Friday, December 9, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL 2022: Jos Buttler demolish Mumbai জশ বাটলারের বিধ্বংসী ব্যাটে দ্বিতীয় ম্যাচেও...

IPL 2022: Jos Buttler demolish Mumbai জশ বাটলারের বিধ্বংসী ব্যাটে দ্বিতীয় ম্যাচেও হারল রোহিত শর্মার দল

 

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা, মুম্বাই: IPL 2022:  Jos Buttler demolish Mumbai:  জশ বাটলারের বিধ্বংসী শতরানে কার্যত উড়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলে প্ৰথম ম্যাচে দিল্লির কাছে হারের পরে  মুম্বই এবার হারল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। বৃথা গেল ঈশান কিষান, তিলক ভার্মা, বুমরা-দের চেষ্টা। ফলে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারের মুখ দেখলো রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। বাটলারের শতরান ও যুজবেন্দ্র চাহালের দুরন্ত বোলিংয়ের দৌলতে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস মুম্বইকে হারালো ২৩ রানের ব্যবধানে। কাজে এলোনা জসপ্রীত বুমরাহ দুরন্ত বোলিং(১৭/৩)

সংক্ষিপ্ত স্কোর: রাজস্থান রয়্যালস: ১৯৩/৮
মুম্বই ইন্ডিয়ান্স: ১৭০/৮

20220402 214029
রাজস্থান রয়্যালস খেলোয়াড়দের উচ্ছ্বাস

শনিবার মুম্বইকে হারানোর নায়ক ইংল্যান্ডের উইকেটকিপার ব‍্যাটার জশ বাটলার। আইপিএলে নিজের দ্বিতীয় শতরানটি তুলে নিলেন বাটলার। বিধ্বংসী ব্যাটিং করেন তিনি। বিশেষ করে তিনি আক্রমনাত্মক ছিলেন থাম্পি বাসিল এবং মুরুগান আশ্বিনের বিরুদ্ধে। চলতি আইপিএলের প্ৰথম শতরান করে ইংরেজ তারকা ব্যাটসম্যান ৬৮ বলে ১০০ করে দলকে ১৯৩/৮ এ পৌঁছে দিয়েছিলেন। জবাবে ব্যাট করতে নেমে মুম্বই নির্ধারিত ২০ ওভারে ১৭০/৮-এর বেশি করতে পারেনি।

২০০-র কাছাকাছি রান তাড়া করতে নেমে শুরুতেই অধিনায়ক রোহিত শর্মাকে হারিয়েছিল মুম্বই। এদিন মাত্র ১০ রান করেন রোহিত শর্মা। পাওয়ার প্লে-র মধ্যেই সাইনি আবার ফিরিয়ে দেন আনমোলপ্রীত সিংকে। মুম্বাইয়ের রান ৪০/২ হয়ে যাওয়ার পরে ঈশান কিষান (৪৩ বলে ৫৪) তিলক ভার্মার (৩৩ বলে ৬১) সঙ্গে ৮১ রানের জুটি গড়ে দলকে জয়ের আশা জাগিয়েছিলেন। তবে ঈশান কিষানকে বোল্ট আউট করার পরেই শেষ হয়ে যায় সমস্ত আশা। শেষদিকে কায়রণ পোলার্ডও ২২ বলে ২৪ করে জয়ের হদিশ দিতে পারেননি। বিপক্ষ কায়রন পোলার্ড কে ওয়াইড ইয়র্কার বল করতে থাকায় ছন্দ খুঁজে পাননি পোলার্ড।

20220402 214052
ঈশান কিষান ও তিলক ভার্মার জুটি কাজে এলোনা

Jos Buttler demolish Mumbai

এর  আগে ম্যাচের নায়ক জশ বাটলার মাত্র ৬৬ বল খেলে ১১ টি চার এবং ৫ টি ছয়ের সাহায্যে শতরান করেন। প্রথমদিকে ওপেনার যশস্বী জয়সওয়াল এবং তিন নম্বরে নামা দেবদত্ত পাডিকল-কে দ্রুত হারালেও তিনি টিকে ছিলেন। বাসিল থাম্পি, মুরুগান অশ্বিনদের বিরুদ্ধে মারমূখী ব্যাটিং করে এবং শেষদিকে নেমে দুরন্ত ব্যাটিং করা শেমরণ হেটমায়ারকে (১৪ বলে ৩৫) নিয়ে দলকে বড় স্কোরে পৌঁছে দেন বাটলার।

জবাবে ব্যাট করতে ফের একবার বড় রান করতে ব্যর্থ হন রোহিত শর্মা। তার অফফর্মে ভক্তদের চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। কিন্তু ঈশান কিষান এবং তিলক ভার্মার দুরন্ত ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছিল । কিন্তু তিনি ও ভার্মা (৩৩ বলে ৬১) ফিরতেই ধসে যায় মুম্বাই ইনিংস। নজর কাড়লেন অখ্যাত তিলক ভার্মা। ভবিষ্যতের তারকা হিসেবে তার ব্যাটিং কিন্তু নজর কেড়েছে। পোলার্ড ২৪ বল খেলে মাত্র ২২ রান করেন। শেষপর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৭০-এই থেমে যান তারা। ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ টি উইকেট নেন চাহাল।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular