Friday, September 30, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL 2022: Rishav Pant controversy ঋষভ পন্ত কেন নো-বল বিতর্ক জড়ালেন

IPL 2022: Rishav Pant controversy ঋষভ পন্ত কেন নো-বল বিতর্ক জড়ালেন

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা: IPL 2022: Rishav Pant controversy;  ঋষভ পন্ত আইপিএল ২০২২-এর প্রথম বড় বিতর্কের কেন্দ্রবিন্দু হলেন। এর কারণ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক তার ব্যাটারদের ডাগআউটে ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন। যার উদাহরণ আন্তর্জাতিক ক্রিকেটে রয়েছে।

এই বিতর্ক দিল্লি ক্যাপিটালস ইনিংসের শেষ ওভারে উদ্ঘাটিত হয়, যখন আম্পায়াররা কোমরের উচ্চতার বলটি, নো-বল  ডাকেননি। এতে ক্ষুব্ধ  হয়ে ঋষভ পন্ত তার ব্যাটারদের – রোম্যান পাওয়েল এবং কুলদীপ যাদবকে ডাগআউটে ফিরে যেতে বলেছিলেন।
সেই সময়ে শেষ তিনটি ডেলিভারিতে দিল্লি ক্যাপিটালসের ১৮ রানের প্রয়োজন ছিল বলে সেই গুরুত্বপূর্ণ কলটি খেলার দৃশ্যপট পরিবর্তন করে।  আম্পায়ারদের সিদ্ধান্ত বৈধ ডেলিভারি হওয়ায়, দিল্লি ক্যাপিটালসের খেলা নিয়মরক্ষার হয়ে যায়।
ঋষভ পন্ত, ওই সিদ্ধান্ত দলের বিরুদ্ধে যাওয়ায় ক্ষুব্ধ ছিলেন এবং তখনই তার খেলোয়াড়দের ডাগআউটে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন। তবে আম্পায়াররা মাঝখানে হস্তক্ষেপ করেন এবং খেলোয়াড়দের ম্যাচ পুনরায় শুরু করার নির্দেশ দেন। ওই সময় পন্তকে, জস বাটলারের সাথে উত্তপ্ত বিনিময়ে জড়াতেও দেখা যায়। নেট মাধ্যমে তোলপাড় হয়ে যায় এই সিদ্ধান্তে।

শেষ দুই ওভারে ৩৬ রান প্রয়োজন ছিল, কিন্তু প্রসিধ কৃষ্ণ একটি দুর্দান্ত উইকেট মেডেন ওভার করে রাজস্থান রয়্যালসের হয়ে ম্যাচ শেষ করে দেন। তবে, দিল্লির রভম্যান পাওয়েল হাল ছাড়েননি এবং পরের ওভারের প্রথম তিনটি ডেলিভারিতে ওবেদ ম্যাককয়কে পরপর তিনটি ছক্কা মারেন।

শেষ তিনটি বলে ১৮ রান প্রয়োজন, ম্যাককয় কোমর-উচ্চতার উপরে একটি ডেলিভারি করেন, যাকে রিপ্লে-তে নো-বল বলা উচিত ছিল। আম্পায়ার যদিও এটাকে আইনি ডেলিভারি বলে মনে করেন এবং তার কারণে দিল্লি ক্যাপিটালস এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।  দিল্লি ডাগআউটে দেখা যায় ক্ষুব্দ্ধ কোচিং ও সাপোর্ট স্টাফরা।

0i7hhj6g jos buttler bcciipl 625x300 02 April 22 3
ফের বিধ্বংসী সেঞ্চুরি বাটলারের, এই আইপিএলে তৃতীয় শতরান করলেন

রাজস্থান রয়্যালস শেষ পর্যন্ত ১৫ রানে থ্রিলার জিতে নেয়। জস বাটলারের নেতৃত্বে, রয়্যালস ২০ ওভারে ২২২/৩, বিশাল রানের পাহাড় গড়ে। দিল্লি ক্যাপিটালস লক্ষ্য পূরণের সর্বাত্মক চেষ্টা করলেও শেষ পর্যন্ত ব্যর্থ হয়।
রয়্যালস এখন সাত ম্যাচে পাঁচ জয় ও দুই হার নিয়ে লিগের শীর্ষে উঠে গেল।

Published by Samyajit Ghosh

আরও পড়ুন: Mike Tyson punch co passenger কেন বিমানের সহযাত্রীকে ঘুসি মারলেন মাইক টাইসন

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular