Friday, December 9, 2022
HomeFootballIrfan Pathan wants Mohammedan in ISL ইরফান পাঠান মহমেডান স্পোর্টিংকে আইএসএল খেলতে...

Irfan Pathan wants Mohammedan in ISL ইরফান পাঠান মহমেডান স্পোর্টিংকে আইএসএল খেলতে দেখতে চান  

 

Irfan Pathan wants Mohammedan in ISL

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : শহরে এলেন ইরফান পাঠান। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এখন ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন মহমেডান স্পোটিং ক্লাবের। গত বছরের শেষদিকে তিনি মহমেডান স্পোর্টিংয়ের ব্র‌্যান্ড অ্যাম্বাসাডর হয়েছেন। এবার ব্র‌্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার পর সোমবার প্রথম ক্লাবে এলেন ইরফান পাঠান। তাকে দেখতে উপচে পড়ে মহমেডান মাঠে সমর্থকদের ভিড়। ক্লাবে প্রথম পা রেখেই জানিয়ে দিলেন, অদূর ভবিষ্যতে তিনি মহমেডানকে আইএসএলে দেখতে চান। সোমবার আই লিগে কেঁকড়ে এফসি–র সঙ্গে ম্যাচ ছিল মহমেডান স্পোর্টিংয়ের। ক্লাব তাঁবুতে বসে সন্ধেয় সমর্থকদের সঙ্গে ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখেন ইরফান পাঠান।

Screenshot 20220322 002925 Facebook
ইরফান পাঠানকে দেখতে মহমেডান মাঠে ভীড় জমান সমর্থকরা

Irfan Pathan wants Mohammedan in ISL ইরফান পাঠান মহমেডান স্পোর্টিংকে আইএসএল খেলতে দেখতে চান

ম্যাচ দেখতে বসার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ইরফান। ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস,  ক্রীড়া মন্ত্রী মনোজ তিওয়ারিও।  সাংবাদিক সম্মেলনে উঠে এল একাধিক প্রশ্ন। তার মধ্যে যেমন ছিল রাজনীতি, তেমনই ছিল ক্রিকেট। তবে মহমেডানকে নিয়ে নিজের ইচ্ছের কথা জানাতে ভোলেননি ইরফান পাঠান।

সাদাকালো ব্রিগেডের সাম্প্রতিক পারফরমেন্স সম্বন্ধেও তিনি ওয়াকিবহাল। তিনি বলেন, ‘‌টানা ৪ ম্যাচ জিতে আগের ম্যাচে হেরেছে। মার্কাস জোসেফ দারুণ খেলছে। এই ছন্দটা ধরা রাখুক মহমেডান। এই ক্লাব আই লিগ জিতছে, এটা দেখতে চাই। আইএসএল নিয়েও ক্লাব কর্তাদের পরিকল্পনা রয়েছে। খুব শীঘ্রই মহমেডানকে আইএসএলে দেখতে চাই। পরের বার এসে যেন স্টেডিয়ামে বসে মহমেডানের আইএসএল ম্যাচ দেখতে পাই। সারা ভারতে এমন কোনও ফুটবলপ্রমী নেই, যে মহমেডানের নাম শোনেনি। ১৪–১৫ বছর বয়স থেকে কলকাতায় আসছি। তার আগেই মহমেডানের নাম শুনেছি। ১৩১ বছর বয়স এই ক্লাবের। এইরকম ঐতিহ্যশালী ক্লাবের অ্যাম্বাসাডর হতে পেরে গর্বিত।’‌

Mohammedan sporting irfan pathan

সম্প্রতি অনেক ক্রিকেটারকে রাজনীতিতে আসতে দেখা গেছে। তিনিও কী অদূর ভবিষ্যতে রাজনীতিতে পা রাখবেন?‌  ইরফান জবাবে বলেন, ‘২০১৫ সাল থেকে ‌অনেকেই রাজনীতিতে নামার জন্য প্রস্তাব দিয়েছে। আমি যাইনি। তবে রাজনীতিতে আসার ইচ্ছে রয়েছে। দেশের মানুষের জন্য কিছু করতে চাই। তবে এখনই রাজনীতিতে নামার ব্যাপারে কিছু ভাবছি না।

Irfan Pathan wants Mohammedan in ISL

উঠে এল ভারতীয় ক্রিকেটের কথা। ইরফান বলছিলেন, ‘‌ভারতে প্রতিভার অভাব নেই। ঠিক সময় এই দলের প্রত্যেকে জ্বলে ওঠার ক্ষমতা রাখে। বিশ্বের সেরা বোলিং লাইন–আপ হওয়ার ক্ষমতা আমাদের দলের বোলারদের রয়েছে। ভারতীয় বোলারদের যে প্রতিভা রয়েছে, বিশ্বের কোনও দলের বোলারদের সেই প্রতিভা নেই।’‌ ঋষভ পন্থের প্রশংসা করে ইরফান বলেন, ‘‌জাতীয় দলে ঋদ্ধি ফিরতে পারবে কিনা জানি না। তবে আইপিএলে ওর আরও অনেক কিছুর দেওয়ার আছে।”  ওর পরিবর্তে যে এসেছে, সেই ঋষভ পন্থ কিন্তু অনেক বড় ক্রিকেটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।’‌

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular