Monday, September 26, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL 2022: RR vs RCB রয়্যালদের যুদ্ধে কোহলিদের সামনে কঠিন প্রতিপক্ষ রাজস্থান

IPL 2022: RR vs RCB রয়্যালদের যুদ্ধে কোহলিদের সামনে কঠিন প্রতিপক্ষ রাজস্থান

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা:IPL 2022: RRvs RCB    আইপিএলের ১৩ তম ম্যাচে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।  রাজস্থান যেখানে এক নম্বরে রয়েছে, সেখানে কোহলিদের ব্যাঙ্গালোর রয়েছে সাত নম্বরে। প্রথম দলকে কিভাবে টেক্কা দেয় কোহলিরা সেই লড়াই দেখার আশায়।

রয়্যালস এখন পর্যন্ত সমস্ত বিভাগে বেশ ভাল পারফরম্যান্স করেছে।  অন্যদিকে রয়্যাল চ্যালেঞ্জারদের অবশ্যই তাদের ব্যাটিং ঠিক করতে হবে, প্রথমত, টেবল-টপারদের জন্য ম‍্যাচ কঠিন করে তুলতে। শক্তিশালী  রাজস্থান রয়্যালস ইতিমধ্যেই এই আইপিএল চালু করেছে, ১৯৩ এবং ২১০ স্কোর  করার পরে দুটি ম্যাচ জিতেছে। যখন তারা ওয়াংখেড়েতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাথে লড়াই করবে তখন লিগ টেবলের শীর্ষে তাদের অবস্থান শক্ত করতেই আগ্রহী হবে।

0i7hhj6g jos buttler bcciipl 625x300 02 April 22 1
ফর্মে রয়েছেন জস বাটলার

২০২১ সালে ১৪টি ম্যাচ থেকে মাত্র পাঁচটি জয় নিয়ে নীচ থেকে দ্বিতীয় স্থানে থাকা,  রয়্যালস এইবার সমস্ত বিভাগে দারুণ ফল করেছে বলে মনে হচ্ছে। উভয় খেলায় ৮.৫ এর বেশি রান রেট সহ তাদের ব্যাটিং পদ্ধতি উল্লেখযোগ্যভাবে ভিন্নতা এনেছে। জস বাটলার এবং সঞ্জু স‍্যামসন মোট ১৬টি ছক্কা মেরেছেন এবং তাদের মধ্যে হেটমায়ারের মত বিস্ফোরক ব‍্যাটার রয়েছে , যারা মাঝখানে খুব বেশি সময় ব্যয় না করেই বড় হিট করতে পারে।

g2u9s5jo yuzvendra chahal rr bcciipl 625x300 03 April 22 1
জয়ের লক্ষ্যে চাহালএর বোলিংয়ের দিকে তাকিয়ে রাজস্থান
নাথান কুল্টার নাইল বাদে , যিনি প্রথম ম্যাচে পায়ে চোট নিয়ে দ্বিতীয় ম্যাচে ছিটকে গিয়েছিলেন, বেঙ্গালুরুর সমস্ত ফ্রন্টলাইন বোলাররা উইকেটের মধ্যে রয়েছেন। চাহাল এবং অশ্বিন যাদের স্বপ্নের স্পিন জুটি বলা হচ্ছে তারাও দারুণ ছন্দে। পাশাপাশি বোল্ট এবং প্রসিদ্ধ কৃষ্ণ বোলিংয়ে রান দেওয়ার হার সখতের নিচে।
মঙ্গলবার, চাহাল তার পুরানো দল রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে লড়বেন, যাদের জন্য তিনি ২০১৪ থেকে ২০২১ সাল পর্যন্ত সাফল্য অর্জন করেছিলেন। তিনি সেই চারটি মরসুমে ফ্র্যাঞ্চাইজির পক্ষে সবচেয়ে বেশি উইকেট শিকারী ছিলেন এবং সামগ্রিকভাবে ১৩৯টি উইকেট নিয়ে তাদের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন।  তার বর্তমান ফর্ম দেখে, লেগস্পিনার চাহাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাটারদের জন্য কঠিন প্রতিপক্ষ হতে পারে।
FB IMG 1648403213662
ব্যাঙ্গালোর দলের ডুপ্লিসি ও কোহলি বড় ফ্যাক্টর ব্যাটিংয়ের
রয়্যাল চ্যালেঞ্জার্স পাঁচ দিনের বিরতির পল মাঠে নামবে। এর আগে ২০৫ রান করা সত্ত্বেও পাঞ্জাব কিংসের বিপক্ষে হারতে হয়েছে।  তাদের প্রথম পয়েন্ট সংগ্রহ করতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১২৯ রান তাড়া করার সময়ও প্রায় হারতে হারতে জিতেছে। ফাফ ডুপ্লিসি , অনুজ রাওয়াত এবং বিরাট কোহলির টপ অর্ডার শক্তিশালী শুরু করলে তাদের সাফল্যের সম্ভাবনার উপযোগী চাবিকাঠি হবে।
বোলিংয়ে বেঙ্গালুরুর হাসারাঙ্গা ও হার্শাল প‍্যাটেলের উপর অনেক বেশি নির্ভর করবে , যারা আইপিএল ২০২১ সালে একটি যুগান্তকারী সাফল্য অর্জন করেছিল এবং ৫.৮৭ এর ইকোনমি রেটে তিনটি উইকেট নিয়ে এই বছরে সেই ফর্ম ধরে রেখেছে। দুই ইনিংসে পাঁচ উইকেট নিয়ে হাসরাঙ্গা গুরুত্বপূর্ণ সাফল্য এনে দিয়েছেন এবং রয়্যালসের এমন একজন বোলারের থেকে সতর্ক থাকতে হবে। টেবলের প্রথম দলকে কিভাবে টেক্কা দেয় কোহলিরা সেই লড়াই দেখার আশায়।
Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular