Thursday, September 29, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL 2022: GT vs PBKS Finisher Tewatia তেওয়টিয়াকে সেলাম হার্দিকের,ধোনির পর...

IPL 2022: GT vs PBKS Finisher Tewatia তেওয়টিয়াকে সেলাম হার্দিকের,ধোনির পর এই ফিনিশারের নজির

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: IPL 2022 : GT vs PBKS, Match 16 :  মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে শুক্রবার সাক্ষী থাকলো এক ইতিহাসের। প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতিয়ে অনন্য নজির গড়লেন এই ক্রিকেটার। আর সেইসঙ্গে ছুঁয়ে ফেললেন কিংবদন্তি এমএস ধোনিকেও। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ বলে ৬ মেরে ম্যাচ জেতানোর রেকর্ড হাতে গোনা কয়েকজনের রয়েছে। তার মধ্যে জাভেদ মিয়াঁদাদ এর নাম আছে। আইপিএলে এই কৃতিত্ব দেখিয়েছেন ধোনিও। এবার সেই তালিকায় নাম লেখালেন গুজরাট টাইটান্স এর  রাহুল তেওটিয়া।

20220409 140616
শেষ বলে ৬ মেরে ম্যাচ জেতালেন রাহুল তেওটিয়া

পাঞ্জাব কিংস এবং গুজরাট টাইটানসের ম‍্যাচে শেষ হাসি হাসে গুজরাট টাইটানস, ম্যাচটি ৬ উইকেটে জিতে নিয়ে। এই ম্যাচে অধিনায়ক হার্দিক পান্ডিয়া টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করে লিয়াম লিভিংস্টোনের অর্ধশতরানের সাহায্যে পাঞ্জাব কিংস ২০ ওভারে  উইকেট হারিয়ে ১৮৯রান করে এবং জিটি- কে জয়ের জন্য ১৯০ রানের লক্ষ্য দেয়। জবাবে গুজরাট দল ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান করে অবিশ্বাস্য জয় ছিনিয়ে নেয়। জয়ের ভিত গড়ে দিয়েছিলেন শুভমান গিল ও সুদর্শন।

20220409 140918
সুদর্শন, তেওটিয়া , র্হাদিক ও গিল

আর এর নায়ক সেই রাহুলকে তেওটিয়া। তাৎপর্যপূর্ণ ভাবে দু’বছর আগে এই পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। এবারও তার শিকার পাঞ্জাব।

20220409 140553

ম্যাচ জেতার পর স্বাভাবিকভাবে খুশি গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ম্যাচের পর প্রেজেন্টেশনে এসে হার্দিক বলেন, “যে ধরনের উত্থান-পতন ঘটে, তাতে আমি ঘোরের মধ্যে আছি। হ্যাটস অফ টু তেওয়টিয়া।  এই চাপের মধ্যে এটা করা দুর্দান্ত। এটা কিংসদের খেলা ছিল, তাদের প্রতি আমার সহানুভূতি আছে। 

দেখুন ম্যাচ জেতার সেই মুহূর্ত।

পাঞ্জাব কিংসের হয়ে লিভিংস্টোন এদিনও অনবদ্য খেললেন। ভাল খেললেন রহুল চাহারও। শেষদিকে ব‍্যাটোটে ঝড় তুলে পরে বলে ধাক্কা দিয়েছিলেন গুজরাটকে। কিন্তু এদিন রাহুল তেওটিয়া নায়ক হয়ে গেলেন।
সংক্ষিপ্ত স্কোর:  পাঞ্জাব ১৮৯/৯,  গুজরাট ১৯০/৪
Published by Samyajit Ghosh
সব ছবি টুইটার থেকে
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular