Thursday, September 29, 2022
HomeখেলাINDIAN CRICKETIPL Auction: Day 2  নিলামে গুজরাট দলে বাংলার ঋদ্ধিমান, রাহুল নামের জয়জয়কার,...

IPL Auction: Day 2  নিলামে গুজরাট দলে বাংলার ঋদ্ধিমান, রাহুল নামের জয়জয়কার, দল পেলেন না অনেক নামী তারকা

IPL Auction: Day 2  নিলামে গুজরাট দলে বাংলার ঋদ্ধিমান, রাহুল নামের জয়জয়কার, দল পেলেন না অনেক নামী তারকা

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা:   আইপিএল ২০২২ নিলামে সব জল্পনার অবসান ঘটিয়ে গুজরাট টাইটানস দলে নিয়েছে এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে বিতর্কিত নাম ঋদ্ধিমান সাহাকে। বাংলা তথা ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা উইকেটরক্ষক এই মুহূর্তে বিতরকের আরেক নাম। শোনা যাচ্ছে ভবিষ্যতের কথা ভেবে টেস্ট দলের পরিকল্পনা থেকে বাদ দেওয়া হতে পারে। এই অবস্থায় আইপিএল নিলামে কোন দলে খেলবেন তা নিয়ে জল্পনা ছিল।  দ্বিতীয় দিন ১ কোটি ৯০ লক্ষ টাকায় দেশের সেরা উইকেটরক্ষককে দলে নিল গুজরাট টাইটান্স। এরপর গণমাধ্যমে তার প্রতি আস্থা রাখার জন্য ধন্যবাদ জানিয়েছেন ঋদ্ধিমান সাহা।

ঋদ্ধিমান সাহার প্রতিক্রিয়া, সৌজন্যে ফেসবুক

IPL Auction: Day 2  নিলামে গুজরাট দলে বাংলার ঋদ্ধিমান

rahul
কে এল রাহুল
নিলামে রাহুল নামের ৪ খেলোয়ার কত আয় করলেন দেখুন

আইপিএল ২০২২ নিলামের প্রথম দিনে, যদি কোনও নাম সর্বাধিক চর্চিত হয়, তবে সেই নামটি ছিল রাহুল। হ্যাঁ, রাহুল নামে ৪ জন খেলোয়াড় তাদের নামে মোট ৩৯.৭৫ কোটি টাকা লাভ করেছেন। লখনউ সুপার জায়ান্টস সম্প্রতি কেএল রাহুলকে ১৭ কোটি টাকায় তাদের দলের অধিনায়ক করেছে। ফলে রাহুল এখন পর্যন্ত চলতি আইপিএল মরসুমে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হয়ে উঠেছেন। কেএল ছাড়াও আরও তিনজন রাহুল আছেন যারা নিলামের প্রথম দিনেই দারুন দর পেয়েছেন। এর মধ্যে রয়েছে রাহুল ত্রিপাঠি, রাহুল চাহার এবং রাহুল তেওটিয়ার নাম।  অলরাউন্ডার রাহুল তেওটিয়া, যিনি গত মরসুমে রাজস্থানের হয়ে খেলেছিলেন, তার ভিত্তিমূল্য ছিল ৪০ লক্ষ টাকা কিন্তু গুজরাট টাইটানস তাকে ৯ কোটি টাকা অর্থাত ২৩ গুণ বেশি অর্থ দিয়ে দলে অন্তর্ভুক্ত করেছিল। তেওটিয়া ছাড়াও কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রাক্তন খেলোয়াড় রাহুল ত্রিপাঠিও একটি বড় অঙ্কের দর পেয়েছেন। ত্রিপাঠীকে সানরাইজার্স হায়দ্রাবাদ  ৮.৫ কোটি টাকা দিয়ে কিনেছে। এর বাইরে রাহুল চাহারও সবার নজর কেড়েছে এমন একটি নাম। রাহুল চাহারের ভিত্তি মূল্য ছিল ৭৫ লাখ, পাঞ্জাব দল তাকে ৫.২৫ কোটি টাকা দিয়ে তাদের দলে নিয়েছে। অর্থাৎ নিলামে চার রাহুল মিলে ৩৯.৭৫ কোটি আয় করেছেন।

IPL Auction: Day 2

নিলামের প্রথম দিনে লখনউ সুপার জায়ান্টরা বেশ ভালোভাবেই দল গুছিয়েছে।  তাদের দলে দীপক হুডা, জেসন হোল্ডার, মনীশ পান্ডে, কুইন্টন ডি কক, ক্রুনাল পান্ডিয়া, মার্ক উড, আভেশ খান এবং অঙ্কিত সিং রাজপুতকে অন্তর্ভুক্ত করেছে। দলের মেন্টর গৌতম গম্ভীর বিশ্বাস করেন যে ইংল্যান্ডের ফাস্ট বোলার মার্ক উড তার সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় যাকে তিনি তার দলে বাছাই করেছেন।

dhawan
শিখর ধাওয়ান

আইপিএল ২০২২ নিলামে, পাঞ্জাব কিংস, একটি বড় বাজি খেলে শিখর ধাওয়ানকে ৮.৫ কোটি টাকায় কিনেছে।  শিখর ধাওয়ান আইপিএল ২০২২-এ পাঞ্জাব কিংসের অধিনায়কও হতে পারেন।  ধাওয়ান এর আগে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন।

কেকেআরে এলেন রাহানে

ভালো ফর্মে না থাকার জেরে বিগত কিছু সময় ধরে সমালোচনার মুখে পড়েছিলেন অজিঙ্ক রাহানে। কিন্তু শেষ অবধি দল পেয়েই গেলেন রাহানে। আইপিএল ২০২২ মেগা নিলামের দ্বিতীয় দিনে অজিঙ্ক রাহানেকে মাত্র ১ কোটি টাকায় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। আর এই বিড দেখে হতবাক গোটা নিলাম মঞ্চের সকলে।

আইপিএল ২০২২ মেগা নিলামের দ্বিতীয় দিনে বড়  চমক ছিল আরও। তারকা ইংরেজ ব্যাটিং অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোনকে দুর্দান্ত দামে তুলে নিল পাঞ্জাব কিংস। ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে বিডিং ওয়ারে শেষ অবধি ১১.৫০ কোটি টাকায় লিভিংস্টোনকে তুলে নিল পাঞ্জাব।

raina
সুরেশ রায়না

দল পেলেন না অনেক নামী তারকা

তবে এবার আইপিএল নিলামে অনেক বিখ্যাত নাম দল  পেলেন না, যেমন সুরেশ রায়না, অ্যারন ফিঞ্চ, সাকিব আল হাসান, ইশান্ত শর্মা প্রমুখ।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular