ের মুখোমুখি কলকাতা, আগামী মরসুমে মহিলাদের আইপিএল

IPL 2022

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: ভারতীয় ক্রিকেট উৎসব আইপিএল ২০২২ শুরু হচ্ছে। এবার আরো দু’টি দল যোগ  দিয়ে ১০ দলের প্রতিযোগিতার আইপিএল এ। শনিবার সন্ধ্যায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে টুর্নামেন্টের উদ্বোধনী খেলা হবে৷

আইপিএল ২০২২ এর আগে, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম ভারতীয় ক্রিকেটারের প্রশংসা করেছিলেন, বলেছিলেন যে তার “খেলার সুপারস্টার” হওয়ার সম্ভাবনা রয়েছে। উদ্বোধনী খেলার আগে, এমএস ধোনি পদত্যাগ করার পরে সিএসকে দলের নতুন অধিনায়ক হয়েছেন রবীন্দ্র জাদেজা। কলকাতা নাইট রাইডার্স দলে এবার নতুন অধিনায়ক হয়েছেন শ্রেয়াস আইয়ার।

gu0mp1sg ms dhoni ravindra jadeja csk bcciipl 625x300 02 October 20 1
ধোনি এবার চেন্নাই দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন জাদেজার জন্য

উদ্বোধনী খেলা যত ঘনিয়ে আসছে, কেকেআরের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালামও অধিনায়ক শ্রেয়াস আইয়ারের সাথে কাজ করার বিষয়ে তার অনুভূতি সম্পর্কে কথা বলেছেন। আইপিএল ২০২২ এর আগে, কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম ভারতীয় ক্রিকেটারের প্রশংসা করেছিলেন, বলেছিলেন যে তার “খেলার সুপারস্টার” হওয়ার সম্ভাবনা রয়েছে।

Shreyas Iyer To Lead KKR
কলকাতা নাইট রাইডার্স এর নতুন অধিনায়ক শ্রেয়াস আইয়ার

“সত্যিই উত্তেজিত। আমি শ্রেয়াসকে দূর থেকে প্রশংসা করেছি। আমি ওর সঙ্গে দেখা করেছি যখন ও দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছিল এবং আমি গুজরাট লায়ন্সের হয়ে খেলছিলাম। আমরা ফোন নম্বর বিনিময় করেছিলাম এবং আমি তাকে আমার নম্বর দিয়েছিলাম, কিন্তু সে আমাকে কখনো ফোন করেনি? আমি তাকে জিজ্ঞেস করলাম কেন? তুমি  আমাকে ফোন করনি কেন, ও বলেছিল যে আমি খুব ভয় পেয়েছিলাম। আমি বললাম কি? এখন শ্রেয়স এখানে ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্ব করছেন, তিনি ভারতীয় ক্রিকেটে একজন তারকা। তিনি যা অর্জন করেছেন তার জন্য তিনি সারা বিশ্বে সমাদৃত। এই গেমের সুপারস্টার হওয়ার সম্ভাবনা,” একটি ভার্চুয়াল প্রেস কনফারেন্সের সময়  প্রশ্নের জবাবে ম্যাককালাম বলেছিলেন।

248ichk8 brendon
কেকে আর কোচ ম‍্যাকালাম
আত্মবিশ্বাসী

IPL 2022

আইপিএল ২০২১-এ, কেকেআর ফাইনালে পৌঁছতে সক্ষম হয়েছিল কিন্তু   সিএসকে-এর বিরুদ্ধে হেরে যাওয়ার । এবার মেগা নিলামে, কেকেআর শ্রেয়াসকে ১২.২৫ কোটি টাকায় কিনেছিল এবং তারপরে তাকেই অধিনায়ক হিসাবে নিযুক্ত করা হয়।

অন্যদিকে  রবীন্দ্র জাদেজা আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২  মরসুমের আগে বৃহস্পতিবার এমএস ধোনির কাছ থেকে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) অধিনায়কত্ব গ্রহণ করেছেন। খবরটি বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তদের অবাক করেছে। জাদেজার কাছে নতুন দায়িত্ব চ্যালেঞ্জ হলেও ধোনি পাশে থাকায় সুবিধা হবে।

এবার আইপিএল মুম্বাইয়ে এবং পুনেতে অনুষ্ঠিত হচ্ছে কোভিড বিধির জন্য।

IPL 2022  দেখে নেওয়া যাক এই আইপিএলের পুরো ক্রীড়া সূচি

TATA IPL 2022 Official Schedule 01 696x696 1

TATA IPL 2022 Official Schedule 02 696x696 1

TATA IPL 2022 Official Schedule 03 696x696 1 TATA IPL 2022 Official Schedule 04 696x696 1

 

BCCI plans to start women’s IPL by 2023

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আগামী মরসুম থেকে মহিলাদের আইপিএল আয়োজন করার পরিকল্পনা নিয়েছে। মহিলা আইপিএলের উদ্বোধনী সংস্করণে পাঁচ বা ছয়টি দল রাখার পরিকল্পনা করছে, তবে এটির জন্য প্রথমে এজিএমের অনুমোদন লাগবে।

womens ipl
আগামী মরসুমে থেকে মহিলাদের আইপিএল

বিসিসিআই ২০২৩ সালের মধ্যে মহিলাদের আইপিএল শুরু করার পরিকল্পনা করছে, বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি শুক্রবার বলেছেন, যখন চারটি খেলা নিয়ে মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জ, এক বছরের ব্যবধানের পরে এই মরসুমে ফিরে আসছে।

জানা গেছে যে কমপক্ষে চারটি পুরুষের আইপিএল ফ্র্যাঞ্চাইজি বিসিসিআই থেকে জানতে আগ্রহী যে তারা WIPL-এ বিনিয়োগ করতে চাইলে টেবিলে কী রয়েছে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular