Tuesday, October 4, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL 2022: KKR vs DC প্রাক্তনদের বিরুদ্ধে বিধ্বংসী কুলদীপ, হাউজ দ‍্য জোশ...

IPL 2022: KKR vs DC প্রাক্তনদের বিরুদ্ধে বিধ্বংসী কুলদীপ, হাউজ দ‍্য জোশ বলে ড্রেসিংরুমে উচ্ছ্বাস ওয়ার্নারদের

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: IPL 2022: KKR vs DC  এর আগে ছিলেন কলকাতা নাইট রাইডার্সে। এ মরসুমে খেলছেন দিল্লি ক্যাপিটালসে।  আর সেই পুরনো দলের বিরুদ্ধে ভেলকি দেখালেন কুলদীপ যাদব। চায়নাম্যান বোলিং করে ৪ উইকেট তুলে নিলেন এবং নাইট এর অন্যতম কারণ হলেন। ৪ উইকেট নেওয়ার পথে একটি দুরন্ত কট অ্যান্ড বোল্ড করলেন। যা  নিয়ে নেটদুনিয়া সরগরম। মাঝে চোট ও ফর্ম  হারানোর জন্য ছিটকে গিয়েছিলেন ভারতীয় দল থেকে। সফল হননি আইপিএলেও কিন্তু চোট সারিয়ে ফিরে দুর্দান্ত কামব্যাক করলেন কুলদীপ। আর এই পারফরম্যান্স করার মঞ্চেই আইপিএলে ৫০ উইকেটের  নজির গড়ে ফেললেন কুলদীপ।

20220410 211945
পুরনো দল নাইটদের বিধ্বংসী বোলিং করলেন কুলদীপ যাদব

ম‍্যাচের পর অবশ্য সোশ্যাল মিডিয়া কুলদীপ যাদব এর প্রশংসায় ভরে গিয়েছে।

প্রথমে ব্যাট করে ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ-এর ঝোড়ো ব্যাটিং এবং অর্ধশতরানের সাহায্যে দিল্লি ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৫ রান করে। এই স্কোরের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭১ রানেই গুটিয়ে যায় কেকেআরের পুরো দল। কলকাতার হয়ে অধিনায়ক শ্রেয়াস আইয়ার একটি হাফ সেঞ্চুরি করেছেন, যেখানে কুলদীপ যাদব চারটি এবং খলিল আহমেদ ডিসির হয়ে তিনটি উইকেট নেন।

20220410 212733
দিল্লির বড় রানের ভিত গড়ে দেন পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নার

২১৬ রানের বিশাল রান তাড়া করতে নেমে কেকেআরের শুরুটা ভালো হয়নি। পাওয়ারপ্লেতে,  দুই ওপেনার ভেঙ্কটেশ আইয়ার (১৮) এবং অজিঙ্ক রাহানে (৮) এ ফিরে যান। এরপর শ্রেয়াস আইয়ার (৫৪) এবং নীতীশ রানা (৩০) তৃতীয় উইকেটে দ্রুত ৬৯ রানের জুটি গড়েন, কিন্তু তাদের আউট হওয়ার পর দল ঘনঘন  উইকেট হারাতে থাকে।

20220410 212030
একা লড়েও পারলেন না শ্রেয়স

এদিন ছন্দে পাওয়া যায়নি প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেলকেও। শেষ দিকে দিল্লি দলের আঁটোসাঁটো বোলিং কেকেআরকে থামিয়ে দেয়। শেষ পর্যন্ত ২১ বলে ২৪ রান করেন আন্দ্রে রাসেল। শেষ ওভারে ১৭১ রানে গুটিয়ে যায় কলকাতার পুরো দল।

দিল্লি  ড্রেসিংরুমে হাউজ দ‍্য জোশ

দিল্লি দলকে ড্রেসিংরুমে ফেরার পর প্রত্যাশিতভাবেই উচ্ছাস করতে দেখা যায়।  তার মধ্যে ডেভিড ওয়ার্নার একটি ভারতীয় চলচ্চিত্র থেকে জনপ্রিয় কয়েকটি লাইন বলেন “হাউজ দ‍্য জোশ”। যা  ভারতীয় সেনাবাহিনীকে নিয়ে তৈরি হওয়া চলচ্চিত্র ঊরী থেকে নেওয়া।

দিল্লি ক্যাপিটালস আইপিএল এর ১৯তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৪৪রানে হারিয়ে মরসুমের দ্বিতীয় ম্যাচ জয়ী হল। এই জয়ে দিল্লি পয়েন্ট টেবলে ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে, যেখানে কলকাতার দল শীর্ষে রয়েছে।

সংক্ষিপ্ত স্কোর:  দিল্লি ২১৫/৫, কলকাতা ১৭১, দিল্লি জয়ী ৪৪ রানে।

ছবি টুইটার থেকে নেওয়া।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular