Friday, September 30, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL 2022: Why MI flopped আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হারের কারণ জেনে নিন

IPL 2022: Why MI flopped আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হারের কারণ জেনে নিন

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা  IPL 2022: Why MI flopped; আইপিএল ২০২২-এ মুম্বাইয়ের খারাপ পারফরম্যান্সের তিনটি প্রধান কারণ ছিল। আসুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক।

ফ্লপ ওপেনিং জুটি

আইপিএল ২০২২-এ মুম্বাই ইন্ডিয়ান্সের ওপেনিং জুটি সম্পূর্ণ ফ্লপ করেছে। টিমকে জোরালো সূচনা দিতে পারেননি ইশান কিষান ও রোহিত শর্মা। এ কারণে পরবর্তী ব্যাটসম্যানদের ওপর চাপ বাড়ছে এবং পুরো দলের ব্যাটিং দূর্বল হয়েছে। টানা আট ম্যাচে হারের পর অধিনায়ক রোহিত শর্মা নিজেই স্বীকার করেছেন যে দলের ব্যাটাররা ঐক‍্যবদ্ধ নয়। ইশান কিষান ৮ ম্যাচে মাত্র ১৯৯ রান করতে পেরছেন। পাশাপাশি অধিনায়ক রোহিত শর্মা নিজেই ৮ ম্যাচে ১৫৩ রান করেছেন। এ কারণে দলকে হারের মুখে পড়তে হয়েছে।

Mumbai indians

 

বোলিংয়ে দুর্বলতা

আইপিএল ২০২২-এ মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং দুর্বল দেখিয়েছে। ট্রেন্ট বোল্ট এবং জসপ্রিত বুমরাহ মুম্বাইয়ের জন্য মারাত্মক বল করতেন, কিন্তু আইপিএল মেগা নিলামে, বোল্টকে রাজস্থান কিনে নেয়। বোল্টের জায়গায় মুম্বাই যে বোলার কিনেছে, তারা কার্যকর প্রমাণ করতে পারেনি। টাইমাল মিলস, জয়দেব উনাদকাট এবং বাসিল থামপির মতো বোলারদের মধ্যে ধারাবাহিকতার অভাব রয়েছে। জয়দেব এবং বাসিল থামপি অনেক রান দিয়েছেন। প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানরা তাদের বিরুদ্ধে আগ্রাসী ব‍্যাট করেন। মুম্বাই বোলারদের উইকেট নিতে হিমশিম খেতে দেখা গেছে।

অলরাউন্ডার না থাকা ও পোলার্ডের ব্যর্থতা

কাইরন পোলার্ড মুম্বাই টিমকে পাঁচটি শিরোপা জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, তবে আইপিএল ২০২২-এ পোলার্ডকে খারাপ ফর্মে দেখা গেছে। বল ও ব্যাটে চমক দেখাতে পারেননি তিনি। দলে স্পষ্টতই ভাল অলরাউন্ডারের অভাব ছিল। অন্য দলে হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়ার বিদায়ের কারণে দল লোয়ার অর্ডারে এমন ব্যাটসম্যান খুঁজে পায়নি, যে দ্রুত রান তুলতে পারে।

Published by Samyajit Ghosh

আরো পড়ুন IPL 2022: Rohit Sharma worst record আইপিএলে লজ্জার রেকর্ডের পর ফ্যানদের জন্য গর্বিত রোহিত শর্মা

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular