Saturday, October 8, 2022
HomeখেলাINDIAN CRICKETKohli-Rohit বিরাট কোহলির ১০০তম টেস্ট মোহালিতে, রোহিত শর্মা নতুন টেস্ট অধিনায়ক

Kohli-Rohit বিরাট কোহলির ১০০তম টেস্ট মোহালিতে, রোহিত শর্মা নতুন টেস্ট অধিনায়ক

Kohli-Rohit বিরাট কোহলির ১০০তম টেস্ট মোহালিতে, রোহিত শর্মা নতুন টেস্ট অধিনায়ক

ইন্ডিয়া নিউজ বাংলা বিরাট : কোহলির ১০০তম টেস্ট ম‍্যাচ মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ) স্টেডিয়ামে খেলা হবে,  বেঙ্গালুরুতে নয়, যেমনটি আগে পরিকল্পনা করা হয়েছিল।

কোহলির ১০০তম টেস্ট ম‍্যাচ মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ) স্টেডিয়ামে খেলা হবে

এদিন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সূত্রে জানা গেছে , শ্রীলংকার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি মোহালিতে হবে। যদিও বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়াম কোহলির জন্য ভার্চুয়াল হোম গ্রাউন্ড,  কারণ স্থানীয় আইপিএল ফ্র্যাঞ্চাইজি, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাথে  ১৪ বছরের সম্পর্ক কোহলির।  এই মাইলফলক ম্যাচের জন্য উপযুক্ত মঞ্চ হতে পারত।  শ্রীলঙ্কার বিরুদ্ধে পূর্বে ঘোষিত সফরসূচীর কিছুটা বদল করে , দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম‍্যাচ হচ্ছে। তবে সিরিজ এবার বিপরীত ক্রমে খেলা হবে, যেখানে সফরকারী দল টি-টোয়েন্টি দিয়ে লখনউতে তাদের সফর শুরু করবে। উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (UPCA) ২৪ ফেব্রুয়ারি প্রথম T20I এর আয়োজক হবে এবং তারপরে ২৬ এবং ২৭ ফেব্রুয়ারি ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (HPCA) স্টেডিয়ামে দ্বিতীয় এবং তৃতীয় টি-২০ অনুষ্ঠিত হবে। ইউপিসিএ এবং এইচপিসিএ উভয় সংগঠন সময়সূচি নিশ্চিত করেছেন। ধর্মশালার পাহাড় থেকে, দলগুলি ৩ থেকে ৭ মার্চ মোহালিতে প্রথম টেস্ট খেলতে পাঞ্জাবের সমতলে চলে যাবে।

Kohli-Rohit  কোহলির ১০০তম টেস্ট মোহালিতে, রোহিত শর্মা নতুন টেস্ট অধিনায়ক

images 25

এই টেস্ট এখন কার্যত প্রাক্তন ভারত অধিনায়কের জন্য ১০০তম টেস্ট হতে পারে, যদি না শেষ মুহূর্তের কোনো বদল থাকে। দ্বিতীয় টেস্ট এবং শেষ টেস্টটি ১২ থেকে ১৬ মার্চ বেঙ্গালুরুতে হবে। তবে চিন্নাস্বামী টেস্ট দিবা-রাত্রির হবে কিনা তা এখনও স্পষ্ট নয়; ভারতীয় টিম ম্যানেজমেন্ট বা কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন (কেএসসিএ) কেউই তথ্য নিশ্চিত করে বলতে  পারেনি। ” আমরা শুধু জানি এটি ১২ থেকে ১৬ মার্চ পর্যন্ত হবে,” কেএসসিএ-র একজন কর্মকর্তা বলেছেন।

এর মূল সূচি অনুসারে, সিরিজটি শুরু হওয়ার কথা ছিল ব্যাঙ্গালোরে একটি টেস্ট দিয়ে,  তারপরে আরেকটি টেস্ট এবং একটি টি-টোয়েন্টি মোহালিতে ধর্মশালা এবং লখনউতে শেষ দুটি টি-টোয়েন্টি।

Kohli-Rohit  রোহিত শর্মাকে টেস্টের অধিনায়ক ঘোষণা

images 26

ইতিমধ্যে, সিরিজের আগে নির্বাচক কমিটির বৈঠকের জন্য একটি তারিখ চূড়ান্ত করা হয়নি, তবে যখনই চেতন শর্মার নেতৃত্বাধীন কমিটি বৈঠক করবে, তখনই সম্ভবত রোহিত শর্মাকে টেস্টের অধিনায়ক হিসাবে অভিষিক্ত করার সম্ভাবনা রয়েছে, যা তাকে সব ফর্ম্যাট জুড়ে ভারতের অধিনায়ক করা হবে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular