Friday, October 7, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL 2022: Extra runs new record ওয়াইড, লেগ বাই-এর ফোয়ারা, আইপিএলে লজ্জার...

IPL 2022: Extra runs new record ওয়াইড, লেগ বাই-এর ফোয়ারা, আইপিএলে লজ্জার ইতিহাস

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: IPL 2022: Extra runs new record   পাঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচে এবারের আইপিএলে রানের বন্যা বইল। ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ব্যাঙ্গালুরুর করা ২০৫ রানের জবাবে এক ওভার বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব কিংস। এই ম্যাচে দুই দল মিলে এবারের আইপিএলে রানের বন্যা বইয়ে দিলেও নতুন এক রেকর্ডও গড়ে ফেলল তারা। যদিও তা গৌরবের নয়, লজ্জার।

পুরো ম্যাচে দুই দল মিলে রান করেছে মোট ৪১৩। এর মধ্যে ৪৫ রানই ছিল অতিরিক্ত থেকে আসা। অর্থাৎ দুই দল মোট ৪৫ রান ব্যাটে না লাগিয়েই স্কোরবোর্ডে যোগ করে নেয়। যা পুরো ক্রিকেট বিশ্বের সব ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের মধ্যে সবচেয়ে বেশি।

FB IMG 1648403213662 1

এই ম্যাচে দুই দলের কোনও বোলারই একটিও নো বল করেনি। তবে হোয়াইড, বাই এবং লেগ বাই-এর জেরেই উঠেছে ৪৫ রান। ফলে ২০১৭ সালে জ্যামাইকা তালাওয়াস এবং সেন্ট লুসিয়া স্টারস এর মধ্যে অনুষ্ঠি ম্যাচে অতিরিক্ত ৪৪ রানের রেকর্ড ভেঙে দেয় এই ম্যাচ।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাটিং ইনিংসে পাঞ্জাব বোলাররা ১২টি ওয়াইড দেওয়ার পাশাপাশি পাঁচটি বাই রান এবং ছয়টি লেগ বাই রান মিলিয়ে মোট ২৩ রান অতিরিক্ত দেয়। ব্যাঙ্গালুরুর বোলাররা কম যায়নি। জবাবে তারা মোট ২২ রান অতিরিক্ত দেয়। যার মধ্যে ২১টি ওয়াইড এবং একটি লেগ বাই ছিল।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular